Optical Illusion: এই ছবিতে লুকিয়ে রয়েছে একটি প্রাণী, খুঁজে বের করতে পারবেন?

Viral: একটি ছবি সম্প্রতি খুব ভাইরাল হয়েছে ট্যুইটারে। সেই ছবিতে লুকিয়ে রয়েছে এই বিড়াল। কেউ খুঁজে পাচ্ছে না তাকে। আপনি একবার ট্রাই করে দেখুন তো।

Optical Illusion: এই ছবিতে লুকিয়ে রয়েছে একটি প্রাণী, খুঁজে বের করতে পারবেন?
ভাল করে লক্ষ্য করুন তো!
Follow Us:
| Edited By: | Updated on: Apr 22, 2022 | 5:52 AM

দেখছেন এক, ভাবছেন এক, আর সেটা আদতে হচ্ছে অন্য কিছু। তারই তো নাম অপ্টিক্যাল ইলিউশন (Optical Illusion) বা দৃষ্টিভ্রম। ইন্টারনেটে আজকাল এমন অনেক ছবি ভাইরাল হচ্ছে। কখনও সেই ছবি তুলে ধরছে আপনার ব্যক্তিত্ব, কখনও বা আপনার টালমাটাল ব্যক্তিগত জীবন। ঠিক ধরতে পারলে আপনার জীবনেও চলছে তেমনই পরিস্থিতি। আর ভুল উত্তর দিলে আপনি বেঁচে গেলেন! ফের তেমনই একটা ছবি ভাইরাল (Viral) হল, যাতে অপ্টিক্যাল ইলিউশন রয়েছে। ছবিতে লুকিয়ে রয়েছে একটা প্রাণী। আর সেই প্রাণীটিকেই আপনাকে খুঁজে বের করতে হবে।

ভাইরাল ছবিটিতে লুকিয়ে রয়েছে এমনই একটি প্রাণী, যা সহজে মানুষের চোখে পড়ছে না। তবে প্রাণীটি কিন্তু খুব একটা ছোট নয়। তাই চোখে যে পড়বে না, এমনটা নয়। একটু খুঁটিয়ে লক্ষ্য করলেই পড়তে পারে। আবার নাও পড়তে পারে। আর সেই কারণেই তো এটি একটি অপ্টিক্যাল ইলিউশন। আপনি ধরে ফেলার আগেই বলে রাখি যে, এই ছবিতে লুকিয়ে রয়েছে একটি বিড়াল। কিন্তু কোথায় লুকিয়ে আছে সে, আপনাকে সেটাই খুঁজে বের করতে হবে।

ছবিটি আসলে একটি দরজার, যাতে রয়েছে একাধিক খোপ। আর তারই মধ্যে একটি খোপ থেকে উঁকি মারছে ওই বিড়ালটি। সে কিন্তু আপনার চোখের একদম সামনেই রয়েছে। তাও সোশ্যাল মিডিয়ায় লোকজন প্রাণীটিকে খুঁজে বের করতে পারছেন না। ২০ এপ্রিল ট্যুইটারে এক ইউজার এই ছবিটি শেয়ার করেছেন, যার সঠিক উত্তর দিতে ব্যর্থ হয়েছেন বেশির ভাগ মানুষ।

Cat Hidden In This Picture

ইন্টারনেটে এই ছবিই এখন আলোচনার বিষয়। ছবিটি যদি খুব ভাল করে লক্ষ্য করেন, তাহলে দেখবেন মোট ছয়টি খোপ রয়েছে। তার মধ্যে এক্কেবারে নীচের সারিতে বাঁ দিকে একটি খোপে দুটি চোখ জ্বলজ্বল করছে। আর সেই খোপেই মুখ ঢুকিয়ে রয়েছে বিড়ালটি। এবার একবার মিলিয়ে দেখে নিন তো। খুব ভাল করে দেখুন। আর এই অপ্টিক্যাল ইলিউশনের ছবিটি আপনার পরিবার ও প্রিয়জনদেরও দেখাতে পারেন। পরখ করে নিতে পারেন, তাঁরা কতটা ধরতে পারছেন।

আরও পড়ুন: চলন্ত গাড়ির উপর বজ্রপাত! ভিডিয়ো করে ব্যক্তির মন্তব্য, “এই মুহূর্ত জীবনে একবারই আসে”

আরও পড়ুন: চুরির পর চোরের সে কী আনন্দ! সিসিটিভি ক্যামেরাকে বুড়ো আঙুল দেখিয়েই চলল নাচ, ভয়ানক ভাইরাল উত্তর প্রদেশের এই ভিডিয়ো

আরও পড়ুন: নিরীহ বাছুরকে ঘিরে ধরল ১০ ফুটের পাইথন, তারপর যা হল, নিজের চোখেই একবার দেখে নিন