Valentine Week: ‘প্রেমের সপ্তাহে’ প্রতি মিনিটে কত গোলাপ বিক্রি হচ্ছে জানেন? সংখ্যাটা চমকে দেওয়ার মতো

Valentine Week: সুইগি-র 'ইন্সটামার্ট' বিভাগ দ্রুত ডেলিভারি দেয় বাড়িতে বাড়িতে। 'বিজনেস স্ট্যান্ডার্ড'-এ প্রকাশিত তথ্য অনুযায়ী, ওই সংস্থা ওই বিশেষ দিনে এক মিনিটে বিক্রি হয়েছে ২০৭টি গোলাপ। একই অভিজ্ঞতা হয়েছে একাধিক সংস্থার। ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত এভাবেই বিক্রি বাড়বে বলে মনে করা হচ্ছে।

Valentine Week: 'প্রেমের সপ্তাহে' প্রতি মিনিটে কত গোলাপ বিক্রি হচ্ছে জানেন? সংখ্যাটা চমকে দেওয়ার মতো
বিক্রি বেড়েছে গোলাপ ও চকোলেটেরImage Credit source: Pixabay
Follow Us:
| Updated on: Feb 13, 2024 | 7:00 AM

নয়া দিল্লি: ভ্যালেন্টাইনস ডে প্রায় এসেই গিয়েছে। তার আগে গোলাপ দিবস সহ বিভিন্ন দিন উদযাপন করা হচ্ছে সর্বত্র। প্রিয়জনকে বিশেষ দিনে বিশেষ উপহার দিতেও পিছপা হচ্ছেন না কেউ। আর এই বিশেষ সপ্তাহে বিভিন্ন জিনিসের বিক্রিও বেড়েছে হু হু করে। ই কমার্স সাইটগুলি থেকে গোলাপ, টেডি, চকোলেট ও অন্যান্য গিফট আইটেম বিক্রি হয়েছে ব্যাপক হারে। এই কয়েক দিনে অ্যামাজন, ফ্লিপকার্টের মতো সংস্থা বিভিন্ন জিনিসে ছাড়ও দিয়েছে অনেক।

অনলাইন ডেলিভারি সংস্থা ব্লিঙ্কইট-এর সিইও আলবিন্দর ধিন্দসা এক্স মাধ্যমে জানিয়েছেন, গত বছর রোজ ডে-তে ওই সংস্থা যত সংখ্যক গোলাপ বিক্রি করেছিল, তা এবছর ছাপিয়ে যায় সকাল ১১টার মধ্যেই। চকোলেটও বিক্রি হয়েছে একই হারে। আর সারাদিনে যা বিক্রি হয়েছে, তা গত বছরের ওই দিনের তুলনায় দ্বিগুণ।

সংস্থার সিইও তাঁর পোস্টে লিখেছেন, প্রতি মিনিটে ৪০৬টি চকোলেট বিক্রি হয়েছে আরও ২০ হাজার চকোলেট গ্রাহকের কাছে পৌঁছনোর পথে। বেশির ভাগ ক্ষেত্রেই এক ঠিকানা থেকে অন্য ঠিকানায় গোলাপ বা চকোলেট পাঠানো হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

একই অভিজ্ঞতা হয়েছে আর এক সংস্থা সুইগি-র। ওই সংস্থার ‘ইন্সটামার্ট’ বিভাগ দ্রুত ডেলিভারি দেয় বাড়িতে বাড়িতে। ‘বিজনেস স্ট্যান্ডার্ড’-এ প্রকাশিত তথ্য অনুযায়ী, ওই সংস্থা ওই বিশেষ দিনে এক মিনিটে বিক্রি হয়েছে ২০৭টি গোলাপ।

সুইগি-র সিইও রোহিত কাপুর জানিয়েছেন, ওই দিন ভোর থেকেই গোলাপের বিক্রি বেড়েছে হু হু করে। গোটা সপ্তাহ ধরে সুইগি প্রায় ১০ লক্ষ গোলাপ বিক্রি করেছে।

১৪ ফেব্রুয়ারি পর্যন্ত এভাবেই বিক্রি বাড়বে বলে অনুমান করছেন সংস্থার কর্তারা।