Trinamoole Nabajoyar: তুমুল ঝড়ে ছড়িয়ে ছিটিয়ে ব্যালট বক্স-পেপার, তৃণমূলের প্রার্থী বাছাই ফেলে ছুটলেন লোকজন

Katwa: এদিন বিকেল ৫টায় তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মঙ্গলকোটের লালডাঙা মাঠে জনসভা করার কথা ছিল। প্রাকৃতিক দুর্যোগের কারণে তা ভেস্তে যায়।

Trinamoole Nabajoyar: তুমুল ঝড়ে ছড়িয়ে ছিটিয়ে ব্যালট বক্স-পেপার, তৃণমূলের প্রার্থী বাছাই ফেলে ছুটলেন লোকজন
এমনই তাণ্ডব চলেছে।
Follow Us:
| Edited By: | Updated on: May 16, 2023 | 7:24 AM

কাটোয়া: সোমবারের তুমুল দুর্যোগে লন্ডভন্ড কলকাতার একাংশ। কার্যত তাণ্ডব চলেছে জেলায় জেলায়। পূর্ব বর্ধমানের কাটোয়ায় (Katwa) জনসভা ছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। আবহাওয়ার কারণে বাতিল করতে হয়। ঝড়ের পর সেখানে গিয়ে দেখা যায়, ফাঁকা মাঠে সবকিছু ভেঙে পড়ে আছে। পঞ্চায়েতে প্রার্থী নির্বাচনের জন্য যে ব্যবস্থা করা হয়েছিল তা করা তো সম্ভবই হয়নি। উল্টে অন্ধকারে পড়ে ব্যালট বাক্স, ছড়িয়ে গিয়েছে ব্যালট পেপার। যা ঝড়বৃষ্টি তাতে প্রার্থী নির্বাচনে ভোটদানের জন্য কাউকে আর এদিন পাওয়াই যাইনি। দুমড়ে মুচড়ে পড়ে ছিল ভোটদান কেন্দ্রের বাঁশ-কাপড়ের সঙ্গে ত্রিপলের ছাউনি। সোমবার মঙ্গলকোটের নতুনহাট স্কুল মাঠে দেখা গিয়েছে এই ছবি।

এদিন বিকেল ৫টায় তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মঙ্গলকোটের লালডাঙা মাঠে জনসভা করার কথা ছিল। প্রাকৃতিক দুর্যোগের কারণে তা ভেস্তে যায়। প্রবল ঝড় বৃষ্টিতে সভায় আসা মানুষ প্রাণ বাঁচাতে নিরাপদ স্থানের জন্য ছোটাছুটি শুরু করে দেন। জোর হাওয়ায় উড়িয়ে নিয়ে যায় সভামঞ্চের ছাউনি।

ঝড়ে বিধ্বস্ত ভোটদান কেন্দ্রের জন্য বানানো হয়েছিল অস্থায়ী দু’টি ঘর। দেখা যায় টেবিল, চেয়ারের সঙ্গে উল্টে পড়ে আছে ব্যালট বাক্স। কিছু ব্যালট খোলা অবস্থায় পড়ে আছে। সাধারণের মধ্যে বিলির জন্য ব্যালট এনে ভোটদান কেন্দ্রে রাখা হয়েছিল। মানুষ তাঁদের পঞ্চায়েত ভোটে পছন্দের প্রার্থী নির্বাচনের জন্য ভোট দেবেন। কিন্তু কোথায় কী!

স্থানীয় বাসিন্দা বাপি আনসারি বলেন, “এত ঝড়, মানুষ ভোট কী দেবে? প্রাণ বাঁচানোর জন্য ছুটছিলেন শুধু। সকলে বাড়ি চলে যান। ঝড়ের পর এসে দেখি ব্যালট বাক্স, পেপার, চেয়ার টেবিল সব ছড়িয়ে পড়ে আছে। ত্রিপলও উড়ে গিয়েছে।”