Diamond Harbour: বাঁধ মেরামতি চলছিল, নদীতে তলিয়ে জেসিবি নিয়েই তলিয়ে গেলেন চালক

Diamond Harbour: স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, প্রায় সাত কোটি টাকা ব্যয়ে নদীর বাঁধ সংস্কার করা হলেও বছর ঘুরতে না ঘুরতেই একাধিকবার বিস্তীর্ণ বাঁধের মাটি ধস নিয়ে তলিয়ে গিয়েছে নদীতে। সম্প্রতি সেচ দফতরের পক্ষ থেকে বাঁধ মেরামতের কাজ চালানো হচ্ছিল।

Diamond Harbour: বাঁধ মেরামতি চলছিল, নদীতে তলিয়ে জেসিবি নিয়েই তলিয়ে গেলেন চালক
নদীবাঁধে ভাঙনImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 16, 2024 | 12:45 PM

‌ আরামবাগ: বেহাল বাঁধ মেরামতির সময় ভয়াবহ ধসে নদীতে তলিয়ে জেসিবি নিয়েই তলিয়ে গেলেন চালক। চালক কোনওক্রমে উদ্ধার হলেও জেসিবিটির কোন খোঁজ নেই। বুধবার বেলায় জোয়ারের সময় ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনা জেলার নামখানার নারায়ণগঞ্জ এলাকায়। এই এলাকার হাতানিয়া-‌দোয়ানিয়া নদীর বাঁধ দীর্ঘদিন ধরে বেহাল হয়েছিল।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, প্রায় সাত কোটি টাকা ব্যয়ে নদীর বাঁধ সংস্কার করা হলেও বছর ঘুরতে না ঘুরতেই একাধিকবার বিস্তীর্ণ বাঁধের মাটি ধস নিয়ে তলিয়ে গিয়েছে নদীতে। সম্প্রতি সেচ দফতরের পক্ষ থেকে বাঁধ মেরামতের কাজ চালানো হচ্ছিল। এদিন সকালে কাজ চলাকালীন ধস নিয়ে একশো মিটারের বেশি নদী বাঁধের মাটি নদীগর্ভে তলিয়ে যায়। আতঙ্কিত হয়ে পড়েন এলাকার বাসিন্দারা।

পূর্ণিমার কটালে নদীর জলস্তর এমনিতেই বৃদ্ধি পাবে। সেক্ষেত্রে ধস এলাকা ধুয়ে মুছে সাফ হয়ে যেতে পারে। লোকলয়ে নদীর জল ঢোকার সম্ভাবনা তৈরি হয়েছে। উৎসবের মরসুমে নতুন করে প্লাবনের আশঙ্কায় ক্ষুব্ধ বাসিন্দারা। খবর পেয়ে ঘটনাস্থলে যায় নামখানা থানার পুলিশ। কাকদ্বীপ মহকুমা প্রশাসনকে ইতিমধ্যে ধসের কথা জানানো হয়েছে। পরে সেচ দফতরের আধিকারিকেরা এলাকা পরিদর্শনে আসেন। তলিয়ে যাওয়া জেসিবিটিকে উদ্ধারের চেষ্টা চালানো হচ্ছে।