Train Accident: আবারও সেই রাঙাপানিই, কাঞ্চনজঙ্ঘার স্মৃতি উস্কে লাইনচ্যুত ট্রেন

Train Accident: অভিশপ্ত কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের স্মৃতি এখনও কাটেনি। তার আগেই জুলাই মাসে রাঙাপানিতে মালগাড়ি লাইনচ্যুত হয়। ১৭ জুন রাঙাপানিতেই কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনার মুখে পড়ে। একটি মালগাড়ি গিয়ে ধাক্কা মারে ট্রেনের পিছনে।

Train Accident: আবারও সেই রাঙাপানিই, কাঞ্চনজঙ্ঘার স্মৃতি উস্কে লাইনচ্যুত ট্রেন
রাঙাপানিতে ফের ট্রেন দুর্ঘটনাImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Aug 17, 2024 | 12:01 AM

শিলিগুড়ি: অভিশপ্ত সেই রাঙাপানি। আবার তার কাছেই ফের লাইনচ্যুত ট্রেন। রেলের সামগ্রী নিয়ে যাওয়ায় ব্যবহৃত ‘মহাবলী’ নামের একটি ট্রেন লাইনচ্যুত হয়। সাময়িক ট্রেন চলাচল ব্যাহত হলেও দ্রুত মেইন লাইন খুলে দেওয়া হয়েছে।

অভিশপ্ত কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের স্মৃতি এখনও কাটেনি। তার আগেই জুলাই মাসে রাঙাপানিতে মালগাড়ি লাইনচ্যুত হয়। ১৭ জুন রাঙাপানিতেই কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনার মুখে পড়ে। একটি মালগাড়ি গিয়ে ধাক্কা মারে ট্রেনের পিছনে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছিল, মালগাড়ির গতিবেগ বেশি ছিল, চালক ঘুমিয়ে গিয়ে থাকতে পারেন। মালগাড়ির চালকেরই দোষ বলে রেলও প্রাথমিক তদন্তের ভিত্তিতে জানিয়ে দেয়। যদিও পরে রেলের তদন্ত কমিটির রিপোর্ট বলে, ওই এলাকায় সিগন্যালিংয়ের সমস্যা ছিল। তাতেই দুর্ঘটনা। তাতে প্রাণ যায় ১০জনের।

কিন্তু ওই এলাকাতেই বারবার লাইনচ্যুত হচ্ছে ট্রেন। বিশেষজ্ঞরা মনে করছেন, এক হতে পারে রক্ষণাবেক্ষণের অভাব। আর দ্বিতীয়, লাইনের নীচ থেকে মাটি সরে যেতে পারে। তাই দুর্ঘটনা।