Basanti Clash: খাস জমি নিয়ে বিবাদ, বাড়ির মধ্যেই গুলি ফুঁড়ে গেল ব্যক্তির মাথা

Basanti Clash: পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এলাকায় একটি খাস জায়গা নিয়ে দীর্ঘদিন ধরেই গ্রামের দু'পক্ষের মধ্যে বিবাদ চলছিল। বেশ কয়েকদিন আগে মিমাংসাও হয়ে যায়।

Basanti Clash: খাস জমি নিয়ে বিবাদ, বাড়ির মধ্যেই গুলি ফুঁড়ে গেল ব্যক্তির মাথা
বাসন্তীতে গুলিবিদ্ধ যুবক
Follow Us:
| Edited By: | Updated on: Jun 02, 2022 | 11:55 AM

দক্ষিণ ২৪ পরগনা: খাস জমি নিয়ে বিবাদ, সংঘর্ষ। বাসন্তীতে গুলিবিদ্ধ ব্যক্তি। বুধবার রাতে ঘটনাটি ঘটেছে বাসন্তী থানার বল্লারটোপ এলাকায়। গুরুতর জখম হয়েছেন আশরাফ মন্ডল নামে বছর পঁয়তাল্লিশের এক ব্যক্তি। আশঙ্কাজনক অবস্থায় তিনি বর্তমানে কলকাতার হাসপাতালে চিকিৎসাধীন। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এলাকায় একটি খাস জায়গা নিয়ে দীর্ঘদিন ধরেই গ্রামের দু’পক্ষের মধ্যে বিবাদ চলছিল। বেশ কয়েকদিন আগে মীমাংসাও হয়ে যায়। অভিযোগ বুধবার রাতে খাওয়াদাওয়া সেরে ঘুমিয়েছিলেন আশরাফ মন্ডল। রাত প্রায় ১১ টা নাগাদ কয়েকজন এসে তাঁকে ডাকেন। জানালার কাছেই খাট ছিল। ঘুম থেকে উঠে ঘর থেকেও বের হন নি আশরাফ। অভিযোগ, ঘুম থেকে উঠতেই সেই মুহূর্তে রাতের অন্ধকারে তাঁকে লক্ষ্য করে গুলি চালান অভিযুক্তদের মধ্যে একজন। গুলি লাগে তাঁর মাথায়। রক্তাক্ত অবস্থায় মাটিতে লুটিয়ে পড়েন আশরাফ।

আশঙ্কাজনক অবস্থায় তাঁকে উদ্ধার করে পরিবারের সদস্যরা বাসন্তী ব্লক গ্রামীণ হাসপাতালে নিয়ে যান। সেখানে অবস্থার অবনতি হলে ক্যানিং মহকুমা হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানেও বেশকিছুক্ষণ চিকিৎসা চলার পর আশরাফের অবস্থা অত্যন্ত সঙ্কটজনক হয়। বুধবার গভীর রাতে কলকাতার চিত্তরঞ্জন হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে আশরাফকে। বর্তমানে সেখানে আশাঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন ওই ব্যক্তি।

আশরাফকে লক্ষ্য করে কে বা কারা গুলি চালিয়েছে, তা স্পষ্ট নয়। তবে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, জমি সংক্রান্ত বিবাদের জেরেই গুলি চলেছে। রাতের অন্ধকারে অভিযুক্তদের কাউকেই দেখতে পাননি পরিবারের সদস্যরা। বাসন্তী থানায় একটি অভিযোগ দায়ের হয়েছে। তবে সেক্ষেত্রে পুলিশ পরিবারের বক্তব্য খতিয়ে দেখছে। কোনও ‘ক্লু’ পাওয়ার চেষ্টা করছেন তদন্তকারীরা। এই গুলিচালনার ঘটনায় আদৌ খাস জমি সংক্রান্ত বিবাদের বিষয়টি কাজ করছে কিনা, সেটাই খতিয়ে দেখা হচ্ছে।