Purba Burdwan: পুজোর মুখে দাপট ‘রোডসাইড রোমিও’দের, মাঝ রাস্তায় তরুণীর হাত ধরে টান, প্রতিবাদ করে মার খেল যুবকও

Eve-Teasing: রবিবার রাতে বন্ধুর বাইকে চেপে গোলাপবাগের রাস্তা দিয়ে যাচ্ছিলেন ওই তরুণী।

Purba Burdwan: পুজোর মুখে দাপট 'রোডসাইড রোমিও'দের, মাঝ রাস্তায় তরুণীর হাত ধরে টান, প্রতিবাদ করে মার খেল যুবকও
পুজোর মরসুম পড়তেই ইতিউতি আনাগোনা বেড়েছে 'রোডসাইড রোমিও'দের।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 04, 2021 | 7:55 PM

পূর্ব বর্ধমান: পুজোর মরসুম পড়তেই ইতিউতি আনাগোনা বেড়েছে ‘রোডসাইড রোমিও’দের। পথেঘাটে মেয়ে দেখলেই কুকথা, শাড়ি কিংবা ওড়না ধরে টান, এমনকী ফাঁকা রাস্তায় হেনস্তারও অভিযোগ তুলছেন কেউ কেউ। বর্ধমান শহরে গত রবিবার রাতেই ইভটিচারদের অশালীন আচরণ ও হেনস্থার শিকার হয়েছেন এক তরুণী ও তাঁর বন্ধু। ঘটনার জেরে নিরাপত্তার দাবি নিয়ে সোমবার বিকেলে শহরের কার্জন গেটে নীরব প্রতিবাদে সামিল হলেন আক্রান্তদের বন্ধু-পরিচিতরা।

৩ অক্টোবর রবিবার সন্ধ‍্যা সাড়ে আটটা নাগাদ বর্ধমান শহরের গোলাপবাগে বিশ্ববিদ‍্যালয় সংলগ্ন রাস্তায় ইভটিজিংয়ের শিকার হন বর্ধমান শহরের শাঁখারিপুকুর এলাকার বাসিন্দা এক তরুণী ও তাঁর বন্ধু। অভিযোগ, ইভটিজারদের হাতে রীতিমতো আক্রান্ত হন তরুণীর পুরুষ বন্ধুটি। রাতেই এ নিয়ে বর্ধমান সদর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন তিনি।

অভিযোগ, রবিবার রাতে বন্ধুর বাইকে চেপে গোলাপবাগের রাস্তা দিয়ে যাচ্ছিলেন ওই তরুণী। সেই সময় একটি চার চাকার গাড়ি চেপে কয়েকজন যুবক জানলা দিয়ে মুখ বাড়িয়ে অশ্লীল শব্দ করতে থাকেন তাঁদের উদ্দেশ্য করে। এমনকী অশ্রাব‍্য ভাষাও ব‍্যবহার করেন বলে অভিযোগ। ওই যুগল প্রথমে বিষয়টি আমল দেননি। কিন্তু পরে ওই গাড়িটি নবাবহাট মোড়ের দিকে যাওয়ার রাস্তার মুখে দাঁড়িয়ে যায় বলে অভিযোগ।

এরপরই দুই যুবক গাড়ি থেকে নেমে ওই তরুণীর হাত ধরে টানাটানি শুরু করে। তরুণীর সঙ্গী এর প্রতিবাদ করতে গেলে জামার কলার ধরে তাঁকেও মারধর করে ইভটিজাররা। এমনকী চলন্ত গাড়িতেই তাঁকে ধরে বেশ কিছুটা টানতে টানতে নিয়ে যাওয়া হয় বলেও অভিযোগ। এরই মধ্যে একটি পুলিশের প্যাট্রল ভ্যান নজরে আসতেই গাড়িতে উঠে পালায় অভিযুক্তরা।

থানায় ওই গাড়ির নম্বরও জানিয়েছেন তরুণী। পরিচিত শহরে রাত নামলেই যদি এমন নিরাপত্তাহীনতা তৈরি হয় তা হলে তো প্রত্যন্ত এলাকার মতো সূর্য ডোবার আগেই ঘরে ঢুকে পড়তে হবে বাড়ির মেয়ে-বউদের। ওই তরুণীর সঙ্গীর অভিযোগ, বিস্তারিত জানিয়েও সোমবার বিকেল অবধি কাউকে গ্রেফতারই করতে পারল না পুলিশ।

আক্রান্ত যুবকের কথায়, “রবিবার রাতে আমি এবং আমার বান্ধবী বর্ধমান হাসপাতাল থেকে গোলাপবাগ মোড়ের দিকে। বিধান স্ট্যাচু থেকে কিছুটা এগিয়ে গিয়ে সায়েন্স সিটি গেট চত্বরে একটি বোলেরো গাড়িতে সাত আটজন আমাদের ফলো করতে থাকে। একেবারে আমার বাইকের পাশে পাশেই যাচ্ছিল। গাড়ির জানলা গিয়ে নোংরা কথাবার্তা বলছিল। এর পর গাড়ি থেকে তিন জন নেমে কটূক্তি, মারধর শুরু করে।”

সোমবার কার্জন গেটে প্রতিবাদে শামিল হতে এসেছিলেন মৈনাক মুখোপাধ্যায় নামে এক যুবক। মৈনাক বলেন, “আমরা পুলিশের উপর ভরসা রাখছি। আশা করছি পুলিশের সহযোগিতা পাব। দোষীরা শাস্তি পাবে। খুব দ্রুত এই মামলার নিষ্পত্তি হবে। এমন দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে অপরাধীদের যাতে আর পাঁচজন সাধারণ মানুষ প্রশাসনের উপর পুরোপুরি আস্থা রাখতে পারেন।”

আরও পড়ুন: Mamata Banerjee Oath Ceremony: বিধানসভায় এসে মমতাকে শপথবাক্য পড়ান, ‘অনুরোধ’ গেল রাজ্যপালের কাছে