Shatrughan Sinha on Budget: মোদীর বাজেটে ‘খুব খুশি’ তৃণমূল সাংসদ, বললেন ‘ভাল লাগছে’

Shatrughan Sinha: বিহার আর অন্ধ্র প্রদেশের জন্য আর্থিক সাহায্যের কথা ঘোষণা করা হল? কেন বাদ পড়ল বাংলা? বন্যার জন্য সাহায্যের আওতাতেও কেন পড়ল না পশ্চিমবঙ্গ? তবে তৃণমূলেরই এক সাংসদ বলছেন, বিহারের জন্য ঘোষণায় তিনি খুশি।

Shatrughan Sinha on Budget: মোদীর বাজেটে 'খুব খুশি' তৃণমূল সাংসদ, বললেন 'ভাল লাগছে'
নির্মলা সীতারামনImage Credit source: PTI
Follow Us:
| Updated on: Jul 23, 2024 | 4:46 PM

নয়া দিল্লি: তৃতীয় মোদী সরকারের প্রথম পূর্ণাঙ্গ বাজেট পেশ হওয়ার পর আলোচনার সঙ্গে সঙ্গে শুরু হয়েছে সমালোচনাও। নরেন্দ্র মোদী নেতৃত্বাধীন সরকারের বেশ কিছু সিদ্ধান্ত মেনে নিতে পারছে না বিরোধীরা। বিশেষত বাংলার সাংসদদের একটা বড় অংশ প্রশ্ন তুলেছে, কেন বিহার আর অন্ধ্র প্রদেশের জন্য আর্থিক সাহায্যের কথা ঘোষণা করা হল? কেন বাদ পড়ল বাংলা? বন্যার জন্য সাহায্যের আওতাতেও কেন পড়ল না পশ্চিমবঙ্গ? তবে তৃণমূলেরই এক সাংসদ বলছেন, বিহারের জন্য ঘোষণায় তিনি খুশি।

একসময় বিজেপিতেই ছিলেন অভিনেতা শত্রুঘ্ন সিনহা। বর্তমানে তিনি আসানসোলের তৃণমূল সাংসদ। অভিনেতাকে ‘বিহারীবাবু’ বলে সম্বোধন করে থাকেন অনেকেই। মঙ্গলবার বাজেটে বিহারের কথা শুনে কিছুটা হলেও খুশি তিনি। তবে বাংলার জন্য কেন বড় কোনও ঘোষণা করা হল না, সেই প্রশ্নও তুলেছেন তিনি।

বাজেট নিয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে ওষুধের ক্ষেত্রে শুল্ক কমানোর সিদ্ধান্তের প্রশংসা করেন শত্রুঘ্ন সিনহা। তিনি বলেন, “জীবনদায়ী ওষুধের ক্ষেত্রে এই সিদ্ধান্ত প্রশংসার যোগ্য।” আর বিহার নিয়ে কী বলবেন? বিহারীবাবুর উত্তর, “বিহারের জন্য অনেক ঘোষণা হয়েছে। বিহারের ছেলে হয়ে ভাল লাগছে। বিহারের এটা দরকার ছিল, অনেকদিনের দাবিও ছিল। সেই সঙ্গে অন্ধ্রের জন্যও একাধিক ঘোষণা করেছেন। এটাও প্রত্যাশিত ছিল। কিন্তু প্রশ্ন থেকে যাচ্ছে, পঞ্জাবের জন্য কী করা হল, বাংলার জন্য কী দেওয়া হল?”

তবে তৃণমূলের তরফে খোদ সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ও কড়া সমালোচনা করেছেন। বাংলার জন্য কেন কোনও বরাদ্দ হল না, সেই প্রশ্ন তুলেছেন তিনি।