Gold Price Today : সর্বকালীন রেকর্ডের থেকে প্রায় ১০ হাজার টাকা সস্তা সোনা, হলুদ ধাতুর গ্রাফে লাগল জোর ব্রেক

Gold Price Today : গতকাল সোনার দাম বাড়ার পরে সেরকম বড় পরিবর্তন দেখা গেল না এদিন। মাত্র ১০ টাকা বেড়েছে সোনার দাম। তবে সোনার সর্বকালীন রেকর্ড দামের থেকে তা ১০ হাজার টাকা কম।

Gold Price Today : সর্বকালীন রেকর্ডের থেকে প্রায় ১০ হাজার টাকা সস্তা সোনা, হলুদ ধাতুর গ্রাফে লাগল জোর ব্রেক
ছবি সৌজন্যে : গুগল
Follow Us:
| Edited By: | Updated on: May 18, 2022 | 2:00 PM

কলকাতা : বুধবার সোনার দামে বড়সড় কোনও পরিবর্তন দেখা গেল না। সাধ্যের মধ্যেই রয়েছে সোনার দাম। এদিন ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম বাড়ল মাত্র ১০ টাকা। ২৪ ক্য়ারেট সোনার ক্ষেত্রেও বৃদ্ধির হার একই রয়েছে। গয়না ক্রেতাদের জন্য সুখবর যে এদিন ৫০ হাজারের নীচেই রইল হলুদ ধাতুর দাম। তবে সুখবর শোনাল রুপোর দাম। এদিন রুপোর দামে বড় পতন দেখা গেল। ১ কেজি রুপোর দাম কমল ৩৫০ টাকা।

প্রতিবেদনটি লেখার সময় অনুযায়ী আজকের সোনা-রুপোর দাম :

২২ ক্যারেট হলমার্ক সোনা (১ গ্রাম) : ৪,৬৫৬টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (৮ গ্রাম) : ৩৭,২৪৮ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (১০ গ্রাম) : ৪৬,৫৬০ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (১০০ গ্রাম) : ৪,৬৫,৬০০ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১ গ্রাম) : ৫,০৭৯টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (৮ গ্রাম) : ৪০,৬৩২ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১০ গ্রাম) : ৫০,৭৯০ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১০০ গ্রাম) : ৫,০৭,৯০০ টাকা

১ কেজি রুপোর বাটের দাম : ৬১,২০০ টাকা

সোনা-রুপোর তুলনামূলক দাম :

গত শুক্রবার ও শনিবার অনেকটা কম ছিল সোনার দাম। গত দু’মাসে তা সর্বনিম্ন দাম বলা চলে। তারপর দু’দিন সেই দাম অপরিবর্তিত থাকার পর গতকাল অর্থাৎ মঙ্গলবার ফের কিছুটা দাম বাড়ে সোনার। গতকাল ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম বেড়েছিল ৩০০ টাকা। এদিন তা বাড়ল মাত্র ১০ টাকা। গতকাল ২৪ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম বেড়েছিল ৩৩০ টাকা। এদিন সেটাও বাড়ল ১০ টাকা। মোটের উপর এদিন হলমার্ক সোনার দাম ৫০ হাজারর নীচেই রইল। এদিকে রুপোর দামে বড় পতন দেখা গেল। গতকাল ১ কেজি রুপোর দাম ২১৫০ টাকা বেড়েছিল। এদিন কিন্তু রুপোর দাম কমল। ৩৫০ টাকা কমে ১ কেজি রুপোর বাটের দাম হল ৬১২০০ টাকা।

শহরে সোনার দাম বাড়লেও বিশ্ববাজারে কিন্তু সোনার দামে পতন দেখা গেল। গতকাল এক ট্রয় আউন্স সোনার দাম ছিল ১৮২৪.৭৯ মার্কিন ডলার। এদিন দাম কমে এক ট্রয় আউন্স সোনার দাম হয়েছে ১,৮১৫.১৫ মার্কিন ডলার।

সোনার শেয়ার বাজারের দাম :

এদিন ফের এক লাফে অনেকটা বাড়ল টাইটান কোম্পানির শেয়ারের দাম ।গতকাল টাইটান কোম্পানির শেয়ারের দাম ছিল ২,১৩১.১০ টাকা। এদিন তা বেড়ে হয়েছে ২,১৯০ টাকা। তবে পরপর দু’দিন দাম পড়ল কল্যাণ জুয়েলারের শেয়ারের। এদিন দাম কমে হল ৬৩.১০ টাকা। পিসি জুয়েলারের শেয়ারের দামও ঊর্ধ্বমুখী। গতকাল এই শেয়ারের দাম বেড়ে হয় ২১.১৫ টাকা। এদিন তা সামান্য বেড়ে হল ২১.৫৫ টাকা।