খুশির খবর! এই ধনতেরাসে মাত্র ১ টাকায় কিনুন সোনা

আপনি মাত্র ১টাকায় সোনা কিনতে পারেন!সোনা কেনার জন্য ডিজিটাল গোল্ড আপনার জন্য ভাল উপায় হতে পারে। গুগল পে, পেটিএম, ফোন পে-র মতো বেশকিছু মোবাইল ওয়ালেট প্ল্যাটফর্মে আপনি ১ টাকাতে সোনা কিনতে পারেন।

খুশির খবর! এই ধনতেরাসে মাত্র ১ টাকায় কিনুন সোনা
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Oct 22, 2021 | 3:41 PM

কলকাতা: এই মুহূর্তে দেশে উৎসবের মরশুম চলছে। দুর্গাপুজো এবং লক্ষ্মীপুজো শেষ হয়ে গিয়েছে। সামনেই রয়েছে আলোর উৎসব দীপাবলী এবং ধনতেরাস। ধনতেরাস বা দীপাবলীর শুভ উৎসবে ভারতে সোনা কেনার প্রচলন রয়েছে। মনে করা হয় ধনতেরাসের দিন সোনা কেনা সুখ এবং সমৃদ্ধির শুভ লক্ষ্মণ। যদি আপনিও এই উৎসবের মরশুমে সোনা কিনতে চান, তাহলে আপনার সামনে রয়েছে সুবর্ণ সুযোগ। আপনি মাত্র ১টাকায় সোনা কিনতে পারেন! অবিশ্বাস্য শোনালেও একদম খাঁটি সত্যি। সোনা কেনার জন্য ডিজিটাল গোল্ড আপনার জন্য ভাল উপায় হতে পারে। গুগল পে, পেটিএম, ফোন পে-র মতো বেশকিছু মোবাইল ওয়ালেট প্ল্যাটফর্মে আপনি ১ টাকাতে সোনা কিনতে পারেন। 

ডিজিটাল সোনা কেনা ফিজিক্যাল সোনা কেনা থেকে একদমই আলাদা। ফিজিক্যাল সোনার কেনার ক্ষেত্রে আপনি সোনার দোকান থেকে গয়না, সোনার কয়েন বা সোনার বাট কিনতে পারেন। কিন্তু ডিজিটাল সোনার ক্ষেত্রে এমনটা হয় না। এক্ষেত্রে আপনি ডিজিটাল সোনাকে ছুঁতে বা কিনে বাড়িতে রাখতে পারবেন না। এই ক্ষেত্রে সোনার শুদ্ধতার বা সুরক্ষার চিন্তা থাকে না। কারণ সোনা এক্ষেত্রে একদম খাঁটি হয়। বিগত কয়েক বছরে ডিজিটাল সোনার বিনিয়োগের বড় মাধ্যম হিসেবে উঠে এসেছে।

কীভাবে ফোন থেকে কিনবেন সোনা

গুগল পে অ্যাপে লগইন করার পর সোনা কেনার জন্য আপনাকে স্ক্রল করে নীচে এসে সোনার আইকনের উপর ক্লিক করতে হবে। এর পর ম্যানেজ ইয়োর মানি-তে গিয়ে বাই গোল্ডের অপশন বেছে নিতে হবে। এখানে আপনি ১ টাকাতেও ডিজিটাল সোনা কিনতে পারেন। আপনাকে এই সোনা কিনতে ৩ শতাংশ জিএসটি দিতে হবে। এই প্ল্যাটফর্মে যদি আপনি ৫ টাকার ডিজিটাল সোনা কেনেন, তাহলে আপনি ০.৯ মিলিগ্রাম সোনা পাবেন। এছাড়াও আপনি এই প্ল্যাটফর্মে সেল, ডেলিভারি আর গিফটেরও অপশন পাবেন। যখন আপনি সোনা বিক্রি করতে চাইবেন তখন আপনাকে সেল বাটনে ক্লিক করতে হবে। আর উপহার দিতে হলে আপনাকে বাছতে হবে গিফট অপশন।

পেটিএমেও কিনতে পারেন সোনা

যদি আপনি পেটিএমে সোনা কিনতে চান, তাহলে পেটিএমে গিয়ে পেটিএম গোল্ড অপশনে ক্লিক করতে হবে আপনাকে। ফোন পে থেকে সোনা কেনার জন্য আপনাকে মাই মানিতে ক্লিক করতে হবে। তাহলে আর দেরী কেনও, এই ধনতেরাসের উৎসবে আপনিও ডিজিটাল সোনায় বিনিয়োগ করে মাত্র ১ টাকায় সোনা কিনে ফেলুন। 

আরও পড়ুন:  Gold-Silver Price Today: রোজ বাড়ছে সোনা-রুপোর দাম, এখনও সর্বোচ্চ স্তর থেকে ৮,৬০০ টাকা সস্তা