NIA: বেলডাঙা বিস্ফোরণে তদন্তভার নিল এনআইএ, ঘটনাস্থল পরিদর্শনে তদন্তকারীরা

Murshidabad: গত ১৭ জানুয়ারি বিস্ফোরণ ঘটে বেলডাঙার রামেশ্বরপুর গ্রামে।

NIA: বেলডাঙা বিস্ফোরণে তদন্তভার নিল এনআইএ, ঘটনাস্থল পরিদর্শনে তদন্তকারীরা
বেলডাঙায় এনআইএ। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 10, 2022 | 4:19 PM

মুর্শিদাবাদ: বেলডাঙায় বিস্ফোরণের ঘটনায় এনআইএ তদন্তের নির্দেশ দেওয়া হল। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের নির্দেশে এই তদন্ত হচ্ছে বলেই সূত্রের খবর। সোমবারই তদন্তকারী দল ঘটনাস্থল পরিদর্শন করে। তার আগে রবিবার বেলডাঙা থানায় যায় তারা। সোমবার কেন্দ্রীয় তদন্তকারী দলের সঙ্গে ছিল বেলডাঙা থানার পুলিশ আধিকারিকও। ঘটনাস্থল পরিদর্শনের পাশাপাশি এই বিস্ফোরণে যিনি মারা যান, সেই ছাদি শেখের বাড়িতেও যান এনআইএ’র দুই তদন্তকারী। গত জানুয়ারির ঘটনায় প্রায় ন’ মাস পর ঘটনাস্থল পরিদর্শন করলেন তদন্তকারীরা।

চলতি বছরের ১৭ জানুয়ারির ঘটনা। বেলডাঙা থানার রামেশ্বরপুর গ্রামে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। ইয়াসউদ্দিন শেখ ওরফে ছাদি শেখ নামে এক ব্যক্তি মারা যান বলেও অভিযোগ ওঠে। স্থানীয় সূত্রে জানা যায়, বাগানের একটি পাম্পের ঘরে বোমা বাঁধার কাজ চলছিল। ১৭ জানুয়ারি রাত ৯টা নাগাদ ভয়াবহ বিস্ফোরণে কেঁপে ওঠে এলাকা। এরপরই স্থানীয়রা বেরিয়ে এসে দেখেন চারপাশ ধোঁয়ায় ঢেকে গিয়েছে। শীতের রাতে কুয়াশার সঙ্গে বোমার ধোঁয়া মিশে চারপাশে কিছু দেখা যাচ্ছিল না বলে দাবি স্থানীয় বাসিন্দাদের।

পুলিশ সূত্রে খবর, স্থানীয় একটি বাগানে ছোট পাম্পের ঘরে এই বিস্ফোরণ হয়। বিস্ফোরণে একেবারে উড়ে যায় ছোট্ট ঘরটি। সেই ভগ্নস্তূপ থেকেই উদ্ধার করা হয় ছাদি শেখকে। এই ছাদি পার্শ্ববর্তী মাড্ডা গ্রামপঞ্চায়েত এলাকার বাসিন্দা বলে জানা যায়। স্থানীয়দের বক্তব্য ছিল, “ভয়ঙ্কর শব্দ হয় ওই রাতে। আমরা সবাই ভয় কাঁটা হয়ে যাই। তীব্র শীতের রাত। পরদিন সকালে শুনি বোমা ফেটে এক যুবক মারা গিয়েছেন।” স্থানীয়দের বক্তব্য এ গ্রাম শান্তিপ্রিয়। এখানে কোনও ঝুটঝামেলা কোনওদিনই হয়নি। জানুয়ারি মাসের ঘটনা তাই নাড়িয়ে দেয় গোটা গ্রামকে। ঘটনার তদন্ত শুরু করে বেলডাঙা থানার পুলিশ। তবে এবার সেই তদন্তভার গেল এনআইএ’র হাতে।