একসঙ্গে ১০ সন্তানের জন্ম, বিশ্ব রেকর্ড ভাঙার দাবি মহিলার

সোমবার রাতে একসঙ্গে ১০ সন্তানের মা হয়েছেন তিনি। সংবাদ মাধ্যমে এমনটাই দাবি করেছেন তাঁর স্বামীর।

একসঙ্গে ১০ সন্তানের জন্ম, বিশ্ব রেকর্ড ভাঙার দাবি মহিলার
প্রতীকী চিত্র
Follow Us:
| Updated on: Jun 09, 2021 | 12:27 PM

একসঙ্গে সবচেয়ে বেশি ৯ সন্তানের জন্ম দিয়ে গিনিস ওয়ার্ল্ড রেকর্ডে (Guinness World Record) নাম তুলেছেন মালিয়ান হালিমা সিসে। গত মাসেই মরক্কোতে তিনি একসঙ্গে ৯ সন্তানের মা হন। এ বার সেই রেকর্ড ভেঙে দিয়েছেন দক্ষিণ আফ্রিকার গসিয়ামে থামারা সিথল। ৩৭ বছর বয়সী মহিলার দাবি এমনই। সোমবার রাতে একসঙ্গে ১০ সন্তানের মা হয়েছেন তিনি। সংবাদ মাধ্যমে এমনটাই দাবি করেছেন তাঁর স্বামী তেবহো তোতেসি।

গসিয়ামে থামারার ৬ বছরের যমজ সন্তান রয়েছে। এ বার আরও ৭ ছেলে ও ৩ মেয়ের মা হয়েছেন তিনি। গাসিয়ামে থামারা জানিয়েছেন, তাঁর গর্ভধারণ একেবারেই স্বাভাবিক প্রক্রিয়ায় হয়েছে। প্রথমে রিপোর্টে জানা গিয়েছিল, গাসিয়ামে থামারার গর্ভে ৮ সন্তান রয়েছে। কিন্তু প্রসবের সময় ১০ সন্তানের জন্ম দেন তিনি।

গাসিয়ামে সংবাদ মাধ্যমকে বলেন, “আমি আমার গর্ভধারণ নিয়ে অবাক হয়ে গিয়েছিলাম। আমি বড়জোর ভেবেছিলাম যমজ বা ৩ সন্তান হবে। চিকিৎসকরা যখন বললেন আমার বিশ্বাস করতে সময় লেগেছিল।” গাসিয়ামে থামারার স্বামী তেবহো তোতেসি জানান, তাঁর একের পর এক রাত অনিদ্রায় কেটেছে। একাধিক প্রশ্ন দেখা দিয়েছিল মনে। আদৌ কি শিশুরা বাঁচবে? এই প্রশ্নে বারবার মুখভার হয়েছে তোতেসির। ১০ সন্তান সুস্থ ভাবে জন্ম নেওয়াকে তিনি ভগবানের মিরাক্কেল বলছেন। গিনিস ওযার্ল্ড রেকর্ডের মুখপাত্র গাসিয়ামের পরিবারকে শুভেচ্ছা জানিয়েছেন। এখনও এই ঘটনা যাচাই হয়নি। দ্রুত এই যাচাইয়ের কাজ হবে বলে জানিয়েছেন ওই মুখপাত্র।

আরও পড়ুন: ভ্যাকসিন নিলে গাঁজার ‘জয়েন্ট’ ফ্রি, প্রাপ্তবয়স্কদের জন্য দারুণ অফার