Municipal Election 2022: বুথের বাইরে লাগাতার গুলি! শাসকদলের দাবি, ‘গুলি নয়, ওটা বিয়েবাড়ির বাজি’

Jamuria Municipal Election 2022: স্থানীয় তৃণমূল বিধায়ক হরেরাম সিং এর ছেলে ও তার দলবল এই হামলা চালিয়েছে বলে অভিযোগ বাম কর্মীদের।

Municipal Election 2022: বুথের বাইরে লাগাতার গুলি! শাসকদলের দাবি, ‘গুলি নয়, ওটা বিয়েবাড়ির বাজি’
বুথের বাইরে মোতায়েন পুলিশ (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 12, 2022 | 2:02 PM

জামুড়িয়া: পুরভোট ঘিরে সকাল থেকেই উত্তপ্ত আসানসোল। ভোট পরিদর্শনে গিয়ে প্রবল বিক্ষোভের মুখে পড়েন জিতেন্দ্র তিওয়ারি ও তাঁর স্ত্রী বিজেপি প্রার্থী চৈতালি তিওয়ারি। তৃণমূলের একাংশের বিক্ষোভের মুখে পড়েন তাঁরা। পুলিশের সঙ্গেও বচসা জিতেন্দ্র ও তাঁর স্ত্রীয়ের। শুধু আসানসোল নয়, পাশাপাশি উত্তপ্ত হয় জামুড়িয়াও। এলাকায় তৈরি হয় চাপা উত্তেজনা। বুথের বাইরে গুলি চালানোর অভিযোগ ওঠে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। ঘটনাস্থলে মোতায়েন থাকে প্রচুর পুলিশ বাহিনী।

কী ঘটেছে?

শনিবার সকাল থেকেই বিচ্ছিন্নভাবে অশান্তির ঘটনা ঘটছিল পশ্চিম বর্ধমানের জামুড়িয়ায়। বিরোধীদের দাবি শাসকদলের দুষ্কৃতীরা ক্রমাগত বুথ দখলের চেষ্টা করতে থাকে। সিপিআই(এম) এর দাবি এদিন তৃণমূল দুষ্কৃতীরা শ্রীপুর হাইস্কুলের ১১২ ও ১১৪ নম্বর বুথ দখলের চেষ্টা করলে এলাকার সিপিএম কর্মীরা প্রতিরোধ গড়ে তোলেন। প্রতিরোধের মুখে পড়ে শেষ পর্যন্ত তৃণমূলের হামলাকারীরা গুলি চালাতে-চালাতে পালিয়ে যায় বলে অভিযোগ। স্থানীয় তৃণমূল বিধায়ক হরেরাম সিং এর ছেলে ও তার দলবল এই হামলা চালিয়েছে বলে অভিযোগ বাম কর্মীদের।

এই ওয়ার্ডের সিপিআই(এম) প্রার্থী দয়াময় বাউরী বলেন, “সকাল ৯টা পর্যন্ত ভালোই ভোট হচ্ছিল। মানুষ ঠিকঠাক ভোটও দিতে পেরেছেন। কিন্তু সাড়ে নটা নাগাদ তৃণমূল গুণ্ডা এনে পুরো ভোট লুঠ করেছে। সঙ্গে গুলি চালিয়েছে। পিস্তল দেখিয়ে, হাত ধরে টেনে বের করে দেওয়া হয়েছে সিপিআই(এম) প্রার্থীকে। তারপর দেদার চলছিল ছাপ্পা। পুলিশ ওদের প্রার্থীকে ঢুকিয়েছে আমাদের প্রার্থীকে ঢুকতে দিচ্ছে না। আমরা ভোটে প্রতিরোধের চেষ্টা করেছে। এখন ওরা নিজেরাই ভোট দিচ্ছে। ”

অন্যদিকে, তৃণমূলের পক্ষ থেকে গুলি চালানোর অভিযোগ অস্বীকার করা হয়েছে। পাল্টা তাঁদের দাবি ওই বুথে কোনও গুলি চালানোর ঘটনা ঘটেনি। সিপিআই(এম) এর বিরুদ্ধে বুথে হামলা চালানোর অভিযোগ উঠেছে। অন্যদিকে, তৃণমূল কর্মী লাল্টু বরিক বলেন, “সকালবেলা থেকেই বলা হচ্ছে সিপিআই(এম)কে ভোট দিতে হবে। এটা মানা যায়? সেই কারণে হালকা উত্তেজনা হয়েছিল। সব ঠিক আছে। আসলে গুলি নয় ওইটা পটকা ফাটানো হয়েছে। পাশেই বিয়ে বাড়ি আছে সেখানেই হয়ত…”

এদিকে এই অশান্তির খবর পেতেই বুথে বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়। এখনো পর্যন্ত ওই বুথের দুদিকে জমায়েত করে রেখেছে সিপিএম ও তৃণমূল। এলাকা জুড়ে চাপা উত্তেজনা রয়েছে। মাঝেমধ্যেই দু’পক্ষের মধ্যে উত্তেজনাকর পরিস্থিতি তৈরি হচ্ছে।

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা