Nisith Pramanik: উদয়নের খাসতালুকে ভাঙন ধরালেন নিশীথ, ভোটের মুখে বড় চমক বিজেপির

TMC-BJP: পদ্ম শিবিরে যোগ দিলেন যুব তৃণমূলের দিনহাটা ২ ব্লক সভাপতি সুকুমার বর্মণ। একেবারে কোচবিহারের বিদায়ি সাংসদ তথা এবারের প্রার্থী নিশীথ প্রামাণিকের হাত থেকে পদ্ম পতাকা তুলে নিলেন তিনি। সোমবার বিকেলে কোচবিহারের বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিকের বাসভবনে গিয়ে গেরুয়া শিবিরে যোগদান করলেন তিনি।

Nisith Pramanik: উদয়নের খাসতালুকে ভাঙন ধরালেন নিশীথ, ভোটের মুখে বড় চমক বিজেপির
উদয়ন গুহ ও নিশীথ প্রামাণিকImage Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Mar 25, 2024 | 7:37 PM

দিনহাটা: ভোটের মুখে কোচবিহারে আরও শক্তি বাড়াল বিজেপি। একেবারে উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহর খাসতালুক থেকে যুব তৃণমূলের পদাধিকারীকে ছিনিয়ে আনল বিজেপিতে। পদ্ম শিবিরে যোগ দিলেন যুব তৃণমূলের দিনহাটা ২ ব্লক সভাপতি সুকুমার বর্মণ। একেবারে কোচবিহারের বিদায়ি সাংসদ তথা এবারের প্রার্থী নিশীথ প্রামাণিকের হাত থেকে পদ্ম পতাকা তুলে নিলেন তিনি। সোমবার বিকেলে কোচবিহারের বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিকের বাসভবনে গিয়ে গেরুয়া শিবিরে যোগদান করলেন তিনি। লোকসভা ভোটের মুখেই যুব তৃণমূলের এই পদাধিকারীর বিজেপিতে যোগদান যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

জেলার রাজনীতিতে দিনহাটা ২ ব্লক কার্যত মন্ত্রী উদয়ন গুহর খাসতালুক বলেই পরিচিত। সেখানে তৃণমূলের ঘরে এই ভাঙন ধরিয়ে কি আসন্ন লোকসভা ভোটে ফায়দা তুলতে পারবে বিজেপি? পদ্ম শিবির যথেষ্ট আত্মবিশ্বাসী সুকুমারের যোগদানে তাঁদের সাংগঠিনক শক্তি আরও বৃদ্ধির বিষয়ে। উল্লেখ্য, কোচবিহারের রাজনীতিতে উদয়ন বনাম নিশীথের ঠোকাঠুকি নতুন কোনও ঘটনা নয়। মাঝেমধ্যেই যুযুধান দুই পক্ষের দুই নেতার মুখে কথার ফুলঝুরি দেখা গিয়েছে। সম্প্রতি তো একেবারে প্রকাশ্য রাস্তায় বিবাদে জড়িয়ে পড়েছিলেন দুই নেতা। সেই আবহে এবার খোদ উদয়নের খাসতালুকে যুব তৃণমূলের এই ভাঙন ধরিয়ে বেশ আত্মবিশ্বাসী গেরুয়া শিবির।

কিন্তু কেন হঠাৎ ঘাসফুলের সঙ্গ ছেড়ে পদ্মে নাম লেখালেন যুব তৃণমূলের ব্লক সভাপতি? সুকুমার বর্মণের অবশ্য বক্তব্য, যাঁরা এলাকায় দলীয় সংগঠন তৈরি করতে গিয়ে বামফ্রন্টের বিরুদ্ধে লড়াই করেছিলেন, বর্তমানে সেই দুর্দিনের কর্মীরা ‘অবহেলিত, লাঞ্ছিত ও বঞ্চিত’। তিনি বলেন, ‘এখন দলের মধ্যে কোনও নিয়ম শৃঙ্খলা নেই। সিন্ডিকেট রাজ চলছে। পয়সা দিয়েই সব হচ্ছে। পঞ্চায়েতের মনোনয়ন দিতে হল পয়সা দিয়ে। লাখ লাখ টাকার বিনিময়ে প্রধান ঠিক করা হল। সবই হচ্ছে পয়সার বিনিময়ে।’

ভোটের মুখে এই দলবদলের জেরে কি ধাক্কা খেল তৃণমূল? সেই উত্তরের দিকেই তাকিয়ে জেলার রাজনৈতিক মহল। যদিও যুব তৃণমূলের দিনহাটা ২ ব্লকের সভাপতির এই দলবদলের বিষয়টিকে বিশেষ গুরুত্ব দিতে চাইছে না স্থানীয় তৃণমূল নেতৃত্ব। তৃণমূলের ব্লক সভাপতি দীপক ভট্টাচার্যের বক্তব্য, ‘সুকুমার বর্মণ শুধু খাতায় কলমেই ব্লকের যুব সভাপতি ছিলেন। কিন্তু পঞ্চায়েত নির্বাচনের আগে থেকেই দলে কোনও সক্রিয় ভূমিকা ছিল না।’ এমনকী ওই ব্যক্তি দীর্ঘদিন ধরে তৃণমূলকে দুর্বল করার চেষ্টা করছিলেন বলেই দাবি তৃণমূল নেতার। কিন্তু এই দল বদলের কোনও প্রভাব এলাকায় পড়বে না বলেই মনে করছে তৃণমূল নেতৃত্ব।