Giraffe Birth: মায়ের পেট থেকে বেরিয়েই জিরাফ ছানার কাণ্ড দেখে হতবাক চিড়িয়াখানার দর্শকরা, রইল ভিডিয়ো

ভার্জিনিয়া চিড়িয়াখানার অফিসিয়াল ফেসবুক পেজ থেকে ভিডিয়োটি শেয়ার করা হয়েছে।

Giraffe Birth: মায়ের পেট থেকে বেরিয়েই জিরাফ ছানার কাণ্ড দেখে হতবাক চিড়িয়াখানার দর্শকরা, রইল ভিডিয়ো
ছবি: সোশ্যাল মিডিয়া
Follow Us:
| Edited By: | Updated on: Sep 22, 2022 | 8:33 PM

ওয়াশিয়ংটন: মহিলা জিরাফ অপ্রত্যাশিতভাবে তাঁর সন্তান প্রসব করেছে, ঘটনার দৃশ্য দেখে অনেকেই অবাক হয়ে গিয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া চিড়িয়াখানায় এই ঘটনাটি ঘটেছে। চিড়িয়াখানার দর্শনার্থীদের সামনেই মা জিরাফটি তাঁর সন্তানের জন্ম দিয়েছে, যা সেখানে উপস্থিত সকলকে অবাক করেছে।

ভার্জিনিয়া চিড়িয়াখানার অফিসিয়াল ফেসবুক পেজ থেকে ভিডিয়োটি শেয়ার করা হয়েছে। ভিডিয়োটি ৯ সেপ্টেম্বরের এবং বর্ণনা অনুযায়ী সেদিনে নিজের নবম সন্তানের জন্ম দেয় ইমারা নামের ওই জিরাফ। জন্মের পরই জিরাফটি নিজের পায়ে দাঁড়াতে সক্ষম হয়েছিল, যা চিড়িয়াখান কর্তৃপক্ষকে অবাক করেছে।

সদ্যোজাত জিরাফ ছানাটির স্বাস্থ্য পরীক্ষা এবং লিঙ্গ নির্ধারণের পর চিড়িয়াখানার কর্মীরা নিওন্যাটাল পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছেন এবং মা ও সন্তানের ওপর কড়া নজরদারি চালানোর সিদ্ধান্ত নিয়েছেন, ফেসবুক পোস্টে এমনটাই দাবি করা হয়েছে। ভিডিয়োতে দেখা গিয়েছে, জন্মের পর মা তাঁর সন্তানের মাথার গন্ধ শুঁকে কী যেন একটা বোঝার চেষ্টা করছেন।

আরও একটি গুরুত্বপূর্ণ বিষয় রয়েছে। ৯/৯ তারিখে (৯ সেপ্টেম্বর) নিজের নবম সন্তানের জন্ম দিয়েছে ইকারা। সেই কারণে চিড়িয়াখানা কর্তৃপক্ষ সদ্যোজাত কন্যা জিরাফ ছানাটির নাম দিয়েছে তিসা, সোয়াহিলি ভাষায় যার অর্থ ৯।