Air India: নয়া রূপে আসছে এয়ার ইন্ডিয়া, নতুন লোগো ও রং প্রকাশ করল সংস্থা

Air India: এয়ার ইন্ডিয়ার নতুন লোগো (logo) ও নতুন রং (colour) প্রকাশ্যে এনেছেন টাটা গোষ্ঠীর (Tata Group) চেয়ারম্যান এন. চন্দ্রশেখরন। যার অর্থ হিসাবে তিনি বলেন, "এটি 'সীমাহীন সম্ভাবনা'র ইঙ্গিত দেয়।"

Air India: নয়া রূপে আসছে এয়ার ইন্ডিয়া, নতুন লোগো ও রং প্রকাশ করল সংস্থা
এয়ার ইন্ডিয়ার লোগো ও রং বদল।Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Aug 10, 2023 | 11:12 PM

নয়া দিল্লি: নতুন রূপে এয়ার ইন্ডিয়া! দেশের অন্যতম বিমান সংস্থা, এয়ার ইন্ডিয়া (Air India)-কে ইতিমধ্যে অধিগ্রহণ করেছে টাটা গোষ্ঠী। যার প্রেক্ষিতে বদলে গেল এয়ার ইন্ডিয়ার লোগো ও রং। বলা ভাল, এবার নতুন রূপে আসতে চলেছে এয়ার ইন্ডিয়ার বিমান। বৃহস্পতিবারই এয়ার ইন্ডিয়ার নতুন লোগো (logo) ও নতুন রং (colour) প্রকাশ্যে এনেছেন টাটা গোষ্ঠীর (Tata Group) চেয়ারম্যান এন. চন্দ্রশেখরন। যার অর্থ হিসাবে তিনি বলেন, “এটি ‘সীমাহীন সম্ভাবনা’র ইঙ্গিত দেয়।”

কী রং হল এয়ার ইন্ডিয়ার ব্র্যান্ড্রের?

এয়ার ইন্ডিয়া মানেই চোখে ভেসে ওঠে আভিজাত্যপূর্ণ লাল-সাদা রঙের বিমান। সেই লাল, সাদা রং ধরে রেখেছে টাটা গোষ্ঠী। লোগোতেও থাকবে এই রং। তবে তার সঙ্গে সংযুক্ত হয়েছে বেগুনি রং।

এয়ার ইন্ডিয়ার নতুন লোগো কী?

এয়ার ইন্ডিয়ার বিমান আরও স্টাইলিশ করে তোলা হচ্ছে। সেজন্য এয়ার ইন্ডিয়া এয়ারবলাইন্সের আইকনিক মহারাজা ম্যাসকটের আধুনিক রূপ লোগোয় তুলে ধরা হয়েছে। লাল, সাদা রঙের সঙ্গে বেগুনি রঙের মিশেলে এই নতুন লোগো করা হয়েছে।

এতদিন পর্যন্ত এয়ার ইন্ডিয়ার লোগো হিসাবে উঠে আসত কোনারক চক্র সম্বলিত একটি লাল রাজহাঁস। এদিন সংস্থার নতুন লোগোর সূচনা করে টাটা গোষ্ঠীর তরফে বিবৃতিতে বলা হয়, এয়ার ইন্ডিয়ার নতুন লোগোর প্রতীক ‘দ্য ভিস্তা’, সীমাহীন সম্ভাবনা, প্রগতিশীলতার দ্বারা অনুপ্রাণিত এবং ভবিষ্যতের জন্য সাহসী, আত্মবিশ্বাসী দৃষ্টিভঙ্গির ইঙ্গিত দেয় এই এয়ারলাইন্স। নতুন রঙ ও লোগো এয়ার ইন্ডিয়া লেখাটি গাঢ় লাল অক্ষরে ধরে রেখেছে, কিন্তু সেটা প্রতিভাস হচ্ছে আলাদা আকারে।

প্রসঙ্গত, বিগত কয়েক বছর ধরেই লোকসানে চলছিল, ভারত সরকার অধীনস্থ বিমান সংস্থা এয়ার ইন্ডিয়া। এয়ারলাইন্সটিকে বাঁচাকে ২০২২ সালে এটি অধিগ্রহণ করে টাটা সন্স। পরবর্তীতে ঘোষণা করা হয় যে, ভিস্তারাও টাটা সন্সের আরেকটি এয়ারলাইন্স। তাই এয়ার ইন্ডিয়ার সঙ্গে ভিস্তারা মিলিয়ে দেওয়া হবে। আগামী বছরের মার্চের মধ্যে এই কাজ সম্পন্ন হবে বলে আশাবাদী টাটা গোষ্ঠী।