Udayan Guha: ‘সন্ন্যাসী বেশে বসে থাকে’, বিজেপি নেতাদের ‘মছলি বাবা’র সঙ্গে তুলনা উদয়নের

Jalpaiguri: বিজেপি নেতাদের বক্রোক্তি শানিয়ে উদয়ন বলেন, "এরা সব সাধু মহারাজ। সন্ন্যাসীর বেশ ধারণ করে বসে থাকে। কিন্তু জয়বাবা ফেলুনাথে যে সন্ন্যাসী ধরা পড়েছিল, এরা হল সেইরকম। এরা হল মছলি বাবা।"

Udayan Guha: 'সন্ন্যাসী বেশে বসে থাকে', বিজেপি নেতাদের 'মছলি বাবা'র সঙ্গে তুলনা উদয়নের
উদয়ন গুহ
Follow Us:
| Edited By: | Updated on: Sep 27, 2022 | 11:18 PM

জলপাইগুড়ি: বিজেপি নেতাদের কড়া ভাষায় আক্রমণ শানালেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ। বিজেপি নেতাদের জয় বাবা ফেলুনাথের ‘মছলি বাবা’র সঙ্গেও তুলনা টানেন তিনি। বিজেপি নেতাদের বক্রোক্তি শানিয়ে তাঁর আরও সংযোজন, “এরা সব সাধু মহারাজ। সন্ন্যাসীর বেশ ধারণ করে বসে থাকে। কিন্তু জয়বাবা ফেলুনাথে যে সন্ন্যাসী ধরা পড়েছিল, এরা হল সেইরকম। এরা হল মছলি বাবা।” মঙ্গলবার বিকেলে জলপাইগুড়ির দু’টি কলেজের ভবন উদ্বোধন করতে এসেছিলেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ। সেখান থেকে ফেরার সময় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এই মন্তব্য করেন মন্ত্রী।

বিজেপিকে খোঁচা দিয়ে তিনি বলেন, “এরা আমাদের গায়ে গরু পাচার, কয়লা পাচারের ছাপ লাগানোর চেষ্টা করছেন। আর এদের সঙ্গীরা যে কী পাচারের সঙ্গে যুক্ত… ডাব্লিউ দিয়ে শুরু হয়, ডাব্লিউ দিয়ে শেষ হয়, কিছুই বাদ রাখে না, সব পাচারের সঙ্গে যুক্ত।”

উদয়ন গুহর এই মন্তব্যের পাল্টা প্রতিক্রিয়া দিয়েছেন বিজেপির জলপাইগুড়ি জেলা সভাপতি বাপি গোস্বামীও। বিশেষ করে উদয়ন বাবু তাঁর মন্তব্যে যে ‘ডাব্লিউ’ প্রসঙ্গ বলেছেন, সেই নিয়ে বিজেপি নেতার বক্তব্য, “উদয়ন বাবুকে আমি চ্যালেঞ্জ করছি। ‘ডাব্লিউ’ না বলে সরাসরি বলুন না বিজেপির বিষয়ে। এত ওয়ার্ড দিয়ে কথা বলে কী লাভ? উনি এতদিন ফরওয়ার্ড ব্লকের নামাবলী গায়ে দিয়ে ঘুরতেন আর আজ রাতারাতি তৃণমূল কংগ্রেসের নেতা হয়ে গেলেন। তৃণমূল কংগ্রেসের কারা সুস্থ অবস্থায় থাকে কারা অসুস্থ অবস্থায় থাকে আর কারা গরু পাচারের সঙ্গে যুক্ত… তা সারা পশ্চিমবঙ্গের মানুষ জানে। হিম্মত থাকলে বলুন না সরাসরি।”

সেই সঙ্গে উদয়ন গুহকে আরও আক্রমণ শানিয়ে বিজেপির জেলা সভাপতি বলেন, “ওনার কথায় আমরা কোনও গুরুত্ব দিতে চাই না। উনি একজন ধান্দাবাজ, দলবদলু নেতা। ওনার বাবা ছিলেন ফরওয়ার্ড ব্লকের বড় নেতা। ফরওয়ার্ড ব্লক শেষ, বামফ্রন্ট শেষ, তাই ধান্দা করার জন্য আজ তৃণমূলে। আগামী দিনে তৃণমূল না থাকলে, উনি তৃণমূল করবেন না।”