Ghatal Master Plan: আরও একধাপ এগলো কাজ! শুরু ঘাটাল মাস্টার প্ল্যান রূপায়নের তোড়জোড়

Ghatal Master Plan: ঘাটাল মাস্টার প্যান রুপায়ন নিয়ে ১২ জুন সেচ দফতরের সঙ্গে বৈঠকে বসেছিলেন ঘাটালের সাংসদ দেব। সংশ্লিষ্ট বৈঠকে ঠিক হয়েছিল ঘাটালের বন্যার জলের চাপ কমাতে দাসপুরের দুই সেচ খাল চন্দেশ্বর ও শোলাটোপা খালকে গভীর করে খনন করা হবে। জানিয়ে দেয় সেচ দফতর।

Ghatal Master Plan: আরও একধাপ এগলো কাজ! শুরু ঘাটাল মাস্টার প্ল্যান রূপায়নের তোড়জোড়
দেবImage Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Jun 22, 2024 | 3:45 PM

ঘাটাল: সাংসদ হলে ঘাটাল মাস্টার প্ল্যান হবে। কথা দিয়েছিলেন ঘাটাল লোকসভা কেন্দ্রের তৃণমূল সাংসদ দেব। আর নির্বাচন জেতার পরই ঘাটাল মাস্টার প্ল্যান রূপায়নের তোড়জোড় শুরু করল সেচ দফতর।

ঘাটাল মাস্টার প্যান রুপায়ন নিয়ে ১২ জুন সেচ দফতরের সঙ্গে বৈঠকে বসেছিলেন ঘাটালের সাংসদ দেব। সংশ্লিষ্ট বৈঠকে ঠিক হয়েছিল ঘাটালের বন্যার জলের চাপ কমাতে দাসপুরের দুই সেচ খাল চন্দেশ্বর ও শোলাটোপা খালকে গভীর করে খনন করা হবে। জানিয়ে দেয় সেচ দফতর। বৈঠকের ১০ দিনের মাথায় সেচ দফতরের উচ্চপদস্থ আধিকারিকরা  শনিবার এসেছিলেন দাসপুরে। পশ্চিম মেদিনীপুর জেলার দাসপুর ১ নম্বর ব্লকের বিভিন্ন এলাকা ঘুরে খতিয়ে দেখলেন তারা। এছাড়াও সঙ্গে ছিলেন ঘাটাল দাসপুরের একাধিক শাসকদলের নেতৃত্ব। উপস্থিত ছিলেন জেলা সেচ দফতরের একাধিক আধিকারিক। প্রতিনিধি দলটি দাসপুরের চন্দেশ্বর খালের মুখ থেকে দাসপুরের সুরতপুর পর্যন্ত এলাকায় খতিয়ে দেখেন তাঁরা। প্রায় ৫ কিলোমিটার প্রস্তাবিত খাল কাটাই এর বিষয়টি খতিয়ে দেখলেন প্রতিনিধি দল।

লোকসভা ভোটে প্রধান ইস্যু ছিল ঘাটাল মাস্টার প্ল্যান। এই ঘাটাল মাস্টার প্ল্যানকে হাতিয়ার করেছিল তৃণমূল থেকে বিরোধীরা। লোকসভা ভোটে ঘাটালে দেব জেতার পরেই মাস্টার প্ল্যান রূপায়ণের শুরু হলো তোড়জোড়। যার জেরে খুশি ঘাটালবাসী।