Flower Garden: অকালবৃষ্টি কেড়েছে ডিসেম্বরের ফুলবাগানের দৃশ্যতা, হতাশ হয়ে বাড়ি ফিরছেন পর্যটকরা

Purba Medinipur: র বিভিন্ন জায়গা থেকে পাঁশকুড়ায় আসেন ফুলপ্রেমী পর্যটকরা। ডিসেম্বরের শুরু থেকে পাঁশকুড়ার কাসাই তীরবর্তী এলাকায় বিঘার পর বিঘা জমিতে নানান রকমের ফুল দেখতে ভিড় জমান কলকাতা সহ পার্শ্ববর্তী জেলার হাজার হাজার পর্যটক।

| Updated on: Dec 13, 2021 | 7:26 PM
শীতের শুরুতেই হতাশ কলকাতা সহ একাধিক জেলা। কারণ রাজ্যের বিভিন্ন জায়গা থেকে পাঁশকুড়ায় আসেন ফুলপ্রেমী পর্যটকরা। ডিসেম্বরের শুরু থেকে পাঁশকুড়ার  কাসাই তীরবর্তী এলাকায় বিঘার পর বিঘা জমিতে নানান রকমের ফুল দেখতে ভিড় জমান কলকাতা সহ পার্শ্ববর্তী জেলার হাজার হাজার পর্যটক। মূলত ডিসেম্বরের শুরু থেকেই এই ভিড় জমতে থাকে কাঁসাই নদীর তীরে।

শীতের শুরুতেই হতাশ কলকাতা সহ একাধিক জেলা। কারণ রাজ্যের বিভিন্ন জায়গা থেকে পাঁশকুড়ায় আসেন ফুলপ্রেমী পর্যটকরা। ডিসেম্বরের শুরু থেকে পাঁশকুড়ার কাসাই তীরবর্তী এলাকায় বিঘার পর বিঘা জমিতে নানান রকমের ফুল দেখতে ভিড় জমান কলকাতা সহ পার্শ্ববর্তী জেলার হাজার হাজার পর্যটক। মূলত ডিসেম্বরের শুরু থেকেই এই ভিড় জমতে থাকে কাঁসাই নদীর তীরে।

1 / 6
কারণ গোলাপ, গাঁদা, অ্যাস্টার, চন্দ্র মল্লিকা সহ নানান  রকমারি বিঘার পর বিঘা ফুলের বাগানের  সৌন্দর্য অনুভব করতেই এখানে ভিড় জমান পর্যটকরা।

কারণ গোলাপ, গাঁদা, অ্যাস্টার, চন্দ্র মল্লিকা সহ নানান রকমারি বিঘার পর বিঘা ফুলের বাগানের সৌন্দর্য অনুভব করতেই এখানে ভিড় জমান পর্যটকরা।

2 / 6
এ বছর ডিসেম্বরের শুরু থেকেই পর্যটকদের ভিড় দেখা গিয়েছে। কিন্তু মন খারাপ পর্যটকদের। কারণ ফুল না দেখেই ফিরতে হচ্ছে তাদেরকে। বিঘার পর বিঘা জমিতে চাষ হয়েছে ।  কিন্তু  তাতে ফুল নেই।

এ বছর ডিসেম্বরের শুরু থেকেই পর্যটকদের ভিড় দেখা গিয়েছে। কিন্তু মন খারাপ পর্যটকদের। কারণ ফুল না দেখেই ফিরতে হচ্ছে তাদেরকে। বিঘার পর বিঘা জমিতে চাষ হয়েছে । কিন্তু তাতে ফুল নেই।

3 / 6
বিগত আবহাওয়া এবং নিম্নচাপের ফলে একদিকে যেমন গাছের চারা দেরিতে রোপন করেছেন চাষীরা, তেমনি অসময়ের বৃষ্টির ফলে  গাছগুলিতে ফুল আসতেও দেরি করছে। অকাল বর্ষণ চাষিদেরকে হতাশ করার পাশাপাশি  কেড়ে নিয়েছে ফুলপ্রেমী পর্যটকদের রকমারী ফুলের বাগান দেখার মনের সাধটুকুও। ফলে ফুলের বাগানে ফুল না পেয়ে হতাশ হয়েই ফিরছেন হাওড়া কলকাতা থেকে আসা বহু পর্যটক।

বিগত আবহাওয়া এবং নিম্নচাপের ফলে একদিকে যেমন গাছের চারা দেরিতে রোপন করেছেন চাষীরা, তেমনি অসময়ের বৃষ্টির ফলে গাছগুলিতে ফুল আসতেও দেরি করছে। অকাল বর্ষণ চাষিদেরকে হতাশ করার পাশাপাশি কেড়ে নিয়েছে ফুলপ্রেমী পর্যটকদের রকমারী ফুলের বাগান দেখার মনের সাধটুকুও। ফলে ফুলের বাগানে ফুল না পেয়ে হতাশ হয়েই ফিরছেন হাওড়া কলকাতা থেকে আসা বহু পর্যটক।

4 / 6
চাষি বলছেন অসময়ের বৃষ্টি এবং নদীর জলে ফুলগাছ দেরিতে রোপণ করেছেন এবং ফুল আসতে আরও বেশ কিছুদিন দেরি হবে  ।  এবছর পাঁশকুড়ায় ফুলের বাগানের আনন্দ পেতে বেশ কিছুটা বেগ পেতে হবে পর্যটকদের ।

চাষি বলছেন অসময়ের বৃষ্টি এবং নদীর জলে ফুলগাছ দেরিতে রোপণ করেছেন এবং ফুল আসতে আরও বেশ কিছুদিন দেরি হবে । এবছর পাঁশকুড়ায় ফুলের বাগানের আনন্দ পেতে বেশ কিছুটা বেগ পেতে হবে পর্যটকদের ।

5 / 6
আজও হতাশ হয়ে ফিরেছেন পর্যটকরা। তবে তাঁরা আবারও পনেরো থেকে কুড়ি দিন পর রকমারি ফুলের দৃশ্য দেখতে ফিরে আসবেন বলে জানিয়েছেন পর্যটকদের অনেকেই ।

আজও হতাশ হয়ে ফিরেছেন পর্যটকরা। তবে তাঁরা আবারও পনেরো থেকে কুড়ি দিন পর রকমারি ফুলের দৃশ্য দেখতে ফিরে আসবেন বলে জানিয়েছেন পর্যটকদের অনেকেই ।

6 / 6
Follow Us: