Ibrahim Raisi: রাইসি আদৌ বেঁচে আছেন তো? কপ্টার ক্র্যাশের খবরে আরও জোরাল আশঙ্কা

Helicopter Crash: একটি বাঁধের উদ্বোধন করতে আজারবাইজান যান ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি।  ফেরার পথে উত্তর-পশ্চিম ইরানের জোলফায় বিপদের মুখে পড়ে কপ্টারটি। হঠাৎ আবহাওয়া খারাপ হয়ে যাওয়ায়, ঘন কুয়াশার মাঝে হারিয়ে যায় হেলিকপ্টারটি। এরপরই বিস্ফোরণের মতো জোরাল শব্দ হয়।

Ibrahim Raisi: রাইসি আদৌ বেঁচে আছেন তো? কপ্টার ক্র্যাশের খবরে আরও জোরাল আশঙ্কা
ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি।Image Credit source: AP
Follow Us:
| Updated on: May 20, 2024 | 6:24 AM

আজরবাইজ়ান: ভেঙেই পড়েছে ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার। এখনও খোঁজ মেলেনি প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির। ইরান প্রশাসনের তরফে জানানো হয়েছে, হেলিকপ্টার ক্র্যাশের পর রাইসির জীবন বিপন্ন। তাঁকে উদ্ধারের জন্য বিশাল উদ্ধারকারী দল পাঠানো হয়েছে। কিন্তু খারাপ আবহাওয়ার কারণে উদ্ধারকাজে বেগ পেতে হচ্ছে। ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার ভেঙে পড়ার খবরে উদ্বিগ্ন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। তাঁর সুস্থতা কামনা করেছেন মোদী।

ইরানের স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, একটি বাঁধের উদ্বোধন করতে আজারবাইজান যান ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি।  ফেরার পথে উত্তর-পশ্চিম ইরানের জোলফায় বিপদের মুখে পড়ে কপ্টারটি। হঠাৎ আবহাওয়া খারাপ হয়ে যাওয়ায়, ঘন কুয়াশার মাঝে হারিয়ে যায় হেলিকপ্টারটি। এরপরই বিস্ফোরণের মতো জোরাল শব্দ হয়।

প্রাথমিকভাবে ইরানের তরফে হার্ড ল্যান্ডিংয়ের কথা বলা হলেও, পরে তারাও জানান, শঙ্কা করা হচ্ছে ভেঙেই পড়েছে কপ্টারটি। ওই কপ্টারে ইরানের প্রেসিডেন্ট ছাড়াও ছিলেন বিদেশমন্ত্রী হোসেন আমিরাবদোল্লাহাইন, আজারবাইজানের গভর্নর সহ অন্যান্য আধিকারিক এবং রাইসির দেহরক্ষীরা।

ইরানের অভ্যন্তরীণ মন্ত্রী ও আধিকারিকরা জানিয়েছেন, দুর্ঘটনাস্থল থেকে যা খবর মিলছে, তা অত্যন্ত উদ্বেগজনক। পাঁচটি উদ্ধারকারী দল দুর্ঘটনাস্থলের কাছাকাছি পৌঁছতে পেরেছে। কিন্তু তুষারঝড়ের কারণে নির্দিষ্ট জায়গায় এখনও পৌঁছনো সম্ভব হয়নি। খারাপ আবহাওয়ার কারণে আকাশপথে তল্লাশি চালানো যাচ্ছে না।

ইরানের প্রেসিডেন্টের কপ্টারে দুর্ঘটনার খবর পেয়েই সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে রাশিয়া। তারা ২টি বিমান, হেলিকপ্টার ও ৫০টি উদ্ধারকারী দল পাঠানো হয়েছে।