Shantanu Sen on Adhir: ‘মন্ত্রী হয়েই ভাড়া বাড়িয়েছিলেন’, ‘হাফ-প্যান্ট’ মন্ত্রী বলে অধীরকে কটাক্ষ শান্তনুর

Shantanu Sen on Adhir: একদিন আগেই কান্দির জীবন্তির এই জায়গায় সভা করেছিলেন সে প্রসঙ্গে শান্তনু বলেন, 'এখানে এসে কু-কথার দূষণ ছড়িয়ে গিয়েছেন তিনি।'

Shantanu Sen on Adhir: 'মন্ত্রী হয়েই ভাড়া বাড়িয়েছিলেন', 'হাফ-প্যান্ট' মন্ত্রী বলে অধীরকে কটাক্ষ শান্তনুর
Follow Us:
| Edited By: | Updated on: Nov 29, 2022 | 12:01 PM

মুর্শিদাবাদ: একসময়ের হাফ প্যান্ট মন্ত্রী। মুর্শিদাবাদে গিয়ে নাম না করে কংগ্রেস সাংসদ অধীর চৌধুরীকে এই ভাষাতেই কটাক্ষ করলেন তৃণমূল সাংসদ শান্তনু সেন। তাঁর দাবি, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যখন রেলমন্ত্রী ছিলেন, তখন রেলের স্বার্থে অনেক কিছু করেছিলেন। কিন্তু অধীর সেই দফতরের প্রতিমন্ত্রী থাকাকালীন রেলের ভাড়া বাড়ানো হয়েছিল বলে মন্তব্য করেন তিনি। সোমবার ১০০ দিনের কাজ থেকে শুরু করে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে একাধিক বঞ্চনার অভিযোগ তুলে মুর্শিদাবাদের কান্দিতে তৃণমূল কংগ্রেসের উদ্যোগে প্রতিবাদ সভার আয়োজন করা হয়েছিল। সেখানেই ওই জেলার সাংসদ তথা প্রদেশ কংগ্রেস সভাপতিকে কটাক্ষ করেন তিনি।

সভা থেকে শান্তনু বলেন, কিছুদিনের জন্য কেন্দ্রীয় সরকারের হাফপ্যান্ট পরা রেলমন্ত্রী ছিলেন। আর মন্ত্রী হওয়ার পরই তাঁর প্রথম কাজ ছিল রেলের ভাড়া বাড়িয়ে দেওয়া, মেট্রোর ভাড়া বাড়িয়ে দেওয়া, প্লাটফর্ম টিকিটের ভাড়া বাড়িয়ে দেওয়া। সেই সঙ্গে তৃণমূল সাংসদ মনে করিয়ে দিয়েছেন, রেল মন্ত্রী থাকাকালীন রেলের জন্য কী কী করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি উল্লেখ করেন, ২৫ টাকায় ১০০ কিমি যাতায়াতের ব্যবস্থা করেছিলেন মমতা, ভাড়া না বাড়িয়ে রেলকে একটা শিল্পের জায়গায় নিয়ে গিয়েছিলেন।

একদিন আগেই কান্দির জীবন্তির এই জায়গায় সভা করেছিলেন সে প্রসঙ্গে শান্তনু বলেন, ‘এখানে এসে কু-কথার দূষণ ছড়িয়ে গিয়েছেন তিনি।’

এই প্রসঙ্গে, জেলা কংগ্রেসের মুখপাত্র জয়ন্ত দাস বলেন, শান্তনু সেন তৃণমূলের ভাড়াটে নেতা। জেলার নেতারা যা শিখিয়েছেন, সেটাই বলেছেন তিনি। আর হাফ প্যান্ট মন্ত্রী প্রসঙ্গে কংগ্রেস নেতার দাবি, অধীর চৌধুরী যখন মন্ত্রী ছিলেন, তখন বোধ হয় শান্তনু সেন হাফ প্যান্ট পরতেন।

কান্দির জীবন্তি বাজারে তৃণমূল কর্মীদের এই প্রতিবাদ সভায় সাংসদ শান্তনু সেন ছা়ড়াও উপস্থিত ছিলেন, মুর্শিদাবাদ সাংগঠনিক জেলার তৃণমূল কংগ্রেসের সভানেত্রী শাওনি সিংহ রায়, কান্দি তৃণমূল কংগ্রেসের সভাপতি বাগবুল হোসেন, মুর্শিদাবাদ জেলা আইএনটিটিইউ সভাপতি প্রার্থ প্রতীম সরকার, কান্দি তৃণমূল নেত্রী কাকলী রাজবংশী সহ অনেকেই।