Amarnath Disaster: পুণ্য যাত্রায় গিয়ে জীবনসঙ্কট, অমরনাথে আটকে বালুরঘাটের ৭ বন্ধু! উৎকণ্ঠায় পরিবার

Amarnath Disaster: গত ৫ই জুলাই বালুরঘাটের পাগলিগঞ্জ এলাকার ৬ জন এবং খাসপুরের একজন, মোট ৭ জন বন্ধু মিলে অমরনাথ যাত্রার জন্য বাড়ি থেকে রওনা দেয়। কিন্তু, সেখানে গিয়ে জীবনসঙ্কট ৭ বন্ধুর।

Amarnath Disaster: পুণ্য যাত্রায় গিয়ে জীবনসঙ্কট, অমরনাথে আটকে বালুরঘাটের ৭ বন্ধু! উৎকণ্ঠায় পরিবার
Follow Us:
| Edited By: | Updated on: Jul 09, 2022 | 11:18 PM

বালুরঘাট, ৯ জুলাই:শুরু থেকেই প্রতিকূলতাকে সঙ্গী করেই চলছিল এবারের অমরনাথ যাত্রা। অবশেষে মেঘভাঙা বৃষ্টিতে হয়ে গেল বড় বিপত্তি। ধস-জলের তোড়ে ২৫টি পুণ্যার্থী শিবির ভেসে গিয়েছে। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ১৬ জন পূণ্যার্থীর। নিখোঁজ ৪০ জনের বেশি পুণ্যার্থী। এদিকে অমরনাথ যাত্রায় গিয়ে আটকে পড়েছেন দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট ব্লকের পাগলিগঞ্জ ও খাসপুর এলাকার মোট সাতজন। এদিকে গতকালের ঘটনা সামনে আসতেই উদ্বেগ বেড়েছে পরিবারে। 

শুক্রবার থেকে শনিবার সন্ধ্যা পর্যন্ত অমরনাথ যাত্রায় যাওয়া ওই সাতজনের সঙ্গে আর যোগাযোগ করতে পারেনি তাঁদের পরিবারের সদস্যরা। ফোনেও পাওয়া যায়নি তাঁদের। ফোনে সংযোগ স্থাপন হলেও কথা শোনা যাচ্ছে না বলে জানিয়েছেন পরিবারের সদস্যরা। যার ফলে উদ্বেগ আরও বাড়ছে। বর্তমানে তাঁরা কী অবস্থায় রয়েছে তা জানা নেই পরিবারের। এদিকে শনিবার সন্ধ্যায় বালুরঘাটের খাসপুর এলাকার পুষ্পজিৎ চক্রবর্তীর সঙ্গে তাঁর পরিবারের শেষ যোগাযোগ হয়। তারপর থেকে আর সেভাবে যোগাযোগ হয়নি। বর্তমান কী অবস্থায় রয়েছে তাঁরা তা ভেবেই চরম দুশ্চিন্তায় রয়েছে পরিবার। এদিকে দক্ষিণ দিনাজপুর জেলা পুলিশ ও প্রশাসনের কাছেও এখনও সেভাবে কোনও তথ্য নেই। জেলার কত জন অমরনাথ যাত্রায় গিয়েছিল, তাঁরা কী অবস্থায় রয়েছেন সে তথ্যও নেই তাঁদের কাছে।

সূত্রের খবর, গত ৫ই জুলাই বালুরঘাটের পাগলিগঞ্জ এলাকার ৬ জন এবং খাসপুরের একজন, মোট ৭ জন বন্ধু মিলে অমরনাথ যাত্রার জন্য বাড়ি থেকে রওনা দেয়। এর মধ্যে খাসপুরে পুষ্পজিৎ চক্রবর্তী ছাড়াও পাগলিগঞ্জের রয়েছেন মুকুল সরকার, সুরঞ্জন দে দাস, তোতন হালদার, শুভ্রনীল মুন্সি, তাপস ঘোষ ও রজত সরকার ছিলেন দলে। এর সকলেই বন্ধু। ৫ তারিখ রাতে বাড়ি থেকে তাঁরা বাসে করে শিলিগুড়িতে যায়। এরপর বাগডোগরা থেকে ৬ জুলাই থেকে প্লেন করে তাঁরা পৌঁছান শ্রীনগর। সেখান থেকে গতকাল মন্দির দর্শনের জন্য রওনা হন। সেই সময়ই নামে মেঘ ভাঙা বৃষ্টি। এদিকে গতকাল মন্দির দর্শনের আগে তাঁদের সঙ্গে কথা হয় পরিবারের সদস্যদের। তারপর থেকেই বেশিরভাগ জনের সঙ্গেই যোগাযোগ বিচ্ছিন্ন। ঠিক এমন সময় খবরে আসে অমরনাথ যাত্রায় গিয়ে বহু পর্যটক মারা গিয়েছেন। নিখোঁজ আরও অনেকে।বিষয়টি জানার পরই পরিবারের লোকেরা খোঁজ খবর নিতে শুরু করেন৷ এদিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ইতিমধ্যেই তথ্য জোগাড় করার প্রক্রিয়া শুরু করা হয়েছে বলে জানা যাচ্ছে।