৮৪৫ কোটি ডলারে হলিউডের বিখ্যাত স্টুডিও এমজিএম কিনতে চলেছে অ্যামাজন

বহু ভাল ছবি নির্মিত হয়েছে মেট্রো গোল্ডউইন মেয়ারে (Metro Goldwyn Mayer)। ভাল ছবির জন্য এসেছে একাধিক পুরস্কার। ১৮০টি অস্কার পেয়েছে তারা।

৮৪৫ কোটি ডলারে হলিউডের বিখ্যাত স্টুডিও এমজিএম কিনতে চলেছে অ্যামাজন
ফাইল ছবি
Follow Us:
| Updated on: May 27, 2021 | 3:54 PM

একটি নতুন যুগের সূচনা হতে চলেছে অ্যামাজনের (Amazon) হাত দিয়ে। বিখ্যাত মার্কিনি ফিল্ম স্টুডিও এবার কিনতে চলেছে অ্যামাজন। হ্যাঁ। এমন খবরই প্রকাশ্যে এসেছে। ৮৪৫ কোটি ডলারে মেট্রো গোল্ডউইন মেয়ার (MGM) বিক্রি হয়ে যাচ্ছে। জানা গিয়েছে, অতিমারিতে চলচ্চিত্র শিল্প মারাত্মক ধাক্কা খেয়েছে। সে জন্যই এমন সিদ্ধান্ত নিয়েছে মেট্রো গোল্ডউইন মেয়ার কর্তৃপক্ষ।

১৯২৪ সালে তৈরি হয়েছিল এমজিএম। যা এখন অ্যামাজনের হাত দিয়ে আরেক ইতিহাস হওয়ার জন্য অপেক্ষা করছে। ৯৭ বছরে একাধিক ছবির সাক্ষী থেকেছে এই স্টুডিও। তাদের বিখ্যাত গর্জনরত সিংহ চেনে না এমন চলচ্চিত্র প্রেমী বোধ হয় খুঁজে পাওয়া যাবে না। ‘জেমস বন্ড’, ‘রকি’ ইত্যাদি বিখ্যাত ছবির সিরিজ শুরু হওয়ার সময় দেখা যেত এই প্রতীক।

এবার সেই প্রতীকের মালিকানা পেতে চলেছে অ্যামাজন। অ্যামাজনের পক্ষ থেকে এ কথা জানানো হয়েছে। জানা গিয়েছে, এর আগে এত বড় অঙ্কের বাণিজ্যিক চুক্তিতে সেভাবে বিনিয়োগ করেনি এই সংস্থা। সব চেয়ে বড় বিনিয়োগের মধ্যে এটা একটা। এমনটাই জানিয়েছে অ্যামাজন।

বহু ভাল ছবি নির্মিত হয়েছে মেট্রো গোল্ডউইন মেয়ারে। ভাল ছবির জন্য এসেছে একাধিক পুরস্কার। ১৮০টি অস্কার পেয়েছে তারা। অ্যামাজনের পক্ষ থেকে জানানো হয়েছে আগামী দিনেও এর মান বজায় রাখা হবে। গর্জনরত সিংহ প্রতীকে কোনও বদল আনা হবে না। অন্যদিকে, এমজিএম কর্তৃপক্ষও মনে করছে অ্যামাজনের হাত ধরে এখানে আগামী দিনে আরও অনেক প্রতিভার খোঁজ পাবে সারা বিশ্ব।

আরও পড়ুন: সাইক্লোন কবলিত এলাকা পরিদর্শনে রাজ্যে আসতে পারেন প্রধানমন্ত্রী