Zomato-তে ১০ মিনিটে খাবার পাওয়ার দিন শেষ?

Zomato Instant: একাধিক সংবাদ মাধ্যমের রিপোর্ট অনুযায়ী, বন্ধ হয়ে যাচ্ছে জোম্যাটোর ১০ মিনিটে খাবার ডেলিভারির পরিষেবা। এর বাইরে জোম্যাটোর তরফে একটি নয়া পরিষেবা নিয়ে আসার পরিকল্পনা করা হচ্ছে।

Zomato-তে ১০ মিনিটে খাবার পাওয়ার দিন শেষ?
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 23, 2023 | 7:27 PM

বর্তমান জমানায় অনলাইনে খাবার অর্ডার করা একটা অভ্যাস হয়ে গিয়েছে। আর অর্ডার করার সঙ্গে সঙ্গে খাবার না পৌঁছলে তো মেজাজ একদম সপ্তমে চড়ে যায়। এই কম সময়ে খাবার ডেলিভারি করার একটি জনপ্রিয় ফুড ডেলিভারি অ্যাপ (Food Delivery App) হল জোম্যাটো (Zomato)। ১০ মিনিটে খাবার ডেলিভারি করার জন্য জোম্যাটো ইনস্ট্যান্ট (Zomato Instant) চালু করা হয়েছে জোম্যাটোর তরফে। কম সময়ে খাবার ডেলিভারি পাওয়ার জন্য অনেকেই এই অ্যাপের জন্য ভরসা করে থাকেন। তবে এবার হতাশ হতে চলেছেন জোম্যাটোর গ্রাহকরা। একাধিক সংবাদ মাধ্যমের রিপোর্ট অনুযায়ী, ১০ মিনিটে খাবার ডেলিভারি করার এই পরিষেবা বন্ধ করে দিচ্ছে জোম্যাটো।

এক বছরও হয়নি জোম্যাটো ইনস্ট্যান্ট পরিষেবা চালু করা হয়েছিল জোম্যাটোর তরফে। লাভ-ক্ষতির হিসেব করতে গিয়ে এই ফুড সংস্থার পরিষেবা থেকে মিলিয়ে যাচ্ছে ১০ মিনিটে খাবার পৌঁছে দেওয়ার এই পরিষেবা। ইকোনমিক টাইমসের একটি প্রতিবেদন অনুযায়ী, জোম্যাটো সম্প্রতি তাদের রেস্তোরাঁ পার্টনারদের এই পরিষেবা বন্ধ করে দেওয়ার বিষয়ে জানিয়েছে।

এক ব্যক্তি ইকোনমিক টাইমসকে জানিয়েছেন, “এটা খুব একটা লাভজনক হবে বলে মনে হয়নি। এমনকী নির্দিষ্ট খরচ পরিশোধের জন্য প্রয়োজনীয় অর্থও পাচ্ছে না এই সংস্থা। সেই পরিমাণ লাভ হচ্ছিল না এর থেকে।” জানা গিয়েছে, এখন অন্য কোনও পরিষেবা চালু করার চিন্তাভাবনা করা হচ্ছে। কম খরচে থালি বা কম্বো খাবার দেওয়া নিয়ে পরীক্ষা-নীরিক্ষা করছে জোম্যাটো। ১০ মিনিটে ডেলিভারির পরিষেবা চালু রাখা হবে কি না তা এখনও পর্যন্ত সংস্থার তরফে নির্ধারণ করা হয়নি। তবে নতুন পরিষেবা ৭ থেকে ১০ দিনের মধ্যে চালু হবে বলে জানা যাচ্ছে।

তবে জোম্যাটোর তরফে জানানো হয়েছে, জোম্যাটো ইনস্ট্যান্ট বন্ধ করে দেওয়া হয়নি। সংস্থা জানিয়েছে, “ইনস্ট্যান্ট বন্ধ হচ্ছে না। আমরা আমাদের পার্টনারদের সঙ্গে একটি নতুন মেনু নিয়ে কাজ করছি এবং ব্যবসার পুনঃব্র্যান্ডিং করছি। এই সিদ্ধান্তের দ্বারা কেউ প্রভাবিত হবেন না।” প্রসঙ্গত, ২০২২ সালের মার্চ মাসে ১০ মিনিটে খাবার ডেলিভারির কথা ঘোষণা করেছিল। এবার এই পরিষেবা বন্ধ হয়ে যাওয়ার সম্ভাবনাই প্রকট হচ্ছে।