Loksabha Poll 2024: ‘আগে রাস্তা, ড্রেন, তারপর ভোট…’, ব্যানার ঝুলিয়ে গ্রামে ঘুরলেন বাসিন্দারা

Purba Burdwan: নাড়াগোয়ালিয়ার সিংহভাগ মানুষেরই একই অভিযোগ। তাঁদের দাবি, আজকে থেকে নয়। প্রায় ২০-২৫ বছর হয়ে গেল। কত ভোট যে এল, গেল তার হিসাব নেই। অথচ গ্রামের রাস্তায় হতশ্রী দশা একই থেকে গিয়েছে। অভিযোগ, কেউই রাস্তার দিকে তাকান না। আসেন ভোটটুকু বুঝে নিতে।

Loksabha Poll 2024: 'আগে রাস্তা, ড্রেন, তারপর ভোট...', ব্যানার ঝুলিয়ে গ্রামে ঘুরলেন বাসিন্দারা
ভোট বয়কটের ডাক। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 07, 2024 | 10:08 PM

পূর্ব বর্ধমান: দীর্ঘদিন ধরে রাস্তা চেয়েও তা পাননি এলাকার লোকেরা। এবার ভোট আসতেই পাল্টা রুখে দাঁড়ালেন বাসিন্দারা। ভোট বয়কটের পোস্টার দিলেন বর্ধমান-১ ব্লকের বণ্ডুল-১ গ্রাম পঞ্চায়েতের নেড়াগোয়ালিয়া গ্রামের ঘোষপাড়ায়। পোস্টারে লেখা হয়েছে, ‘আগে রাস্তা পরে ভোট, নেতা চাই না, রাস্তা চাই।’ শুধু তাই নয়, লেখা হয়েছে, ‘রাস্তায় উন্নতি চাই, তা না হলে ভোট নেই।’ একইসঙ্গে বলা হয়েছে, আগে রাস্তা এবং ড্রেন তৈরি করতে হবে। তারপর যেন রাজনৈতিক নেতাকর্মীরা ভোট প্রচার করতে গ্রামে আসেন।

নাড়াগোয়ালিয়ার সিংহভাগ মানুষেরই একই অভিযোগ। তাঁদের দাবি, আজকে থেকে নয়। প্রায় ২০-২৫ বছর হয়ে গেল। কত ভোট যে এল, গেল তার হিসাব নেই। অথচ গ্রামের রাস্তায় হতশ্রী দশা একই থেকে গিয়েছে। অভিযোগ, কেউই রাস্তার দিকে তাকান না। আসেন ভোটটুকু বুঝে নিতে।

এলাকার লোকজনের কথায়, এ নিয়ে পঞ্চায়েত থেকে বিডিও অফিস, সর্বত্রই গিয়েছেন। বারবার জানিয়েও মেলেনি সুরাহা। তাই লোকসভা ভোটের আগে সরব তাঁরা। স্থানীয় বাসিন্দা উজ্জ্বল ঘোষ বলেন, “২০ বছর ধরে এক প্রতিশ্রুতি শুনে গেলাম। রাস্তা আর কেউ করে দিল না। এবার আমরাও ঠিক করেছি, আগে রাস্তা তারপর ভোট। যাব না ভোট দিতে।’

স্থানীয় বিজেপি নেতা মৃত্যুঞ্জয় চন্দ্রের দাবি, এলাকার মানুষ বিজেপিকে ভোট দিয়েছেন বলে রাস্তাটা আর করে দেয়নি। তিনি বলেন, তৃণমূল সবসময় এই নোংরা রাজনীতিটাই করে। ওদের পথশ্রীর আসলে মিথ্যাশ্রী। পাল্টা বণ্ডুল -১ তৃণমূল অঞ্চল সভাপতি অমূল্য ঘোষের বক্তব্য, “এই রাস্তা তিন দফায় তৈরি হচ্ছে। অনুমোদনও নেওয়া আছে। কিছু লোক তৃণমূলের বদনাম করতে চাইছে।”