Optical Illusion: কী বুঝছেন ছবিটা দেখে? ঠিক উত্তরই আপনার প্রেম-জীবনের হালহকিকত বলে দেবে

Viral Image: বর্তমানে যে সব অপটিক্যাল ইলিউশনগুলি ভাইরাল হচ্ছে সেগুলো কখনও আপনার ব্যক্তিত্ব আবার কখনও আপনার ব্যক্তিগত জীবন সম্পর্কে তুলে ধরছে।

Optical Illusion: কী বুঝছেন ছবিটা দেখে? ঠিক উত্তরই আপনার প্রেম-জীবনের হালহকিকত বলে দেবে
Follow Us:
| Edited By: | Updated on: Apr 22, 2022 | 2:37 PM

কিছু কিছু অপটিক্যাল ইলিউশন (Optical Illusion) রয়েছে যেগুলো শুধু মানুষের ব্যক্তিত্ব নয়, মানুষের মনের কথাও বলে। বর্তমানে যে সব অপটিক্যাল ইলিউশনগুলি ভাইরাল হচ্ছে সেগুলো কখনও আপনার ব্যক্তিত্ব আবার কখনও আপনার ব্যক্তিগত জীবন সম্পর্কে তুলে ধরছে। এই ধরুন একটা ছবি যা দেখলেন, ভাবলেন তার উল্টো কিন্তু আসল বিষয় যেটা সামনে এল সেটা একদম আপনার সব চিন্তা-ভাবনার বিপরীত। এমনই আরেকটি ছবি ভাইরাল (Viral) হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভাইরাল হওয়া এই ছবিতে প্রথম যে জিনিসটি আপনার দৃষ্টি আকর্ষণ করে তা প্রেম এবং সম্পর্কের ক্ষেত্রে আপনার কাছে কী গুরুত্বপূর্ণ সে সম্পর্কে অনেক কিছু বলে দেবে।

ভাইরাল ছবিটিতে কি প্রথমে আপনি একটি মানুষের মুখ দেখছেন? দ্য মাইন্ডস জার্নাল অনুসারে এই দৃষ্টিভ্রম ব্যাখ্যা করার জন্য পাঁচটি ভিন্ন উপায় রয়েছে এবং আপনি এখানে যেটা দেখবেন তা একটি সম্পর্কের মধ্যে আপনি যে গুণাবলী খুঁজছেন তা প্রকাশ করে। যদি আপনি প্রথমেই একটি মানুষের মুখ দেখেন এর অর্থ হল সম্পর্কের মধ্যে একে অপরকে বোঝা গুরুত্বপূর্ণ। যদি আপনি প্রথমেই মানুষের মুখ দেখে থাকেন তাহলে আপনি কঠোর পরিশ্রমী একজন মানুষ যাঁকে তাঁর প্রিয়জনরা সম্মান করে। এই ধরনের মানুষেরা কাউকে শুধু কাছ থেকে দেখেই তাঁর ব্যাপারে বুঝতে পারে। এই ধরনের মানুষেরা নিজের সেই রূপই সঙ্গীর সামনে দেখায় যেটায় সেই ব্যক্তি স্বাচ্ছন্দ্য বোধ করে। কিন্তু এর অর্থ এটা নয় যে আপনি নিজের আসল রূপ দেখান না।

দ্বিতীয় ক্ষেত্রে আপনি যদি দেখে একটি ব্যক্তি কোট পরে দাঁড়িয়ে রয়েছে, এর অর্থ হল আপনি এমন কোনও মানুষের সন্ধানে রয়েছেন যিনি আপনাকে সম্পূর্ণরূপে গ্রহণ করবে। অর্থাৎ আপনি যেমন সেই ভাবেই আপনাকে সে ভালবাসবে।

টেবিলের মধ্যে যদি একটি শিশুকে দেখতে পান এর অর্থ হল আপনি সম্পর্ক গড়ে তুলতে চাইছেন। আপনি চাইছেন যে সঙ্গীর সঙ্গে মিলে আপনাদের সম্পর্কের ভিত শক্ত করতে। আপনি যদি প্রথমে শিশুটির ছবি দেখেন এর অর্থ হল আপনি সহজেই উদ্বিগ্ন এবং চাপ অনুভব করেন। আপনার এমন একজন সঙ্গী দরকার যে আপনাকে বুঝবে এবং আপনার মানসিক চাহিদা সম্পর্কে সচেতন হবে।

আপনি কি টুপি পরা একজন জাদুকরকে দেখতে পেয়েছেন, যিনি বই পড়ছেন? এর অর্থ হল আপনার জীবন এবং আপনার প্রিয় মানুষটির বিষয়ে তীব্র কৌতূহল রয়েছে এবং আপনি এমন একজন সঙ্গী খুঁজছেন যাঁর সঙ্গে আপনার আত্মার যোগ রয়েছে।

দু’ জন মহিলা সাদা পোশাকে দাঁড়িয়ে রয়েছে। এটা নিশ্চয়ই আপনি দেখেছেন? এর অর্থ হল আপনি সম্পর্কে চ্যালেঞ্জ পছন্দ করেন। আপনি মনে করেন যে জীবন অনেক সহজ হবে যদি সবাই আপনাকে বিশ্বাস করে। আপনার সঙ্গী নমনীয় হোক এটা চান না আপনি। আপনি এমন একটি সম্পর্কে থাকতে চান যেখানে আপনি এবং আপনার সঙ্গী উভয়েই একে অপরকে সাপোর্ট এবং চ্যালেঞ্জ করবেন দীর্ঘ পথ একসঙ্গে চলার জন্য।

আরও পড়ুন: এই ছবিতে লুকিয়ে রয়েছে একটি প্রাণী, খুঁজে বের করতে পারবেন?