Hooghly: ‘বলেছিলাম দোকানে প্লাস্টিক বন্ধ করে কী হবে? কারখানা বন্ধ করুন’, দোকানদারকে মার, কাঠগড়ায় তৃণমূল কাউন্সিলর

Hooghly: অভিযোগ অস্বীকার করে কাউন্সিলর অজয় সিং-এর। ঘটনার ছবি ধরা পড়ল সিসিটিভি ক্যামেরায়।

Hooghly: 'বলেছিলাম দোকানে প্লাস্টিক বন্ধ করে কী হবে? কারখানা বন্ধ করুন', দোকানদারকে মার, কাঠগড়ায় তৃণমূল কাউন্সিলর
ডানদিকে তৃণমূল কাউন্সিলর, বাঁ দিকে আহত দোকানদার (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 01, 2023 | 8:52 AM

হুগলি: পুরসভা থেকে বারবার নিষেধ করা হয়েছে প্লাস্টিকের ব্যবহারের জন্য। তা সত্ত্বেও কথা যেন কানে যাচ্ছে না একাংশের। মিষ্টির দোকানগুলিতে লাগাতার ব্যবহার হচ্ছে প্লাস্টিকের ব্যাগ। সেই অভিযোগ পেতেই ঝামেলায় জড়ালেন তৃণমূল কাউন্সিলর। এমনকী মিষ্টি ব্যবসায়ী ও তাঁর স্ত্রীকেও মারধরের অভিযোগ ওঠে ওই কাউন্সিলরের বিরুদ্ধে। অভিযোগ অস্বীকার করে কাউন্সিলর অজয় সিং-এর। ঘটনার ছবি ধরা পড়ল সিসিটিভি ক্যামেরায়।

প্লাস্টিক ব্যবহারের বিরুদ্ধে উত্তরপাড়াজুড়ে প্রচার চালানো হচ্ছে। প্রচার চালানো হয়েছে পুরসভার পক্ষ থেকে। হিন্দমোটর স্টেশন রোড এলাকায় একটি মিষ্টির দোকানে প্লাস্টিক ব্যবহার বন্ধ করতে যান সাত নম্বর ওয়ার্ড কাউন্সিলর অজয় সিং ।তা নিয়ে বচসা থেকে হাতাহাতি শুরু হয়।

মিষ্টি ব্যবসায়ী সঞ্জয় পালের অভিযোগ, “প্লাস্টিক নিয়ে বলতে এসেছিল। আমরা দোকানে কাপরের ব্যাগ ব্যবহার করি। শুধু বলেছিলাম প্লাস্টিক এখানে বন্ধ করে কী হবে। যেখানে তৈরি হচ্ছে সেই কারখানা বন্ধ করো। কাউন্সিলর দলবল নিয়ে এসে মারধোর করল। আমার কপাল ফেটে গেছে। আসলে প্লাস্টিকটা একটা লোক দেখানো ব্যাপার। ভোটের সময় আমার দোকানে বিজেপির একটা হোর্ডিং লাগানো ছিল সেটাই রাগ।”

ব্যবসায়ীর স্ত্রী প্রতিমা পাল বলেন, “তৃণমূলের লোকজন এসে মারধর করেছে। আমার জামা ছিঁড়ে দিয়েছে। ওরা জিতেছে বলে এমন করবে কেন।”

যদিও, তৃণমূল কাউন্সিলর অজয় সিং ওরফে মার্শাল বলেন, “মারধর করা হয়নি। প্লাস্টিক ব্যবহার বন্ধ করতে বলায় আমাদের কর্মিদের গালাগাল দিয়েছে। আমাকে কর্মিরা বললে আজ বিকালে গিয়ে আমি বলি তখন আমাকেও খারাপ কথা বলে। আমার উপর চড়াও হয়। আর এই ঘটনা ধরা পড়ে দোকানের সিসি ক্যামেরায়।” স্থানীয় বিজেপি নেতা পঙ্কজ রায় বলেন, “প্লাস্টিক যদি ব্যবহার করে থাকে তার জন্য নির্দিষ্ট আইন আছে। পুরসভা প্রয়োজনে ফাইন করতে পারে। তার জন্য মারধর করতে হবে এটা কোন আইনে লেখা আছে?”