Kanchanjunga Express Accident: কাঞ্চনজঙ্ঘা রেল দুর্ঘটনাকাণ্ডে রাঙাপানির স্টেশন মাস্টারকে সাসপেন্ড

Kanchanjunga Express: এর আগে জয়েন্ট অবজারভেশন কমিটির রিপোর্টে একাধিক চাঞ্চল্যকর তথ্যের ইঙ্গিত মিলেছিল। পেপার ক্লিয়ারেন্স সিগন্যাল দেওয়ার ক্ষেত্রে পদ্ধতিগত কিছু ভুলের বিষয় উঠে এসেছিল। সেখানেই বলা হয়েছিল, রাঙাপানি স্টেশনের স্টেশন মাস্টারের ভূমিকা যথাযথ ছিল না।

Kanchanjunga Express Accident: কাঞ্চনজঙ্ঘা রেল দুর্ঘটনাকাণ্ডে রাঙাপানির স্টেশন মাস্টারকে সাসপেন্ড
দুর্ঘটনার কবলে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস।Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 11, 2024 | 7:44 PM

শিলিগুড়ি: কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় ফের সাসপেন্ড রেলকর্মী। এবার সাসপেন্ড করা হল রাঙাপানির স্টেশন মাস্টারকে। দুর্ঘটনার পর ১৯ জুন ক্লোজ করা হয় তাঁকে ৷ রেল সূত্রে খবর, কর্তব্যে গাফিলতি ও তথ্য চেপে যাওয়ার অভিযোগে সাসপেন্ড করা হয়েছে স্টেশন মাস্টার নীরজ তিওয়ারিকে। এর আগে তিনজনকে এই ঘটনায় সাসপেন্ড করা হয়।

গত ১৭ জুন। শিয়ালদহগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়ে এনজেপি স্টেশন ছাড়ার পরই। এই ঘটনায় ১১ জন মারা যান। চিফ কমিশনার অব রেলওয়ে সেফটি নিজে তদন্ত শুরু করেন।

এর আগে জয়েন্ট অবজারভেশন কমিটির রিপোর্টে একাধিক চাঞ্চল্যকর তথ্যের ইঙ্গিত মিলেছিল। পেপার ক্লিয়ারেন্স সিগন্যাল দেওয়ার ক্ষেত্রে পদ্ধতিগত কিছু ভুলের বিষয় উঠে এসেছিল। সেখানেই বলা হয়েছিল, রাঙাপানি স্টেশনের স্টেশন মাস্টারের ভূমিকা যথাযথ ছিল না।

চিফ লোকোমোটিভ ইন্সপেক্টর যিনি এই যৌথ পরিদর্শন দলের অন্যতম, তিনিও রিপোর্টে হাতে লিখে তার মতামত জানান। সূত্রের খবর, চিফ লোকোমোটিভ ইন্সপেক্টর ওমপ্রকাশ শর্মা লেখেন, “ঘটনার দিন RNI ( রাঙাপানি) এবং CAT ( চটের হাট) স্টেশনের মধ্যে সমস্ত স্বয়ংক্রিয় সিগন্যাল বিকল ছিল। বিশেষ করে রাঙাপানি স্টেশনের ডাউন লাইনের স্টার্টার এবং এডভ্যান্স স্টার্টার সিগন্যাল। সেক্ষেত্রে অ্যাবসলিউট ব্লক সিস্টেমে ট্রেন চালানো উচিত ছিল।”