Indian Student Stabbed: টাকা দিতে হবে! অস্বীকার করায় ভারতীয় ছাত্রকে ছুরি দিয়ে একের পর এক কোপ

Indian Student Stabbed: আক্রান্ত হওয়ার পর স্থানীয় বাড়ি গুলি থেকে সাহায্য চেয়েছিলেন শুভম নামের ওই ভারতীয় পড়ুয়া। এরপর তাঁকে চিকিৎসার জন্য রয়্যাল নর্থ শোর হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

Indian Student Stabbed: টাকা দিতে হবে! অস্বীকার করায় ভারতীয় ছাত্রকে ছুরি দিয়ে একের পর এক কোপ
গ্রাফিক্স: টিভি৯ বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: Oct 14, 2022 | 4:44 PM

সিডনি: অস্ট্রেলিয়াতে (Australia) ২৮ বছর বয়সী এক ভারতীয় ছাত্রকে মুখ ও পেটে একাধিকবার ছুরি মারা হয়েছে। জানা গিয়েছে, টাকা চেয়ে না পাওয়ার কারণেই ওই ভারতীয় ছাত্রকে নৃশংসভাবে আক্রমণ করা হয়। অক্টোবরের ৬ তারিখ রাত সাড়ে ১০ টা নাগাদ এই মর্মান্তিক ঘটনা ঘটেছে। জানা গিয়েছে আক্রান্ত তরুণের নাম শুভম গর্গ। এনএসডাব্লু পুলিশ জানিয়েছে, প্যাসিফিক হাইওয়েতে (Pacific Highway) এই আক্রমণের ঘটনা ঘটেছে। এই ঘটনায় ড্যানিয়েল নরউড এবং ২৭ বছর বয়সী দুই প্রধান অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে খুনের চেষ্টার অভিযোগে মামলা রুজু করা হয়েছে। আক্রান্ত পড়ুয়ার বুকে, পেটে, মুখে আঘাত রয়েছে বলে জানা গিয়েছে।

আক্রান্ত হওয়ার পর স্থানীয় বাড়ি গুলি থেকে সাহায্য চেয়েছিলেন শুভম নামের ওই ভারতীয় পড়ুয়া। এরপর তাঁকে চিকিৎসার জন্য রয়্যাল নর্থ শোর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তাঁর অস্ত্রপোচার হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, আক্রান্ত পড়ুয়া সঙ্কট না কাটলেও তাঁর অবস্থা স্থিতিশীল। পুলিশ জানিয়েছে, ঘটনার সময় ওই পড়ুয়া প্যাসিফিক হাইওয়ে লেন দিয়ে হেঁটে যাচ্ছিলেন। তখন তাঁর কাছে টাকা দাবি করে অভিযুক্ত। টাকা না দেওয়া তাঁকে একাধিকবার ছুরি দিয়ে আঘাত করা হয়েছে। আঘাত করেই ঘটনাস্থল থেকে পালিয়ে গিয়েছিল অভিযুক্তরা। ক্যানবেরার ভারতীয় দূতাবাসের তরফে আহত ছাত্রের শারীরিক পরিস্থিতির ওপর নজরদারি চালানো হচ্ছে। বিদেশমন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচী জানিয়েছেন, এই ঘটনায় কড়া পদক্ষেপের প্রত্যাশা করছে ভারত।

তরুণ আহত হওয়ার স্থানীয় বাসিন্দারা আপতকালীন বিভাগে খবর দেন এবং পুলিশকে বিষয়টি জানানো হয়। তারাই আহত তরুণকে হাসাপাতালে নিয়ে গিয়েছিলেন। পুলিশ জানিয়েছে ঘটনার তদন্ত চলছে। রবিবার তল্লাশি পরোয়ানা নিয়ে গ্রিনউচের প্যাসিফিক হাইওয়ে সংলগ্ন বেশ কিছু বাড়িতে তল্লাশি অভিযান চালিয়েছে স্ট্রাইক ফোর্স প্রোসির আধিকারিকরা। ধৃতদেরকে চ্যাটসউড থানায় নিয়ে যাওয়া হয়েছে। তাদের কাছে থেকে অপরাধে ব্যবহৃত ছুরি ছাড়াও বাজেয়াপ্ত হওয়া সামগ্রী ফরেন্সিক পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। সোমবার ধৃতদের হর্ণসবি আদালতে পেশ করে আদালত তাদের জামিনের আবেদন নাকচ করেছে। পুলিশ জানিয়েছে আক্রান্ত ও অভিযুক্তরা পূর্ব পরিচিত ছিল না।