পেগাসাস আতঙ্ক! মমতার মতো ‘কেষ্ট’র মোবাইল ক্যামেরাতেও প্লাস্টার!

Pegasus: দু'দিন পার হতেই না হতেই এবার দেখা গেল মুখ্যমন্ত্রীর স্নেহের কেষ্ট-ও দিদির পথে হাঁটা দিলেন। শুক্রবার বোলপুর কার্যালয়ে বিজেপি-র কর্মীদের তৃণমূলে যোগাদান পর্বে উপস্থিত অনুব্রত ফোনে কথা বলতে যেতেই ধরা পড়ল সেই ছবি।

পেগাসাস আতঙ্ক! মমতার মতো 'কেষ্ট'র মোবাইল ক্যামেরাতেও প্লাস্টার!
অলংকরণ: অভিজৎ বিশ্বাস
Follow Us:
| Edited By: | Updated on: Jul 23, 2021 | 8:32 PM

বীরভূম: ইসরায়েলের পেগাসাস (Pegasus) স্পাইওয়্যার কাণ্ড নিয়ে তোলপাড় দেশের রাজনীতি। একুশ জুলাইয়ের শহিদ দিবসের মঞ্চ থেকে এ নিয়ে কেন্দ্রকে তুলোধোনা করে নিজের হাতে থাকা ফোন দেখিয়ে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Bannerjee) বলেছিলেন, তিনি নিজের ফোনের ক্যামেরা প্লাস্টার লাগিয়ে রেখেছেন, যাতে ক্যামেরা না ট্যাপ হয়। এবার নেত্রীর পন্থা অবলম্বন করতে দেখে গেল অনুব্রত মণ্ডলকেও (Anubrata Mandal)। দেখা গেল, বীরভূমের (Birbhum) তৃণমূল (TMC) জেলা সভাপতিও নিজের স্মার্টফোনকে প্লাস্টার করে ফেলেছেন!

‘২১ জুলাইয়ের মঞ্চ থেকে পেগাসাস কাণ্ড নিয়ে কেন্দ্রকে আক্রমণ করে মমতা নিজের ফোনটি তুলে দেখান। বলেন, “আমি কোনও রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলতে পারি না। কারণ ফোন ট্যাপ হচ্ছে। আমি তো আমার ফোনের ক্যামেরায় স্টিকিং প্লাস্টার লাগিয়ে দিয়েছি। ওরা নৃশংস, শান্তিতে কাউকে বাঁচতে দেবে না। আমি চিদম্বরমকে ফোন করতে পারি না, ফোনে আড়িপাতা হয়। আমাকে ফোনের ক্যামেরায় প্লাস্টার লাগাতে হচ্ছে।”

দু’দিন পার হতেই না হতেই এবার দেখা গেল মুখ্যমন্ত্রীর স্নেহের কেষ্ট-ও দিদির পথে হাঁটা দিলেন। শুক্রবার বোলপুর কার্যালয়ে বিজেপি-র কর্মীদের তৃণমূলে যোগাদান পর্বে উপস্থিত অনুব্রত ফোনে কথা বলতে যেতেই ধরা পড়ল সেই ছবি। দেখা গেল, ল্যাভেন্ডার রংয়ের পাঞ্জাবিতে অনুব্রতর হাতে থাকা কালো স্মার্টফোনের ক্যামেরাটি আগাগোড়া টেপ জড়ানো।

যদিও পেগাসাস নিয়ে প্রশ্ন করলে অনুব্রত কিছু বলতে নারাজ। এদিন তিনি ছিলেন চুপচাপ। বিজেপি কর্মীদের তৃণমূলে যোগদান পর্বে অনুব্রত শুধু এটুকুই বলেন, “সবার পাশে থাকব, সহযোগিতার হাত বাড়িয়ে দেব মানুষের কাজে আর আমার কিছু বলার নাই।”

পরে সাংবাদিক বৈঠকেও তাঁকে ফোনে সেলোটেপ জড়ানো নিয়ে প্রশ্ন করলে অনুব্রত পাশ কাটিয়ে যান। বলেন, “২৭০০ লোক বাইরে আছে।” পেগাসাসের জন্য ফোনে সেলোটেপ জড়িয়েছেন? উত্তরে সাবধানী অনুব্রত বলেন, “সেটা আলাদা ব্যাপার। আর কী আছে?” তবে দিদির পরামর্শে নাকি দিদিকে দেখে নিজের ফোনে স্টিকার জড়ালেন তা খোলসা করেননি অনুব্রত। আরও পড়ুন: ‘পরীক্ষা হয়নি, তো ফেল কিসের?’ উচ্চ মাধ্যমিকে অকৃতকার্যদের বিক্ষোভ জেলায় জেলায়