‘মমতার বিরুদ্ধে লড়তে তৈরি’, শাহ-নাড্ডাকে জানালেন শুভেন্দু

নির্বাচনে (Nandigram) নন্দীগ্রামে কি তবে এ বার 'ক্ল্যাশ অব টাইটানস'? মুখ্যমন্ত্রীর (Mamata Banerjee) বিরুদ্ধে লড়তে দেখা যাবে প্রাক্তন পরিবহণ মন্ত্রীকে (Suvendu Adhikari)? ইঙ্গিত কিন্তু তেমনই...

'মমতার বিরুদ্ধে লড়তে তৈরি', শাহ-নাড্ডাকে জানালেন শুভেন্দু
অলংকরণ-অভীক দেবনাথ
ঋদ্ধীশ দত্ত

|

Mar 05, 2021 | 4:14 PM

নয়া দিল্লি: মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ‘চ্যালেঞ্জ’ গ্রহণ করলেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তৃণমূলের আন্দোলনের ঘাঁটি ও অধিকারীদের গড় নন্দীগ্রামে (Nandigram) লড়তে চেয়ে দলত্যাগী অনুজকে কঠিন পরীক্ষার মুখে ফেলেছিলেন তৃণমূল সুপ্রিমো। যা সরাসরি একপ্রকার শুভেন্দুকেই চ্যালেঞ্জ ছু়ড়ে দেওয়ার প্রচেষ্টা বলে মনে করছিল রাজনৈতিক মহল। প্রাক্তন পরিবহণ মন্ত্রীও সেই চ্যালেঞ্জ গ্রহণ করে ‘পরীক্ষায়’ বসবেন বলে জানিয়ে দিয়েছেন দলের ‘বড় দাদা’দের। আসন্ন বিধানসভা নির্বাচনে (West Bengal Assembly election 2021) তিনি চোখে চোখ রেখে লড়বেন সেই নেত্রীর সঙ্গে যাঁর নেতৃত্বে রাজনীতির প্রাথমিক পাঠ নিয়েছিলেন।

বিজেপির প্রার্থী তালিকা চূড়ান্ত করা নিয়ে বৃহস্পতিবার দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার বাসভবনে এক বৈঠকে বসেন বঙ্গ বিজেপি নেতৃত্ব। সেই বৈঠক থেকে বেরিয়ে বিজেপি নেতা রাজীব বন্দ্যোপাধ্যায় স্পষ্ট ইঙ্গিত দেন যে খুব সম্ভবত নন্দীগ্রামে মমতা-শুভেন্দুর মুখোমুখি লড়াই দেখা যাবে। সূত্রের খবর, শুভেন্দু বিজেপির শীর্ষ নেতৃত্বকে জানিয়ে দিয়েছেন, তিনি নন্দীগ্রামে লড়তে তৈরি।

বঙ্গ বিজেপির সমগ্র নেতৃত্বের সামনেই অমিত শাহ, জেপি নাড্ডারা শুভেন্দুর কাছে জানতে চান, তিনি কি মুখ্যমন্ত্রীর সঙ্গে সম্মুখ সমরে নামতে ইচ্ছুক কি না? বিজেপি সূত্রে খবর, শুভেন্দু বলেছেন এই লড়াইয়ের জন্য তিনি তৈরি। বৈঠক থেকে বেরিয়েও এমনটাই জানান রাজ্যের আরেক প্রাক্তন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। যদিও প্রার্থী তালিকায় সিলমোহর দেওয়ার চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এ দিন সন্ধ্যায় চূড়ান্ত তালিকা বাছতে বৈঠকে বসবে বিজেপির সংসদীয় কমিটি। বৈঠকের পর আজ রাতে বা শুক্রবার সকালে তালিকা প্রকাশ করা হতে পারে।

আরও পড়ুন: পশ্চিমবঙ্গ নির্বাচনে ‘না’ শিবসেনার, মমতাকে ‘বাংলার বাঘিনী’ বলে পাশে থাকার বার্তা

অন্যদিকে, প্রায় সাড়ে চার ঘণ্টা বৈঠক শেষে বেরিয়ে এ দিন রাজীব বলেন, প্রথম দু’দফার ভোটের প্রার্থী তালিকা নিয়ে এ দিন আলোচনা হয়েছে। সন্ধ্যার বৈঠকে এতে চূড়ান্ত সিলমোহর দেবেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন: তৃণমূলের প্রার্থী তালিকা থেকে এ বার বাদ পড়তে চলেছেন কোন কোন হেভিওয়েট? বাদ পড়তে পারেন মন্ত্রীও

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla