Haldia Police: আরও এক নিয়োগ দুর্নীতির তদন্তে তৎপর রাজ্য পুলিশ, ডাকা হল ১৬ জন কর্মীকে

Haldia Police: গত বছরের নভেম্বরের শেষের দিকে টেন্ডার দুর্নীতি মামলায় গ্রেফতার করা হয়েছিল হলদিয়া পুরসভার প্রাক্তন চেয়ারম্যান শ্যামল আদককে। তিনি রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর 'ঘনিষ্ঠ' হিসেবেই পরিচিত এলাকায়।

Haldia Police: আরও এক নিয়োগ দুর্নীতির তদন্তে তৎপর রাজ্য পুলিশ, ডাকা হল ১৬ জন কর্মীকে
ভবানীপুর থানা
Follow Us:
| Edited By: | Updated on: Feb 04, 2023 | 8:53 AM

হলদিয়া: নিয়োগ দুর্নীতি সংক্রান্ত অভিযোগ নিয়ে রাজ্যে কার্যত অস্বস্তিতে শাসক দল। এরই মধ্যে আরও এক নিয়োগ দুর্নীতির (Recruitment Scam) মামলায় তদন্ত শুরু করেছে রাজ্য পুলিশ। হলদিয়া পুরসভার নিয়োগ দুর্নীতির মামলায় তদন্ত শুরু করেছে হলদিয়ার (Haldia) ভবানীপুর থানার পুলিশ। শুক্রবার ১৬ জন স্থায়ী কর্মীকে ডেকে জিজ্ঞাসাবাদ করা হল ভবানীপুর থানায়। গত বছরের ২৩ নভেম্বর ভবানীপুর থানায় অভিযোগ দায়ের করে হলদিয়া পুরসভার এক্সিকিউটিভ অফিসার তাপস মুখোপাধ্যায়। অভিযোগ ছিল, ২০১৮-১৯ সালে দু’দফায় ১৮ জন কর্মী নিয়োগ করা হয়েছিল হলদিয়া পুরসভায়। তার মধ্যে একজন কাজে যোগ দেননি, আর একজন ইস্তফা দিয়েছে। বাকি ১৬ জনকে ডেকে জিজ্ঞাসাবাদ করা হয় শুক্রবার বিকেলে।

১৬ জনের মধ্যে রয়েছেন ইঞ্জিনিয়ার, আধিকারিক ও চতুর্থ শ্রেণির কর্মী। ১৬ জন কর্মীকেই নোটিস দেওয়া হয়েছে পুরসভার তরফে। হলদিয়া পুরসভার প্রাক্তন চেয়ারম্যান শ্যামল আদক ও তাঁর স্ত্রী লোপা আদকের বিরুদ্ধে মামলা শুরু করেছিল ভবানীপুর থানা পুলিশ। শ্যামল আদকের নামে ভুয়ো এজেন্সি খোলা হয়েছিল বলে অভিযোগ ওঠে। সেই শ্যামল আদক এখন জেলেই রয়েছে। পুলিশ তদন্ত করে দেখতে চায় এই চক্রে আর কারা কারা রয়েছে।

গত বছরের নভেম্বরের শেষের দিকে টেন্ডার দুর্নীতি মামলায় গ্রেফতার করা হয়েছিল হলদিয়া পুরসভার প্রাক্তন চেয়ারম্যান শ্যামল আদককে। তিনি রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ‘ঘনিষ্ঠ’ হিসেবেই পরিচিত এলাকায়। পুরসভার চেয়ারম্যান থাকাকালীন একাধিক কাজে টেন্ডার নিয়ে বড়সড় দুর্নীতিতে যুক্ত বলে অভিযোগ উঠেছে শ্যামল আদকের বিরুদ্ধে।