Gold-Silver Price Today: রোজ বাড়ছে সোনা-রুপোর দাম, এখনও সর্বোচ্চ স্তর থেকে ৮,৬০০ টাকা সস্তা

Gold-Silver Price Today:সোনা-রুপোর দাম এদিন অনেকটাই বেড়েছে জুয়েলারি মার্কেটের শেয়ারে। আজ টাইটান কোম্পানির শেয়ারের দাম ১.০০ শতাংশ বেড়ে হয়েছে ২,৪২১.০৫ টাকা। রাজেশ এক্সপোর্টের শেয়ারের দাম ০.৩৯ শতাংশ বেড়ে হয়েছে ৬৩৫.৭০ টাকা।

Gold-Silver Price Today: রোজ বাড়ছে সোনা-রুপোর দাম, এখনও সর্বোচ্চ স্তর থেকে ৮,৬০০ টাকা সস্তা
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Oct 22, 2021 | 1:45 PM

কলকাতা: উৎসবের মরশুম শুরু হয়ে গিয়েছে, পাশাপাশি দাম বাড়তে শুরু করেছে সোনা-রুপোরও। এই অবস্থায় যদি আপনারা সোনা কেনার পরিকল্পনা করে থাকেন তাহলে এটাই সঠিক সময়। কারণ সোনা এখনও সর্বোচ্চ স্তর থেকে ৮,৬০০ টাকা সস্তা বিক্রি হচ্ছে। মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে (MCX) আজ ডিসেম্বর মাসের সোনার দাম ০.৩৫ শতাংশ বেড়েছে।অন্যদিকে রুপোর দামও ০.৪৯ শতাংশ বাড়েছে।

কলকাতার সোনা-রুপোর দর

কলকাতায় সোনার দাম আজ আজ ৫ টাকা বেড়েছে। এদিন কলকাতায় ১ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ছিল ৪,৬৯৫ টাকা। অন্যদিকে ৮ গ্রাম ২২ ক্যারেট সোনা ৪০ টাকা বেড়ে হয়েছে ৩৭,৫৬০ টাকা। এছাড়াও ১০ গ্রাম এবং ১০০ গ্রাম সোনার দাম যথাক্রমে ৫০ টাকা এবং ৫০০ টাকা বেড়ে ৪৬,৯৫০ টাকা এবং ৪,৬৯,৫০০ টাকায় বিক্রি হচ্ছে। এদিন কলকাতায় ১ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ছিল ৪,৯৬৫ টাকা। এবং ৮ গ্রাম সোনার দাম ৩৯,৭২০ টাকা। এছাড়াও ১০ গ্রাম এবং ১০০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম যথাক্রমে ৪৯,৬৫০ টাকা এবং ৪,৯৬,৫০০ টাকা।

শেয়ার বাজারে সোনা-রুপোর দর

সোনার দাম আজ শেয়ার বাজারে অনেকটাই বেড়েছে। এদিন কমোডিটির (MCX) বাজারে ডিসেম্বর মাসের সোনার দাম ০.৪২ শতাংশ অর্থাৎ ১৯৯ টাকা বেড়ে হয়েছে ৪৭,৬০৩.০০ টাকা। অন্যদিকে ডিসেম্বর মাসের রুপোর দাম এদিন ০.৬২ শতাংশ অর্থাৎ ৪০২ টাকা বেড়ে হয়েছে ৬৫,৪১৫ টাকা।

জুয়েলারি শেয়ার হালহকিকত

সোনা-রুপোর দাম এদিন অনেকটাই বেড়েছে জুয়েলারি মার্কেটের শেয়ারে। আজ টাইটান কোম্পানির শেয়ারের দাম ১.০০ শতাংশ বেড়ে হয়েছে ২,৪২১.০৫ টাকা। রাজেশ এক্সপোর্টের শেয়ারের দাম ০.৩৯ শতাংশ বেড়ে হয়েছে ৬৩৫.৭০ টাকা। অন্যদিকে বৈভব গ্লোবালের শেয়ারের দাম -০.৬৯ শতাংশ কমে হয়েছে ৬৯৯.৫৫ টাকা। এছাড়াও কল্যাণ জুয়েলার্সের শেয়ারের দাম ০.৫৯ শতাংশ বেড়ে হয়েছে ৭৬.১০ টাকা। এবং গোল্ডিয়াম ইন্টারের শেয়ারের দাম ০.৯৮ শতাংশ বেড়ে হয়েছে ৯৫৩.১৫ টাকা।

বিশ্বে সোনা-রুপোর বাজার

বিশ্ববাজারেও এদিন সোনার দাম বেড়েছে। পাশাপাশি অনেকটাই বেড়েছে রুপোর দামও। এদিন বিশ্ববাজারে সোনার দাম +০.৪৪ শতাংশ অর্থাৎ ৭.৪৬ ডলার বেড়ে প্রতি আউন্সের দাম হয়েছে ১,৭৯২.৩৬ ডলার। অন্যদিকে রুপোর দামও + ০.৫৫ শতাংশ অর্থাৎ ০.১৩ সেন্ট বেড়ে হয়েছে ২৪.২৯ ডলার প্রতি আউন্স।

সোনার মিউচুয়াল ফান্ড

এদিনও মিউচুয়াল ফান্ডের দাম কমবেশি বাড়তে কমতে দেখা গিয়েছে।। এদিন অ্যক্সিস গোল্ড ইটিএফ- এর দাম -০.১৫ শতাংশ কমে হয়েছে ৪১.০৬ টাকা। বিড়লা গোল্ড ইটিএফ-এর দাম এদিন ০.১৭ শতাংশ বেড়ে হয়েছে ৪,৩২৭.৫০ টাকা। গোল্ড বিইএএস (Gold BeES) দাম ০.২২ শতাংশ বেড়ে হয়েছে ৪১.২৭ টাকা। এছাড়াও এইচডিএফসি এবং আইসিআইসিআই গোল্ড ইটিএফ এর দাম যথাক্রমে ০.২১ শতাংশ এবং ০.০০ শতাংশ বেড়ে হয়েছে ৪২.২৭ টাকা ও ৪২.১৯ টাকা।

আরও পড়ুন: Petrol Price Today: ডিজেল-পিচে বাংলার হয়ে প্রথম সেঞ্চুরি হাঁকাল পুরুলিয়া