Bolpur: বলতে পারেন এটা কী? পুকুর না জমি?

Bolpur: ঘটনাটি বীরভূমের বোলপুর পৌরসভার ১২ নম্বর ওয়ার্ডের ঘটনা। সেখানে তিলে তিলে একটি পুকুর বুজিয়ে দেওয়ার কাজ চালাচ্ছে বলে অভিযোগ তুলেছেন স্থানীয় বাসিন্দারা। আর এই ঘটনাই রীতিমত অসুবিধায় পড়েছেন এলাকার মানুষ।

Bolpur: বলতে পারেন এটা কী? পুকুর না জমি?
পুকুর বোজানোর অভিযোগImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 18, 2024 | 4:12 PM

বোলপুর: একটি মাত্র পুকুর। দিনের পর দিন সেটিকেই বুজিয়ে ফেলা হচ্ছে। জঞ্জাল থেকে শুরু করে রাবিশ। বাদ যাচ্ছে  না কোনও কিছুই। এলাকাবাসী এই সব কর্মকান্ডের জন্য দায়ী করছে বোলপুর পুরসভা থেকে রেল সকলকে।

ঘটনাটি বীরভূমের বোলপুর পৌরসভার ১২ নম্বর ওয়ার্ডের ঘটনা। সেখানে তিলে তিলে একটি পুকুর বুজিয়ে দেওয়ার কাজ চালাচ্ছে বলে অভিযোগ তুলেছেন স্থানীয় বাসিন্দারা। আর এই ঘটনাই রীতিমত অসুবিধায় পড়েছেন এলাকার মানুষ। এক সময়ই এই পুকুর বিভিন্ন কাজে ব্যবহার করা হত। কিন্তু এখন পরিস্থিতি এমন হয়ে দাঁড়িয়েছে পুকুরের জল ব্যবহার তো দূরের কথা পুকুরে নামা পর্যন্ত যায় না। পুকুর বোজানোর ক্ষেত্রে তারা আঙুল তুলেছেন বোলপুর পৌরসভা এবং রেলের বিরুদ্ধে। স্থানীয় বাসিন্দা বলেন, “আমার ষাট বছর বয়স। ছোটবেলায় এই পুকুরে স্নান করেছি। অথচ এই পুকুর বুজিয়ে ফেলা হচ্ছে। এখানে মাছ চাষ থেকে শুরু করে ছটপুজো সব হয়। সেই পুকুরটারই এই অবস্থা।”

স্থানীয় সূত্রে খবর, রেলের জায়গায় এই পুকুরটি রয়েছে। অভিযোগ, আর সেই পুকুরে বোলপুর পৌরসভার বিভিন্ন প্রান্ত থেকে জঞ্জাল তুলে এনে ফেলা হচ্ছে। অন্যদিকে রেলের যে সকল কাজকর্ম চলছে তার রাবিশও এই পুকুরে এনেই ফেলছে। পুকুরটি রেলের জায়গায় হলেও এইভাবে পুকুরটিকে ধীরে ধীরে পরিকল্পিতভাবে বুজিয়ে দেওয়ার বিরুদ্ধে আওয়াজ তুলেছেন স্থানীয়রা। তাদের দাবি, এলাকায় আর কোনও পুকুর নেই। আর এই একটি মাত্র পুকুর বন্ধ হয়ে গেলে তারা চরম অসুবিধায় পড়বেন। পৌরসভার চেয়ারম্যান পর্ণা ঘোষ বলেন, “শুনছি রেলের রাবিশ ফেলে পুকুর বুজিয়ে ফেলা হচ্ছে। এই নিয়ে রেলের সকল আধিকারিক, বিএলআরও সাহেব, সকলের সঙ্গে আলোচনা করব। আশা করি একটা সুরাহা হবে।”