Andal Flight Accident : মাঝ আকাশে ঝড়ের কবলে অন্ডালগামী বিমান, আহত ৪০

Flight Accident : অন্ডালগামী মুম্বইয়ের বিমান দুর্ঘটনা। মাঝ আকাশে ঝড়ের কবলে পড়ে হঠাৎ ঝাঁকুনি হয় বিমানে। এই ঘর্টনায় আহত হয়েছেন একাধিক যাত্রী।

Andal Flight Accident : মাঝ আকাশে ঝড়ের কবলে অন্ডালগামী বিমান, আহত ৪০
প্রতীকী ছবি
Follow Us:
| Updated on: May 02, 2022 | 1:46 AM

মুম্বই : মাঝ আকাশে ঝড়ের কবলে পড়ল বিমান। কোনওক্রমে রক্ষা পেয়েছেন যাত্রীরা। রবিবার মুম্বই থেকে অন্ডাল বিমানবন্দরে আসছিল এই বিমান। আসার পথেই এই দুর্ঘটনা ঘটে। এই ঘটনায় প্রায় ৪০ জন যাত্রী আহত হয়েছেন বলে জানা গিয়েছে। তাঁদের মধ্যে ১০ জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

সূত্র মারফত জানা গিয়েছে, মুম্বই থেকে ৪ টে ৫৭ মিনিটে এই বিমনাটি ওড়ে। স্পাইস জেট সংস্থার বিমান ছিল এটি। ৭ টা ২৭ মিনিটে এই বিমানের অন্ডালে পৌঁছনোর কথা ছিল। কিন্তু অন্ডাল বিমানবন্দরে নামার কিছুক্ষণ আগে ঝড়ের কবলে পড়ে অন্ডালগামী এই বিমান। বিমানে সেইসময় খুব বড় রকমের ঝাঁকুনি হয়। বিমানের পাইলট কোনওভাবে পরিস্থিতি সামাল দিয়েছিল ঠিকই। কিন্তু এই ঘটনায় একাধিক যাত্রী আহত হয়। ১৮৫ জন যাত্রী ছিলেন এই বিমানে। তার মধ্যে প্রায় ৪০ জন যাত্রীর আহত হওয়ার খবর মিলেছে। এর মধ্যে ১০ জনকে অন্ডালের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এর মধ্যে একজন মহিলা যাত্রীর মাথায় গুরুতর আঘাত লাগায় তাঁকে সেখান থেকে দুর্গাপুরের একটি সুপার স্পেশ্যালিটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। বর্তমানে তিনি সেখানেই চিকিৎসাধীন রয়েছেন।

এই বড় ঝাঁকুনি লাগার পরই সঙ্গে সঙ্গে এটিসি-কে এই বিষয়ে জানায় বিমানের পাইলট। তিনি কোনওভাবে বিমানটিকে নামিয়ে আনতে সক্ষম হন। বিমান অবতরণের সঙ্গে সঙ্গেই বিমানবন্দর কর্তৃপক্ষ অ্যাম্বুলেন্স নিয়ে পৌঁছে যায়। বিমান যাত্রীদের দ্রুততার সঙ্গে নামানো হয়। ৪০ জন যাত্রী আহত হয়েছেন। তাঁদের মধ্যে ৩০ জনকে প্রাথমিক চিকিৎসার পর বিমানবন্দরেই রাখা হয়েছে। ১০ জনকে স্থানাীয় একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে ভয়ের কোনও কারণ নেই। আহত যাত্রীরা সুস্থ আছেন। তবে এই নিয়ে বিমান সংস্থা কিছু বলেনি। এক যাত্রী জানিয়েছেন যে, নীচে নামার সময় তিনবার ধাক্কা মেরেছে বিমানটি। যেরকম গাড়ি ডাম্পারে ধাক্কা মারে সেরকম। তাঁর পায়ে চোট লেগেছে বলে জানিয়েছেন তিনি। তিনি আরও বলেছেন, “সিট বেল্ট লাগানো ছিল। কিন্তু তা ছিঁড়ে যায়। সিট বেল্ট ছিঁড়ে বেরিয়ে গেছে।”

আরও পড়ুন : Arvind Kejriwal On Gujarat Schools : ‘৬ হাজার স্কুল বন্ধ হয়েছে,’ মোদী রাজ্যে শিক্ষাব্যবস্থার ‘বেহাল’ দশা নিয়ে তোপ কেজরীর