Md. Salim: ‘মাওবাদীদের নিয়ে কমিটি গঠন করেছিলেন শুভেন্দু’, আবারও বিস্ফোরক অভিযোগ করলেন সেলিম

Md. Salim: তাঁর সাফ দাবি, শুভেন্দু অধিকারী মাওবাদীদের নিয়ে একটি জনসাধারণের কমিটি তৈরি করেছিলেন। নন্দীগ্রামে অশান্তি ছড়ানোর মূলেই ছিলেন উনি।

Md. Salim: 'মাওবাদীদের নিয়ে কমিটি গঠন করেছিলেন শুভেন্দু', আবারও বিস্ফোরক অভিযোগ করলেন সেলিম
সাংবাদিক সম্মেলনে মহম্মদ সেলিম। ছবি ফেসবুক।
Follow Us:
| Edited By: | Updated on: May 30, 2022 | 7:42 AM

হাওড়া: সম্প্রতি, তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ও তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে মন্তব্য করতে শোনা গিয়েছিল সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমকে। বলেছিলেন, ‘কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তদন্তের হাত থেকে অভিষেককে বাঁচাতে আরএসএস প্রধান মোহন ভাগবতের দ্বারস্থ হয়েছিলেন মুখ্যমন্ত্রী।’সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার আক্রমণ শানালেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বিরুদ্ধে। সেলিম বলেন, ‘শুভেন্দু অধিকারী নন্দীগ্রামে মাওবাদীদের সাহায্য করেছিলেন।’

রবিবার হাওড়া ময়দানে আসেন মহম্মদ সেলিম।সেখানে সিপিএম-এর একটি জনসভায় বক্তব্য রাখতে গিয়ে সুর চড়ান পোড় খাওয়া রাজনীতিবিদ। তাঁর সাফ দাবি, শুভেন্দু অধিকারী মাওবাদীদের নিয়ে একটি জনসাধারণের কমিটি তৈরি করেছিলেন। নন্দীগ্রামে অশান্তি ছড়ানোর মূলেই ছিলেন উনি।

এখানেই শেষ নয়, এ দিন সিপিএম-এর রাজ্য সম্পাদক হাওড়ার ভোট ও আনিশের মৃত্যুর তদন্ত নিয়েও রাজ্য সরকারের তীব্র সমালোচনা করেন। হাওড়ার পুরভোট প্রসঙ্গে তাঁর বক্তব্য, ‘পুরসভার ভোট, মেয়র পারিষদ এগুলো বামপন্থীরা করেছিল। যাতে নিচু তলার মানুষের কাছে ক্ষমতার বিকেন্দ্রীকরণ হয়। মহিলা, তফসিলি জাতি, উপজাতিদের জন্য আসন সংরক্ষণ করা হয়েছিল। কিন্তু তৃণমূল ও বিজেপি এটা চায় না। তাঁরা চায় সমস্ত ক্ষমতাটা যাতে কেন্দ্রীভূত থাকে। এজন্যই ওরা পুরসভার নির্বাচন চায় না। ছাত্র সংসদ, লাইব্রেরি, স্কুল কমিটি কিছুরই নির্বাচন হচ্ছে না। এরা গণতন্ত্রের বিরোধী। কিন্তু নির্বাচন তো করতেই হবে। সরকার হাওড়া পুরসভায় নির্বাচন করার জন্য কম সময় দেবে, নিয়মকানুন মানবে না। দ্রুত নির্বাচন ঘোষণা করে গুন্ডামি মস্তানি করে পুরসভা দখল করবে তৃণমূল। হাওড়ার মানুষ এত সহজে ছাড়বে না।’

এরপর আনিশের মৃত্যুর তদন্ত নিয়ে তিনি বলেন, ‘ও সঠিক বিচার পায়নি।’ এ দিন এই সভায় সেলিম ছাড়াও বক্তব্য রাখেন সিপিএমের জেলা সম্পাদক দীলিপ ঘোষ, সিপিএম নেতা শ্রীদীপ ভট্টাচার্য প্রমুখ।