গায়ে খাকি উর্দি,বাইকে জাল স্টিকার! আর্থিক প্রতারণাকাণ্ডে গ্রেফতার ভুয়ো ভারতীয় জওয়ান

Fake Army Officer: প্রতারিত এক যুবক জানিয়েছেন, ভারতীয় সেনায় চাকরি দেওয়ার নামে রাজেশ সাড়ে তিন লক্ষ টাকা দাবি করে। সেই টাকা দিয়েও দেন প্রতারিত।

গায়ে খাকি উর্দি,বাইকে জাল স্টিকার! আর্থিক প্রতারণাকাণ্ডে গ্রেফতার ভুয়ো ভারতীয় জওয়ান
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 16, 2021 | 12:49 AM

হাওড়া: ভুয়ো সিবিআই অফিসারের পর ভুয়ো সেনা জওয়ান! ভারতীয় সেনার খাকি উর্দি গায়ে  দিয়ে, বাইকে স্টিকার লাগিয়ে দিব্য ঘুরে বেড়াতেন হাবিলদার রাজেশ প্রসাদ। ভারতীয় সেনাকর্মীর পরিচয়ে  চাকরি দেওয়ার নামে লক্ষাধিক টাকা প্রতারণার অভিযোগে রাজেশ প্রসাদকে বৃহস্পতিবার গ্রেফতার করে সাঁকরাইল থানার পুলিশ।

পুলিশ সূত্রে খবর, সাঁকরাইলের রাজগঞ্জে ভুয়ো ভারতীয় জওয়ানের পরিচয়ে এলাকায় টহল দিতেন রাজেশ। নিজের পরিচয় দিয়েছিলেন ভারতীয় জওয়ান হিসেবে। বাইকে ও উর্দিতে ভারতীয় সেনার স্টিকারও দেওয়া থাকত। ২০১৯ সাল থেকেই এই প্রতারণা চক্র চালাতে শুরু করে রাজেশ। নিজেকে ভারতীয় জওয়ানের পরিচয় দিয়ে সাঁকরাইলের সাতজনকে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে লক্ষাধিক টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে রাজেশের বিরুদ্ধে।

প্রতারিত এক যুবক জানিয়েছেন, ভারতীয় সেনায় চাকরি দেওয়ার নামে রাজেশ সাড়ে তিন লক্ষ টাকা দাবি করে। সেই টাকা দিয়েও দেন প্রতারিত। অভিযোগ, এরপর ওই প্রতারিত যুবককে পুনেতে গিয়ে পরীক্ষা দিতে বলা হয়। এমনকী সেখানে পরীক্ষার জন্য  নিয়েও যাওয়া হয় ওইযুবককে। কিন্তু, দীর্ঘদিন পেরিয়ে গেলেও চাকরি জোটেনি প্রতারিত যুবকের। তখন সন্দেহ হতেই রাজেশের সম্পর্কে খোঁজ নেওয়া শুরু করেন ওই যুবক। তারপরেই জানা যায়, অনেকের থেকেই এভাবে চাকরি দেওয়ার নামে লক্ষাধিক টাকা আত্মসাত্‍ করেছে রাজেশ। বুঝতে পেরেই থানায় খবর দেন ওই যুবক। বৃহস্পতিবার পুলিশ এসে তাকে গ্রেফতার করে।

সাঁকরাইল থানার পুলিশ জানিয়ছে, গোটা ঘটনা তদন্ত করা দেখা হবে। তদন্তকারীরা আরও জানিয়েছেন রাজেশ কর্মসূত্রে হাবিলদার। তবে অনেকদিন তিনি চাকরিতও যোগ দেননি। বাজেয়াপ্ত করা হয়েছে রাজেশের বাইক ও বেশ কিছু জাল নথি।  তাঁর প্রতারণার জাল কতদূর বিস্তৃত, রাজেশের সঙ্গে আর কেউ এই প্রতারণাকাণ্ডে যুক্ত কি না তাও খতিয়ে দেখা হবে।  আরও পড়ুন: সব কথা মিডিয়ার জন্য নয়’, কেন রুদ্ধদ্বার বৈঠকে অধিকারী-অর্জুন? জারি জল্পনা

COVID third Wave