Bangladesh : রংপুরে ক্ষতিগ্রস্তদের সঙ্গে দেখা করে পুনর্বাসনের আশ্বাস দিলেন স্পিকার

Bangladesh Parliament Speaker visits Rangpur: ক্ষতিগ্রস্ত পরিবারগুলির সঙ্গে দেখা করেন সাংসদ। তাঁদের হাতে শাড়ি, লুঙ্গি, কম্বল, চাল, ডাল, শুকনো খাবার এবং অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী তুলে দেন। ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনেরও আশ্বাস দেন তিনি।

Bangladesh : রংপুরে ক্ষতিগ্রস্তদের সঙ্গে দেখা করে পুনর্বাসনের আশ্বাস দিলেন স্পিকার
রংপুরের সাংসদ শিরীন শারমিন চৌধুরী
Follow Us:
| Edited By: | Updated on: Oct 19, 2021 | 8:45 PM

রংপুর : অপরাধীদের কোনওভাবেই রেয়াত করা হবে না, তা আগেই স্পষ্ট জানিয়ে দিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশের মাটিতে এই ধরনের তাণ্ডব যে কোনওভাবেই বরদাস্ত করা হবে, তা বুঝিয়ে দিয়েছে বাংলাদেশ সরকার। কড়া ব্যবস্থা নিচ্ছে পুলিশ। শুরু হয়েছে ধড়পাকড়। আর এরই মধ্যে আজ রংপুরের এক সংখ্যালঘু পাড়া পরিদর্শনে যান বাংলাদেশ সংসদের অধ্যক্ষ তথা রংপুরের সাংসাদ শিরীন শারমিন চৌধুরী।

আজ দুপুর সাড়ে বারোটা নাগাদ রংপুরের ওই সংখ্যালঘু পাড়ায় যান সাংসদ। কুমিল্লার ঘটনার আঁচ সারা বাংলাদেশে ছড়িয়ে পড়েছে। তাণ্ডব চলে রংপুরের পীরগঞ্জের এক সংখ্যালঘু গ্রামেও। আজ সেই গ্রামের ক্ষতিগ্রস্ত পরিবারগুলির সঙ্গে দেখা করেন সাংসদ। তাঁদের হাতে শাড়ি, লুঙ্গি, কম্বল, চাল, ডাল, শুকনো খাবার এবং অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী তুলে দেন। ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনেরও আশ্বাস দেন তিনি। বলেন, যাঁদের ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে, তাঁদের বাড়ি পুনর্নিমাণ করে দেওয়া হবে। ক্ষতিগ্রস্ত পরিবারগুলির যে পরিমাণ আর্থিক সাহায্য প্রয়োজন, তাও দেওয়া হবে বলে আশ্বাস দিয়েছেন শিরীন শারমিন চৌধুরী। একইসঙ্গে তাঁদের ব্যবসার জন্য যে আর্থিক সাহায্য় দরকার, তার ব্যবস্থাও করা হবে।

সাংসদ জানিয়েছেন, পীরগঞ্জে এই ধরনের ঘটনা আগে কখনও হয়নি। এখানকার বাসিন্দারা সব সময় শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশের সাক্ষী থেকে এসেছে। এই ধরনের ন্যক্কারজনক কাজের সঙ্গে যারা যুক্ত, তাদের দ্রুত চিহ্নিত করা হবে বলেও আশ্বাস দিয়েছেন সাংসদ। একইসঙ্গে এই তাণ্ডবের একেবারে গোড়ায় গিয়ে তদন্ত করা হবে বলেও জানিয়েছেন তিনি।

ফেসবুক সহ অন্যান্য সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন ধরনের কুমিল্লার ঘটনাকে কেন্দ্র করে ‘আপত্তিকর’ পোস্ট নিয়েও কড়া পদক্ষেপ করছে বাংলাদেশ সরকার। আসাদুজ্জামান খান জানিয়েছেন, রংপুর থেকে অল্প বয়সি এক যুবককে ফেসবুকে আপত্তিকর স্ট্যাটাস দেওয়ার জন্য গ্রেফতার করা হয়েছে।

রামু,নাসিরনগর, ভোলা সহ বেশ কিছু এলাকায় ফেসবুকে ভুয়ো তথ্য এবং অপপ্রচার চালানো হচ্ছে বলে খবর এসেছে বাংলাদেশ পুলিশের কাছে। সংবাদসংস্থা এএইআই সূত্রে খবর, এখনও পর্যন্ত সোশ্যাল মিডিয়ায় ভুয়ো তথ্য ছড়ানোর অভিযোগে প্রায় ৪৫০ জনকে গ্রেফতার করা হয়েছে। বিগত পাঁচদিনে এই ৪৫০ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গিয়েছে।

এদিকে আজ ঢাকায় ভার্চুয়ালি মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে বৈঠক করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মন্ত্রিসভার বৈঠকে আজ আরও একবার নিজের অবস্থান স্পষ্ট করেছেন তিনি। বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানকে কড়া ব্যবস্থার নির্দেশ দিয়েছেন শেখ হাসিনা।

আজ বাংলাদেশের মন্ত্রিসভার বৈঠক শেষে মন্ত্রিপরিষদের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানিয়েছেন, যত দ্রুত সম্ভব তদন্ত করে, এই তাণ্ডবের সূত্রপাত কে বা কারা করেছে, তা খুঁজে বের করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন হাসিনা।

আরও পড়ুন : Bangladesh: বাংলাদেশের পরিস্থিতি উদ্বেগজনক, প্রয়োজনে প্রতিনিধি দল পাঠাবে দিল্লি : নিশীথ