Howrah Money Recovered: কাঁচি দিয়ে পার্সেলের প্যাকেট খুলতেই চক্ষু চড়কগাছ! ভোটের মুখে হাওড়ায় উদ্ধার টাকার পাহাড়

Howrah Money Recovered: জেরায় জানা গিয়েছে, প্রশান্ত ও ভূপিন্দ্রর মধ্যপ্রদেশের বাসিন্দা। এই বিপুল পরিমাণ টাকা গাড়ি দুই যাত্রী কোথায় নিয়ে যাচ্ছিলেন, তা নিয়ে পুলিশ জিজ্ঞাসাবাদ শুরু করে। ওই টাকার কোন বৈধ কাগজপত্রও দেখাতে পারেননি।

Howrah Money Recovered: কাঁচি দিয়ে পার্সেলের প্যাকেট খুলতেই চক্ষু চড়কগাছ! ভোটের মুখে হাওড়ায় উদ্ধার টাকার পাহাড়
হাওড়ায় টাকা উদ্ধারImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 10, 2024 | 5:04 PM

 হাওড়া: লোকসভা ভোটের আগে হাওড়া থেকে উদ্ধার বিপুল পরিমাণ টাকা। বুধবার দুপুর বারোটা নাগাদ গোলাবাড়ি থানার সামনে নাকা চেকিংয়ের সময় একটি গাড়িকে পুলিশের সন্দেহ হয়। গাড়িটিতে পুলিশ তল্লাশি চালালে দুটি ব্যাগ উদ্ধার করে। এই ব্যাগ থেকে ৫৮ লক্ষ ৭১ হাজার টাকা নগদ উদ্ধার হয়। ওই গাড়িতে ছিলেন প্রশান্ত কুমার সোনি  ও ভূপিন্দ্ৰর সিং দুই যুবক। তাঁদের জিজ্ঞাসাবাদ করেন কর্তব্যরত পুলিশ। কথায় অসঙ্গতি থাকায়, তাদের আটক করা হয়।

জেরায় জানা গিয়েছে, প্রশান্ত ও ভূপিন্দ্রর মধ্যপ্রদেশের বাসিন্দা। এই বিপুল পরিমাণ টাকা গাড়ি দুই যাত্রী কোথায় নিয়ে যাচ্ছিলেন, তা নিয়ে পুলিশ জিজ্ঞাসাবাদ শুরু করে। ওই টাকার কোন বৈধ কাগজপত্রও দেখাতে পারেননি। গোলাবাড়ি থানায় নিয়ে গিয়ে তাঁদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।  পুলিশ সূত্রে খবর, আয়কর দফতরের খবর দেওয়া হয়েছে। আয়কর দফতরের আধিকারিকদের হাতে ওই টাকা তুলে দেওয়া হবে।

লোকসভা নির্বাচনে আয় ব্যয় কী হচ্ছে, সেবিষয়ে বিশেষ নজর কমিশনের। রাজ্যের ৪২টির মধ্যে ৬টি কেন্দ্রকে ‘ফিনান্সিয়ালি সেনসিটিভ’ ঘোষণাও করেছে কমিশন। মূলত আগের নির্বাচনের বিভিন্ন তথ্য, ওই কেন্দ্রগুলিতে টাকা উদ্ধার, মদ বাজেয়াপ্ত-হওয়া ইত্যাদির কারণে ওই কেন্দ্রগুলিকে চিহ্নিত করা হয়েছে।

প্রসঙ্গত, মুখ্য নির্বাচনী আধিকারিক রাজীব কুমার আগেই বলে দিয়েছিলেন, ভোট নজরদারিতে এবার ইডি-সহ একাধিক কেন্দ্রীয় এজেন্সিকে নিয়ে পোর্টাল তৈরি করা হবে। নির্বাচনে  কোনওভাবেই অর্থশক্তিকে বরদাস্ত করা হবে না বলে স্পষ্ট নির্দেশ দিয়ে দিয়েছেন মুখ্য নির্বাচনী আধিকারিক। তার মধ্যে এই ধরনের টাকা উদ্ধারের ঘটনায় স্বাভাবিকভাবে ভাবাচ্ছে কমিশনকে।