Partha Chatterjee Followers: প্রণাম করে এসেছেন ‘পার্থ দা’-কে, দেবু বললেন, ‘দাদার দোষ এখনও প্রমাণিত হয়নি’

Partha Chatterjee Followers: তৃণমূল কর্মী বলেন, 'আমাদের দৃঢ় বিশ্বাস, দাদা একদিন নির্দোষ প্রমাণিত হবেন।' যা চলছে, তা মিথ্যা প্রচার বলেই মনে করেন তিনি।

Partha Chatterjee Followers: প্রণাম করে এসেছেন 'পার্থ দা'-কে, দেবু বললেন, 'দাদার দোষ এখনও প্রমাণিত হয়নি'
পার্থর ছবির সামনে বসে দেবু
TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Aug 04, 2022 | 6:24 PM

হুগলি : গ্রেফতার হওয়ার পর সবই হারিয়েছেন একসময়ের মন্ত্রী তথা প্রভাবশালী রাজনীতিক পার্থ চট্টোপাধ্যায়। প্রথমে মন্ত্রিত্ব, পরে দলীয় পদ, সবই গিয়েছে। একসময়ের সতীর্থদেরও পাশে দাঁড়াতে দেখা যায়নি। নেতা-মন্ত্রীদের অনেকেই বলছেন, পার্থর বিরুদ্ধে এই অভিযোগ সামনে আসায় তাঁরা লজ্জিত। কিন্তু পাশে রয়েছেন অনুগামী। একদিকে যখন ইএসআই হাসপাতালের সামনে পার্থকে লক্ষ্য করে জুতো ছোড়া হল, অন্যদিকে ব্যাঙ্কশাল কোর্টে দেখা গেল সম্পূর্ণ ভিন্ন ছবি। প্রাক্তন মন্ত্রীর পায়ে হাত দিয়ে প্রণাম করলে তাঁর এক অনুগামী। বুধবার সেই দৃশ্য দেখেছেন অনেকেই। দেবনাথ রায় ওরফে দেবু নামে ওই তৃণমূল কর্মী মনে করেন, পার্থ একদিন নিজেকে নির্দোষ প্রমাণ করবেনই।

বুধবার আদালত থেকে নিয়ে যাওয়ার সময় ছুটে এসে পার্থ চট্টোপাধ্যায়ের পায়ে হাত দিয়ে প্রণাম করেন ওই ব্যক্তি। কেন এমনটা করলেন তিনি? প্রশ্নের উত্তরে দেবনাথ রায় ওরফে দেবু বলেন, ‘আমরা তৃণমূল কংগ্রেসের পুরনো দিনের সৈনিক। তৃণমূল কংগ্রেস যে দিন থেকে তৈরি হয়, সে দিন থেকেই মিটিং, মিছিলে তৃণমূল কংগ্রেসের হয়ে কাজ করেছি। তখন থেকেই দেখেছি তৃণমূল কংগ্রেস মানেই দিদি। আর দিদির সঙ্গে মুকুলদা, পার্থ দা, আর সুব্রত বক্সীর অবদানও অনেক।’ কেন আজ পার্থর পাশে দলের কেউ নেই, সেই প্রশ্নও তুলেছেন তিনি। তাঁর দাবি, আজ পার্থদার দুর্দিন। তাই গিয়ে পাশে দাঁড়ানো উচিত। এই সময় দলের কাউকে অন্তত পাশে দেখবেন বলে ভেবেছিলেন তিনি। তাঁর কথায়, ‘দু চারজনের অন্তত যাওয়া উচিত ছিল। গতকাল আমি একটি এমন মুখও দেখেনি।’

দেবু নামে ওই তৃণমূলকর্মী মনে করেন, দল যখন দেখছে দলের কিছু করার নেই, দলের ভাবমূর্তিও ধরে রাখতে হবে, তখন সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে পার্থ চট্টোপাধ্য়ায়কে। জনসাধারণের কাছে এ ব্যাপারে একটা খারাপ বার্তা গিয়েছে বলেই দল পার্থর বিরুদ্ধে সিদ্ধান্ত নিয়েছে বলে মনে করেন তিনি।

তাঁর মতে, ‘দাদা এমন কোন কাজ করেননি, এখনও তিনি অভিযুক্ত, এখনও দোষী প্রমাণিত হননি। দোষ প্রমাণ হওয়ার আগেই জুতো ছুড়ে মারার বিষয়টাও ভালবাবে দেখছেন না তিনি। তাঁর দাবি, দোষ প্রমাণ হওয়ার আগেই যদি এ ভাবে জুতো ছুড়ে মারা হয়, তাহলে সমাজের কাছে একটা খারাপ বার্তা যায়। শুক্রবার ফের আদালতে তোলা হবে পার্থ চট্টোপাধ্য়ায়কে। আবারও দেখা করতে যাবেন বলে জানিয়েছেন দেবনাথ।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla