Sukanta Majumdar: ‘ববি, সুদীপ সাইডে! দেখে খারাপ লাগছে’, দিল্লি যাওয়ার আগে তৃণমূলকে খোঁচা সুকান্তের

জিতেন্দ্র তিওয়ারির গ্রেফতার থেকে সাগরদিঘি নির্বাচনে হার। মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে তৃণমূলের বৈঠক থেকে অয়ন শিলের গ্রেফতার। বিভিন্ন বিষয়ে মন্তব্য করেছেন তিনি।

Sukanta Majumdar: ‘ববি, সুদীপ সাইডে! দেখে খারাপ লাগছে’, দিল্লি যাওয়ার আগে তৃণমূলকে খোঁচা সুকান্তের
বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার
Follow Us:
| Edited By: | Updated on: Mar 20, 2023 | 12:59 PM

কলকাতা: রাজ্য সরকারের বিভিন্ন দুর্নীতি এবং তৃণমূলের দলের বিভিন্ন বিষয় নিয়ে সরব বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। বালুরঘাটের বিজেপি সাংসদ সুকান্ত সোমবার সকালে দিল্লিতে গিয়েছেন। দিল্লি যাওয়ার আগে কলকাতা বিমানবন্দরে তিনি মুখোমুখি হয়েছিল সাংবাদিকদের। সেখানে রাজ্যের বিভিন্ন বিষয় নিয়ে নিজের বক্তব্য রেখেছেন। জিতেন্দ্র তিওয়ারির গ্রেফতার থেকে সাগরদিঘি নির্বাচনে হার। মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে তৃণমূলের বৈঠক থেকে অয়ন শিলের গ্রেফতার। বিভিন্ন বিষয়ে মন্তব্য করেছেন তিনি। তৃণমূলের পুরনো নেতারা দিনে দিনে সাইডে চলে যাচ্ছেন, অভিষেকের হাতে দলের রাশ যাচ্ছে। এ বিষয় নিয়ে কটাক্ষও করেছেন তিনি। অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যাকে ইডি-র তলব নিয়েও মন্তব্য করেছেন বিজেপির এই সাংসদ।

তৃণমূলের নেতাদের প্রসঙ্গে সুকান্ত মজুমদার বলেছেন, “আদি তৃণমূল, যারা দল তৈরি করেছিলেন, তাদের আস্তে আস্তে সাইড লাইন করে ভাইপোর হাতে দল তুলে দেওয়া হচ্ছে। মমতার বাড়িতে হওয়া বৈঠকে সুদীপ, ববি বসে ছিলেন। তাঁদের জ্ঞান দিচ্ছিলেন দিদির মতো স্টাইলে শাড়ি পরা সায়নী ঘোষ। যিনি দু’বছর হল পার্টিতে এসেছেন। এটা দেখে আমারই খারাপ লাগছে।”

কম্বল বিলি মামলায় পদপিষ্টের ঘটনায় গ্রেফতার হয়েছেন বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি। সেই গ্রেফতারির প্রসঙ্গে সুকান্ত বলেছেন, “বোঝাই যাচ্ছে প্রতিহিংসা মূলক। কদিন আগে চিঁড়ে উৎসবে কত মানুষ চিঁড়ে চ্যাপ্টা হয়ে গেল। যে কাউন্সিলর বা চেয়ারম্যান সেই উৎসব করলেন, তাদের কাউকে গ্রেফতার করা হল না। জিতেনের অনুষ্ঠানে যত জন মারা গেছে, তার থেকে বেশি চিঁড়ে উৎসবে মারা গেছিল। এক যাত্রায় পৃথক ফল কেন?” অর্থনীতিবিদ অমর্ত্য সেনকে উচ্ছেদের নোটিস প্রসঙ্গে সুকান্ত বলেছেন, “বিশ্ববিদ্যালয় একটি স্বশাসিত সংস্থা। তাদের ব্যাপারে কোনও রাজনীতিবিদ বা সরকারের হস্তক্ষেপ করা উচিৎ নয়।” প্রাইমারি নিয়োগে দুর্নীতি নিয়ে নতুন করে এফআইআর দায়ের হয়েছে। সে প্রসঙ্গ বালুরঘাটের সাংসদ বলেছেন, “সমস্ত নিয়োগে দুর্নীতি হয়েছে। এখন যিনি শিক্ষামন্ত্রী তাঁর নিজের লোক বলেছে, ব্রাত্য বাবু এই গলিতে এত, ওই গলিতে এত চাকরি দিয়েছেন। সব খুলতে দিন। বর্তমান, প্রাক্তন কোনও শিক্ষামন্ত্রী বাদ থাকবে না। সব তিহাড় জেলে মিটিং করবে।” অনুব্রতের মেয়ে সুকন্যা মণ্ডলকে ইডির তলব প্রসঙ্গে তিনি বলেছেন, “বাবার পদাঙ্ক অনুসরণ করছে। বাবার মতোই অবস্থা হবে।”