‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’, পুতিন-কিম জং উনের লিম্যুজিন ড্রাইভ দেখলে বুক কাঁপবে

Vladimir Putin-Kim Jong Un: পুতিন কালো রঙের অরাস লিম্যুজিন গাড়িটি চালাচ্ছেন, পাশের সিটে বসে কিম জং উন। রাস্তা দিয়ে উঠে পার্কিং এলাকায় নিয়ে যান পুতিন। গাড়ি থেকে আগেভাগেই কিম জং উন বেরিয়ে ছুটে যান পুতিনের জন্য দরজা খুলতে।

'ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস', পুতিন-কিম জং উনের লিম্যুজিন ড্রাইভ দেখলে বুক কাঁপবে
রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উন।Image Credit source: Twitter
Follow Us:
| Updated on: Jun 21, 2024 | 12:52 PM

প্যায়ংগং: পুরো যেন হলিউড সিনেমার দৃশ্য। হু হু করে দ্রুতগতিতে ছুটছে গাড়ি। ভিতরে হাসিমুখে বসে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও উত্তর কোরিয়ার প্রশাসক কিম জং উন। রাশিয়ায় তৈরি অরাস লিম্যুজিন গাড়ি উত্তর কোরিয়ার প্রশাসককে উপহার দিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। সেই গাড়িতেই একে অপরকে চড়ালেন দুই রাষ্ট্রনেতা।

২৪ বছর পর উত্তর কোরিয়া সফরে গিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। দুই রাষ্ট্রনেতা  প্রতিরক্ষা ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতার লক্ষ্যে এক চুক্তি স্বাক্ষর করেছেন বলেও জানা গিয়েছে। নিজেদের মধ্যে বন্ধুত্বকে আরও মজবুত করতে দুই রাষ্ট্রনেতাই একে অপরের পছন্দের জিনিস উপহার দিয়েছেন। কিম জং উনকে যেমন দামি লিম্যুজিন গাড়ি উপহার দিয়েছেন পুতিন, তেমনই আবার রাশিয়ার প্রেসিডেন্টকে কুকুর উপহার দিয়েছেন কিম।

রাশিয়ার স্টেট টিভির তরফে প্রকাশিত ভিডিয়োয় দেখা গিয়েছে, পুতিন কালো রঙের অরাস লিম্যুজিন গাড়িটি চালাচ্ছেন, পাশের সিটে বসে কিম জং উন। রাস্তা দিয়ে উঠে পার্কিং এলাকায় নিয়ে যান পুতিন। গাড়ি থেকে আগেভাগেই কিম জং উন বেরিয়ে ছুটে যান পুতিনের জন্য দরজা খুলতে। দুই রাষ্ট্রনেতাকে একে অপরের সঙ্গে গল্প করতেও দেখা যায়। এরপরে কিম জং উন গাড়িতে চেপে পুতিনকে নিজের ‘ড্রাইভিং স্কিল’ দেখান।

প্রসঙ্গত, কিম জং উন গাড়ির শৌখিন। রোলস রয়েস থেকে শুরু করে দামি মার্সিডিজ, লিম্যুজিন রয়েছে তাঁর সম্ভারে। চলতি বছরের ফেব্রুয়ারি মাসে পুতিন উত্তর কোরিয়ার প্রশাসককে অরাস লিম্যুজিন গাড়ি উপহার দিয়েছিলেন। এবার উত্তর কোরিয়া সফরে এসে আরও একটি গাড়ি উপহার দিলেন ভ্লাদিমির পুতিন।

অন্যদিকে, পুতিন আবার কুকুর-প্রেমী। সেই জন্য উত্তর কোরিয়ার প্রশাসক রাশিয়ার প্রেসিডেন্টকে একজোড়া পাঙ্গসান কুকুর উপহার দিয়েছেন।