Asansol: ফের বৃষ্টিতে ভেসে গেল বেলুনিয়া ব্রিজ, বিচ্ছিন্ন দুই এলাকা

Asansol: পশ্চিম বর্ধমানের রানিগঞ্জের বল্লভপুর গ্রাম পঞ্চায়েতের বল্লভপুর থেকে নুপুর যাওয়ার ব্রিজটি বেলুনিয়া ব্রিজ নামে পরিচিত। তিন মাস আগে রানিগঞ্জের বল্লভপুরের ওই অংশে নিকাশি নালার উপর গড়ে উঠেছিল ব্রিজটি। ওই এলাকার একটি প্রাচীন ব্রিজে অতিরিক্ত পণ্য বোঝায় যান চলাচলের কারণে ভেঙে যায়।

Asansol: ফের বৃষ্টিতে ভেসে গেল বেলুনিয়া ব্রিজ, বিচ্ছিন্ন দুই এলাকা
ভেঙে পড়ল ব্রিজImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 05, 2024 | 7:10 PM

আসানসোল: দু’দিনের বৃষ্টিতে ফের ভেঙে পড়ল বল্লভপুরের বেলুনিয়া ব্রিজ। রানিগঞ্জের বল্লভপুরে অস্থায়ী ব্রিজটি লোকসভা ভোটের আগেও ভেঙে পড়েছিল। সেবার বরযাত্রীর বাস ঢুকে যায় ক্যানেলে। অল্পের জন্য রক্ষা পায় বরযাত্রী আসা মানুষজন। অভিযোগ, অভিযোগ ব্রিজ তৈরিতে টাকা তছরূপ হয়েছিল সেই কারণে ভেঙে পড়েছে ব্রিজটি।

পশ্চিম বর্ধমানের রানিগঞ্জের বল্লভপুর গ্রাম পঞ্চায়েতের বল্লভপুর থেকে নুপুর যাওয়ার ব্রিজটি বেলুনিয়া ব্রিজ নামে পরিচিত। তিন মাস আগে রানিগঞ্জের বল্লভপুরের ওই অংশে নিকাশি নালার উপর গড়ে উঠেছিল ব্রিজটি। ওই এলাকার একটি প্রাচীন ব্রিজে অতিরিক্ত পণ্য বোঝায় যান চলাচলের কারণে ভেঙে যায়। নষ্ট হয় ব্রিজের কাঠামোর বেশ কয়েকটা অংশ। এরপরই ওই ব্রিজের ওপর চাপ কমানোর জন্য তার পাশে গড়ে ওঠে এই অস্থায়ী ব্রিজটি। গত দু’দিনের বৃষ্টির কারণে ওই ব্রিজের মধ্যে থাকা ভরাট করা মাটি ও ছাই জলের তোড়ে ভেসে যায়।

ফলে ওই ব্রিজটি দুর্বল হয়ে পড়ে। পঞ্চায়েতের উপপ্রধান সিদান মণ্ডল স্বীকার করে নিয়েছেন যে ব্রিজটি অস্থায়ীভাবে সেখানে গড়ে উঠেছিল তা মজবুত না হওয়ায় এই বৃষ্টির প্রভাবে সেটি ক্ষতিগ্রস্ত হয়েছে। তাঁর দাবি এটি আসানসোল দুর্গাপুর-উন্নয়ন পরিষদের পক্ষ থেকে সাময়িকভাবে যান চলাচল নিয়ন্ত্রণ করে পারাপারের জন্য গড়ে তোলা হয়েছিল। সে কারণেই ব্রিজটি ততটা মজবুত ছিল না। খবর পেয়ে ঘটনাস্থলে আসেন পঞ্চায়েতের ইঞ্জিনিয়ার সব্যসাচী ওঝা। আবার মেরামতি করা হবে। যতদিন না স্থায়ী ব্রিজ হচ্ছে ততদিন পর্যন্ত ব্রিজটি কিভাবে মজবুত করা যায়। বর্ষায় ক্ষতি না হয় তা খতিয়ে দেখা হচ্ছে। উপপ্রধান সিদান মণ্ডল বলেন, “নতুন ব্রিজের জন্য ৪৬ লক্ষ টাকা ব্যয় বরাদ্দ করা হয়েছে। খুব শীঘ্রই স্থায়ী সেতুটি নির্মাণ হবে।”