জর্জ ফ্লয়েডের মৃত্যবার্ষিকীতেই গুলি চলল মিনিয়াপোলিসের স্মৃতিসৌধের সামনে, আহত ১

আশেপাশেই পুলিশ উপস্থিত থাকায় তাঁরা সঙ্গে সঙ্গে ঘটনাস্থানে ছুটে আসেন। দেখা যায়, দ্রুতগতিতে বেরিয়ে যাচ্ছে একটি গাড়ি।

জর্জ ফ্লয়েডের মৃত্যবার্ষিকীতেই গুলি চলল মিনিয়াপোলিসের স্মৃতিসৌধের সামনে, আহত ১
জর্জ ফ্লয়েডের মৃত্যুবার্ষিকীতে প্রতীকী মিছিল। ছবি:PTI
Follow Us:
| Updated on: May 26, 2021 | 8:43 AM

ওয়াশিংটন: জর্জ ফ্লয়েডের হত্যাকাণ্ডের স্মৃতি এখনও তাজা। ফ্লয়েডের মৃত্যুর প্রথম বর্ষপূর্তি ছিল মঙ্গলবার। সেদিনই মিনিয়াপোলিসে শোনা গেল গুলির শব্দ। স্থানীয় পুলিশ সূত্রে জানা গিয়েছে, একাধিক গুলির শব্দ ও একটি গাড়িকে দ্রুত ঘটনাস্থল ছেড়ে পালিয়ে যেতে দেখা যায় যায়। গুলি চালনার ঘটনায় একজন আহত হয়েছেন বলে জানা গিয়েছে।

জানা গিয়েছে, জর্জ ফ্লয়েডের প্রথম মৃত্যু বার্ষিকী পালন করতে বেশ কিছু সংখ্যক মানুষ মিনিয়াপোলিসের জর্জ ফ্লয়েড মেমরিয়াল স্কোয়ারে জড়ো হন। আচমকাই সেখানে গুলির শব্দ শোনা যায়। গুলির আঘাতে সামনেরই একটি সেলুনের কাঁচ ভেঙে পড়ে।

তবে আশেপাশেই পুলিশ উপস্থিত থাকায় তাঁরা সঙ্গে সঙ্গে ঘটনাস্থানে ছুটে আসেন। দেখা যায়, দ্রুতগতিতে বেরিয়ে যাচ্ছে একটি গাড়ি। ঘটনাস্থলে সেই মুহূর্তে কোনও আহতের খোঁজ না মিললেও কিছুক্ষণ পরই এক ব্যক্তি গুলির আঘাত নিয়ে অ্যাবট নর্থওয়েস্টার্ন হাসপাতালে হাজির হন। তবে তাঁর আঘাত গুরুতর নয় বলেই জানিয়েছেন চিকিৎসকেরা।

২০২০ সালের ২৫ মে জর্জ ফ্লয়েডকে আটক করতে গিয়ে ঘাড়ে পা দিয়ে দীর্ঘ সাত মিনিট চেপে রাখেন পুলিশ অফিসার ডেরেক চাউভিন। এই ঘটনায় বিভিন্ন দেশজুড়ে বর্ণবিদ্বেষ ও পুলিশি অত্যাচারের বিরুদ্ধে প্রতিবাদ শুরু হয়। গত মাসেই ওই পুলিশ অফিসারকে দোষী সাব্যস্ত করে আদালত।

গতকালই জর্জ ফ্লয়েডের পরিবার ওয়াশিংটনে প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে দেখা করেন ও জর্জ ফ্লয়েডের নামে পুলিশি অত্যাচারের বিরুদ্ধে একটি আইন আনার প্রস্তাব দেন।

আরও পড়ুন: ধেয়ে আসছে ইয়াস, নৌ-চলাচল সম্পূর্ণ বন্ধ বাংলাদেশে