IRCTC SBI Card: ফ্রিতে ট্রেনের টিকিট থেকে রেলওয়ে লাউঞ্জ অ্যাকসেসের সুবিধা! জেনে নিন সমস্ত ফিচার্স

IRCTC SBI Card: এই কার্ডের মাধ্যমে রেলওয়ে টিকিট বুকিং করলে ১০ শতাংশ পর্যন্ত ভ্যালুব্যাক পাওয়া যায়। এই কার্ডকে সেই সমস্ত অনলাইন ওয়েবসাইটে ব্যবহার করা যায়, যারা রুপে (Rupay) কার্ড গ্রহণ করে।

IRCTC SBI Card: ফ্রিতে ট্রেনের টিকিট থেকে রেলওয়ে লাউঞ্জ অ্যাকসেসের সুবিধা! জেনে নিন সমস্ত ফিচার্স
ছবি সৌজন্যে: sbicard.com
Follow Us:
| Edited By: | Updated on: Oct 22, 2021 | 5:45 PM

নতুন দিল্লি: যদি আপনি আইআরসিটিসির মাধ্যমে নিয়মিতভাবে ট্রেনের টিকিট বুক করেন, তাহলে আপনার জন্য খুশির খবর রয়েছে। রুপে প্ল্যাটফর্মে থাকা আইআরসিটিসি এসবিআই ক্রেডিট কার্ডের (IRCTC Rupay SBI Card) মাধ্যমে ফ্রিতে ট্রেনের টিকিট কাটা থেকে শুরু করে প্রিমিয়াম রেলওয়ে লাউঞ্জ সহ বেশকিছু লাভ আপনি পেতে পারেন। এসবিআইয়ের ওয়েবসাইট ছাড়াও আইআরসিটিসির অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমেও আপনি এই কার্ডের জন্য আবেদন করতে পারেন।

এই কার্ডের মাধ্যমে রেলওয়ে টিকিট বুকিং করলে ১০ শতাংশ পর্যন্ত ভ্যালুব্যাক পাওয়া যায়। এই কার্ডকে সেই সমস্ত অনলাইন ওয়েবসাইটে ব্যবহার করা যায়, যারা রুপে (Rupay) কার্ড গ্রহণ করে।

কার্ডের বিশেষ ফিচারসমূহ

> আইআরসিটিসি রু পে এসবিআই কার্ডের মাধ্যমে আইআরসিটিসির অ্যান্ড্রয়েড অ্যাপ বা ওয়েবসাইটে এসি-১, এসি-২ , এসি-৩ আর এসি চেয়ার কারের জন্য টিকিট বুক করার উপরে রিওয়ার্ড পয়েন্ট হিসেবে ১০ শতাংশ ভ্যালুব্যাক পাওয়া যায়। এছাড়াও আইআরসিটিসির অ্যাপ বা ওয়েবসাইটে প্রত্যেক ১২৫ টাকা খরতে ১টি রিওয়ার্ড পয়েন্ট পাওয়া যায়। এই রিওয়ার্ড পয়েন্টকে রিডিম করে রেলওয়ে টিকিট বুক করা যেতে পারে।

> ওয়েলকাম অফার হিসেবে ৩৫০ বোনাস পয়েন্ট পাওয়া যাবে। এর জন্য কার্ড চালু হওয়ার ৪৫ দিনের ভেতর কম সে কম ৫০০ টাকার সিঙ্গল ট্র্যানজ্যাকশন করতে হবে।

> এই কার্ডেক মাধ্যমে আইআরসিটিসির ওয়েবসাইটে টিকিট বুক করলে ১ শতাংশ ট্র্যানজ্যাকশন ফি দিতে হবে না।

> এই কার্ডের মাধ্যমে নন ফুয়েল ট্র্যানজ্যাকশনে প্রত্যেক ১২৫ টাকা খরচের উপরে ১টি রিওয়ার্ড পয়েন্ট পাওয়া যাবে।

> পেট্রোল পাম্পে ৫০০ টাকা থেকে ৩ হাজার টাকার জ্বালানি তেল কেনার পেমেন্ট এই কার্ডের মাধ্যমে করলে ১ শতাংশ ফুয়েল সারচার্জ দিতে হবে না।

> এই কার্ডের মাধ্যমে আপনি বছরে ৪ বার রেলওয়ে লাউঞ্জের অ্যাকসেস ফ্রিতে পেতে পারেন। তবে আপনি ত্রৈমাসিকে সর্বোচ্চ একবার রেলওয়ে লাউঞ্জের অ্যাকসেস ফ্রিতে পেতে পারেন।

> এই কার্ডটি কন্ট্যাক্টলেস টেকনোলজিতে ভরা, যার ফলে গ্রাহক ‘ট্যাপ অ্যান্ড পে’ সুবিধাও পাবেন। অর্থাৎ কার্ড বিনা সোয়াইপ করে পিওএস মেশিনে শুধুমাত্র ট্যাপ করে পেমেন্ট করা যাবে। জানিয়ে দিই যে, কন্ট্যাক্টলেস কার্ডে বিনা পিনে ৫ হাজার টাকা পর্যন্ত পেমেন্ট করা যেতে পারে।

এই কার্ডের কী কী চার্জ

এই কার্ডের ওয়ান টাইম অ্যানু্য়াল ফি মাত্র ৫০০ টাকা। অন্যদিকে এই কার্ডের রিনিউয়াল ফিও সামান্য। এই কার্ড রিনিউ করার জন্য আপনাকে দিতে হবে মাত্র ৩০০ টাকা।

আরও পড়ুন: খুশির খবর! এই ধনতেরাসে মাত্র ১ টাকায় কিনুন সোনা