Liquor shops closed: টানা ৫ দিন বন্ধ মদের দোকান

Liquor shops closed: বেঙ্গালুরুর পাশাপাশি দিল্লি এবং পুনে-সহ অনেক শহর নির্দিষ্ট দিনে মদ বিক্রি নিষিদ্ধ থাকছে। নিষেধাজ্ঞা জারি হায়দরাবাদেও। হায়দরাবাদ সিটি পুলিশ ১৭ এবং ১৮ সেপ্টেম্বর হায়দরাবাদ এবং সেকেন্দ্রাবাদে সমস্ত মদের দোকান ও বারগুলি বন্ধ করার ঘোষণা করেছে।

Liquor shops closed: টানা ৫ দিন বন্ধ মদের দোকান
প্রতীকী ছবি Image Credit source: Getty Images
Follow Us:
| Updated on: Sep 15, 2024 | 4:30 PM

কলকাতা: তিন শহরে নিষিদ্ধ মদ বিক্রি। সব শহর মিলিয়ে টানা ৫ দিন বন্ধ মদের দোকান। বেঙ্গালুরু থেকে হায়দরাবাদ, পুনেতেও একই ছবি। ১৪ সেপ্টেম্বর থেকে জারি হয়েছে নিষেধাজ্ঞা। চলবে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত। বেঙ্গালুরুর পুলিশ কমিশনার বি. দয়ানন্দ ১৪ থেকে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত শহরের বিভিন্ন এলাকায় সাময়িকভাবে মদ বিক্রি নিষিদ্ধ করেছেন। নিষেধাজ্ঞা জারি থাকছে বার থেকে রেস্তোরাঁ, ওয়াইন শপ, পাব এবং মাইসোর সেলস ইন্টারন্যাশনাল লিমিটেডের (MSIL) আউটলেটগুলিতে প্রযোজ্য হবে।   

বেঙ্গালুরুর পাশাপাশি দিল্লি এবং পুনে-সহ অনেক শহর নির্দিষ্ট দিনে মদ বিক্রি নিষিদ্ধ থাকছে। নিষেধাজ্ঞা জারি হায়দরাবাদেও। হায়দরাবাদ সিটি পুলিশ ১৭ এবং ১৮ সেপ্টেম্বর হায়দরাবাদ এবং সেকেন্দ্রাবাদে সমস্ত মদের দোকান ও বারগুলি বন্ধ করার ঘোষণা করেছে। নিধেধাজ্ঞা জারি করেছেন শহরের পুলিশ কমিশনার সিভি আনন্দ। সরকারি নির্দেশ উপেক্ষা করে মদ বিক্রি করলে কড়া আইনি ব্যবস্থা নেওয়ার কথাও জানানো হয়েছে।

একই ছবি পুনেতেও। সূত্রের খবর, পুনের ডিস্ট্রিক্ট কালেক্টর আবার ৭ সেপ্টেম্বর থেকে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত জেলার কিছু এলাকায় মদ বিক্রির উপর সম্পূর্ণ নিষেধাজ্ঞা জারি করেছেন। সব জায়গাতেই এই সিদ্ধান্ত মূলত গণেশ পুজোর বিসর্জনের কারণে। ৭ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে গনেশ চতুর্থীর উৎসব। প্রায় ১০ দিন ধরে উৎসবে মেতেছে দেশ। শেষ হতে হতে প্রায় ১৭ তারিখ। নানা জায়গাতেই শোভাযাত্রায় তুমুল উন্মাদনার ছবিও দেখা যায়। কিন্তু, তাতে যাতে নতুন করে বিশৃঙ্খলা বা আইনি-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি না হয় সেদিকটা দেখতেই এই সিদ্ধান্ত বলে পুলিশের তরফে জানানো হয়েছে।