Digha: দিঘায় এবার সাবধান! কড়া অ্যাকশনের পথে হাঁটবে পুলিশ

Digha: পুজোর মরসুমে বিভিন্ন পর্যটনকেন্দ্রগুলিতে পর্যটকদের ভিড় থাকে। পাহাড় থেকে সমুদ্র, হোটেলে ঠাঁই নাই! নেই ট্রেনের টিকিটও। অনেক আগে থেকেই টিকিট কেটে রেখেছেন পর্যটকরা। তবে সম্প্রতি ঘটে যাওয়া ঘটনার পর আরও সতর্ক প্রশাসন।

Digha: দিঘায় এবার সাবধান! কড়া অ্যাকশনের পথে হাঁটবে পুলিশ
দিঘায় জনসমুদ্র।Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 09, 2024 | 8:18 PM

পূর্ব মেদিনীপুর: উইকেন্ড বা উইক ডে বলে কিছু নেই। সোম হোক বা শনি, বছরভর দিঘায় পর্যটকের ঠাসা ভিড়। জেলা পুলিশ পর্যটকদের নিরাপত্তা দিতে বদ্ধপরিকর। সে চেষ্টাও চলে। তবে আরজি করের ঘটনার কথা মাথায় রেখে এবার জেলার সৈকত নগরীতে বিশেষ নজরদারি চালাবে জেলা পুলিশ। জেলা পুলিশের আধিকারিকদের উপস্থিতিতেই তা চলবে।

পুজোর মরসুমে বিভিন্ন পর্যটনকেন্দ্রগুলিতে পর্যটকদের ভিড় থাকে। পাহাড় থেকে সমুদ্র, হোটেলে ঠাঁই নাই! নেই ট্রেনের টিকিটও। অনেক আগে থেকেই টিকিট কেটে রেখেছেন পর্যটকরা। তবে সম্প্রতি ঘটে যাওয়া ঘটনার পর আরও সতর্ক প্রশাসন।

দিঘা-সহ অন্যান্য পর্যটন কেন্দ্রে বেড়ানো থেকে শুরু করে সমুদ্রস্নান-প্রতিটি ক্ষেত্রে পর্যটকদের নিরাপত্তা সুনিশ্চিত করতে উদ্যোগী হল জেলা পুলিশ। জেলার অতিরিক্ত পুলিশ সুপার (কাঁথি গ্রামীণ) শুভেন্দ্র কুমার জানান, একগুচ্ছ পদক্ষেপ করা হবে।

মহিলা পুলিশের নজরদারি টিম ‘উইনার্স’কে সক্রিয় করা হয়েছে ইতিমধ্যেই। এই মুহূর্তে দিঘা, তমলুক, হলদিয়ায় এই টিম বিশেষভাবে কর্তব্যরত। দিঘা, শঙ্করপুর, তাজপুর, মন্দারমণির সৈকত এলাকায় উইনার্স টিম নিয়মিত বাইক নিয়ে পেট্রলিং চালাচ্ছে। সঙ্গে পুলিশ আধিকারিকরাও থাকছেন।

উইনার্স টিম এবং পুলিশ আধিকারিকরা মহিলা-সহ স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলছেন। কোনওরকম সমস্যা হলেই দ্রুততার সঙ্গে এগিয়ে যাচ্ছেন তাঁরা। পুলিশের মোবাইল ভ্যান সৈকত এলাকায় প্রতিনিয়ত টহল দিচ্ছে।

সৈকত এলাকায় পুলিশ কিয়স্কগুলিকে সক্রিয় করা হয়েছে। সেখানে পুলিশ আধিকারিকদের হেল্পলাইন নম্বরও লেখা। কোনওরকম ইভটিজিং বা মহিলাদের বিরক্ত করার অভিযোগ এলে সঙ্গে সঙ্গে ‘অ্যাকশন’ নেওয়া হবে। পর্যটন কেন্দ্রগুলিতে বিশেষ করে সমুদ্রস্নানে নেমে একের পর এক প্রাণহানি কিংবা তলিয়ে যাওয়ার ঘটনা ঠেকাতে বিশেষ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

পর্যটকরা স্নানে নেমে গভীরে যাচ্ছেন কি না, কোনও নিয়ম ভাঙছেন কি না, তা দেখার জন্য নুলিয়ারা জেটস্কি নিয়ে সমুদ্রে ঘুরছেন। পাশাপাশি বিচে পুলিশকর্মীরা বিশেষ বাইকের সাহায্যে পেট্রলিং করছেন। অনিয়ম দেখলে দ্রুত পদক্ষেপ করা হচ্ছে। কেউ মদ্যপ অবস্থায় স্নানে নামছেন কি না, সে ব্যাপারে নজরদারি চলছে, তাঁদের সতর্ক করা হচ্ছে।

অতিরিক্ত পুলিশ সুপার (গ্রামীণ) বলেন, পর্যটক তো বটেই, “এলাকার বাসিন্দাদের নিরাপত্তা সুনিশ্চিত করতে আমরা বদ্ধপরিকর। তাই নানা পদক্ষেপ করা হচ্ছে। পুজো আসছে। প্রচুর পর্যটক দিঘা-সহ অন্যান্য পর্যটন কেন্দ্রে বেড়াতে আসবেন। সে কথা মাথায় রেখে বাড়তি পুলিশও মোতায়েন করা হবে।”