YONO অ্যাপের পাসওয়ার্ড ভুলে গিয়েছেন? এক নিমেষেই নতুন পাসওয়ার্ড তৈরি করুন এভাবে…

YONO Password Reset: ইয়োনো মোবাইল অ্যাপটি ডাউনলোড করার পর লগ ইন করতে হবে ইউজার নেম ও পাসওয়ার্ড দিয়ে। এক্ষেত্রে মনে রাখা ভাল, ইয়োনো অ্যাপে প্রত্যেকবার লগ ইন করার জন্য ইউজার নেম ও পাসওয়ার্ড দিতে হয়। গ্রাহকদের সুরক্ষার জন্যই এই ব্যবস্থা করা হয়েছে।

YONO অ্যাপের পাসওয়ার্ড ভুলে গিয়েছেন? এক নিমেষেই নতুন পাসওয়ার্ড তৈরি করুন এভাবে...
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Oct 23, 2022 | 7:36 AM

নয়া দিল্লি: যুগ বদলেছে, তেমনই বদলেছে ব্যাঙ্কিং পরিষেবার নিয়মও। অনলাইন ব্যাঙ্কিংয়ের ক্ষেত্রে গ্রাহকদের সুবিধার জন্যই স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ার তরফে আনা হয়েছে ইয়োনো (ইউ অনলি নিড ওয়ান)। ইন্ট্রিগ্রেটেড ডিজিটাল ব্যাঙ্কিং প্ল্যাটফর্মটি তৈরি করা হয়েছে স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ার সমস্ত গ্রাহকদের জন্য। এসবিআইয়ের ওয়েবসাইট ও অ্যাপ- উভয়ের মাধ্যমেই ব্যাঙ্কিং সংক্রান্ত যাবতীয় কাজ, যেমন নেট ব্যাঙ্কিং, ফিক্সড ডিপোজিট অ্যাকাউন্ট খোলা, ট্রানজাকশন, বাস-ট্রেন-বিমানের টিকিট কাটা , অনলাইন শপিং, বিল দেওয়ার মতো কাজ এক ক্লিকেই করা যাবে। অ্যান্ড্রয়েড ও আইওএস-উভয় সফটওয়্যারের ফোনেই এই অ্য়াপ ব্যবহার করা যায়।

ইয়োনো মোবাইল অ্যাপটি ডাউনলোড করার পর লগ ইন করতে হবে ইউজার নেম ও পাসওয়ার্ড দিয়ে। এক্ষেত্রে মনে রাখা ভাল, ইয়োনো অ্যাপে প্রত্যেকবার লগ ইন করার জন্য ইউজার নেম ও পাসওয়ার্ড দিতে হয়। গ্রাহকদের সুরক্ষার জন্যই এই ব্যবস্থা করা হয়েছে। কিন্তু অনেক সময়ই গ্রাহকরা নিজেদের পাসওয়ার্ড ভুলে যান। যদি আপনিও এই পাসওয়ার্ড ভুলে যান, তবে এই পদ্ধতি অনুসরণ করে অ্যাকাউন্টে লগ ইন করতে পারেন।

১. প্রথমেই স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ার অফিশিয়াল ওয়েবসাইট onlinesbi.com- এ লগ ইন করতে হবে।

২. এরপর পার্সোনাল ব্যাঙ্কিং সেকশনের অধীনে লগ ইন অপশনে ক্লিক করুন।

৩. এবার অ্যাকাউন্ট ডিটেইলসের জায়গায় “ফরগেট ইউজার নেম/লগ ইন পাসওয়ার্ড” -এ ক্লিক করুন।

৪.  এবার একটি পপ-আপ উইন্ডো খুলে যাবে। সেখানে ‘ফরগট মাই ইউজারনেম’ অপশনে ক্লিক করলে ড্রপ ডাউন মেনু খুলে যাবে। সেখানে নেক্সট অপশনে ক্লিক করুন।

৫. এবার সিআইএফ নম্বর, দেশ, ইন্টারনেট ব্যাঙ্কিং, নিজের রেজিস্ট্রার করা মোবাইল নম্বর ও ক্যাপচা কোড দিয়ে হবে।

৬. এবার সাবমিট অপশনে ক্লিক করলে, আপনার ফোনে একটি ওটিপি আসবে।

৭. ওটিপি দিলেই নতুন ইউজারনেম ও পাসওয়ার্ড দিতে পারবেন আপনি।