SSC: ‘যোগ্য’ শিক্ষক-শিক্ষিকাদের জন্য দারুণ উদ্যোগ বিজেপির, মোদীর নির্দেশের পরই বড় পদক্ষেপ

BJP: মঙ্গলবারই প্রায় ২৬ হাজার নিয়োগ বাতিলের উপর অন্তর্বর্তী স্থগিতাদেশ দিয়েছে শীর্ষ আদালত। পাশাপাশি আদালত এও জানিয়েছে, এখনই কাউকে বেতন ফেরত দিতে হবে না। তবে প্রত্যেককে মুচলেকা দিতে হবে যে নিয়োগ বেআইনি প্রমাণ হলে 'অযোগ্যদের' টাকা ফেরাতে হবে।

SSC: 'যোগ্য' শিক্ষক-শিক্ষিকাদের জন্য দারুণ উদ্যোগ বিজেপির, মোদীর নির্দেশের পরই বড় পদক্ষেপ
প্রতীকী ছবিImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: May 08, 2024 | 8:35 PM

বর্ধমান: কথা দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ‘যোগ্য’ চাকরিপ্রাপকদের পাশে থাকার বার্তা দিয়েছিলেন। বঙ্গ বিজেপির নেতৃত্বকে নির্দেশ দিয়েছিলেন, তাঁদের পাশে দাঁড়াতে একটি লিগাল সেল ও একটি অনলাইন প্লাটফর্ম তৈরি করার জন্য। মোদীর নির্দেশ মতো এবার এসএসসির ‘যোগ্য’ চাকরিপ্রাপকদের জন্য চালু করা হল একটি বিশেষ পোর্টাল। বুধবার পূর্ব বর্ধমানে জেলা বিজেপির কার্যালয় থেকে এই পোর্টালের উদ্বোধন করেন বিজেপির রাজ্যসভার সাংসদ তথা বঙ্গ বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য।

উল্লেখ্য, কলকাতা হাইকোর্টে এসএসসি মামলার রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে মামলা হয়েছে। গতকালই প্রায় ২৬ হাজার নিয়োগ বাতিলের উপর অন্তর্বর্তী স্থগিতাদেশ দিয়েছে শীর্ষ আদালত। পাশাপাশি আদালত এও জানিয়েছে, এখনই কাউকে বেতন ফেরত দিতে হবে না। তবে প্রত্যেককে মুচলেকা দিতে হবে যে নিয়োগ বেআইনি প্রমাণ হলে ‘অযোগ্যদের’ টাকা ফেরাতে হবে। এরই মধ্যে বুধবার বঙ্গ বিজেপির তরফে পোর্টাল চালু করা হল ‘যোগ্য’দের সাহায্য করার জন্য।

কিছুদিন আগেই বাংলায় লোকসভা ভোটের প্রচারে এসে প্রধানমন্ত্রী মোদী বলেছিলেন, ‘শিক্ষক নিয়োগে দুর্নীতিতে অনেক যোগ্যরা মুশকিলে পড়েছেন। বঙ্গ বিজেপির সভাপতিকে বলেছি, একটি লিগাল সেল ও একটি সোশ্য়াল মিডিয়া প্ল্য়াটফর্ম তৈরি করতে। যোগ্য চাকরিপ্রাপকদের জন্য সর্বতভাবে কাজ করবে বিজেপি। এটা মোদীর গ্যারান্টি।’

তারপর আজ সাংবাদিক বৈঠক করে আনুষ্ঠানিকভাবে বিজেপির সেই পোর্টাল প্রকাশ করেন পদ্ম সাংসদ শমীক ভট্টাচার্য। তিনি বলেন, ‘যাঁরা প্রকৃত মেধাবী, আমরা তাঁদের সাহায্য করব, তাদের সঙ্গে আছি। আমরা দলীয়ভাবে সর্বত্র তাঁদের সাহায্য করব। এই নিয়ে একটি হেল্পলাইন নম্বরও খোলা হয়েছে পোর্টালের পাশাপাশি। হেল্প লাইন নম্বরটি হল ৯১৫০০৫৬৬১৮, ওয়েবসাইটের ঠিকানা ডাব্লিউডাব্লিউডাব্লিউ ডট বিজেপি লিগাল সাপোর্ট ডট ওআরজি।’