Ratan Tata: আন্তর্জাতিক সংস্থার সঙ্গে চুক্তি করল রতন টাটার ১৫,৭৩,০০০ কোটির কোম্পানি, এবার করবে এই কাজ…

TATA Group: বিপুল অঙ্কে চুক্তি স্বাক্ষর করলেন আন্তর্জাতিক সংস্থার সঙ্গে। আর এই চুক্তির মাধ্যমেই এবার ফাস্টফুডের জগতেও ঢুকে পড়ছে রতন টাটার সংস্থা।

Ratan Tata: আন্তর্জাতিক সংস্থার সঙ্গে চুক্তি করল রতন টাটার ১৫,৭৩,০০০ কোটির কোম্পানি, এবার করবে এই কাজ...
বড় চুক্তি সই করল রতন টাটার সংস্থা।Image Credit source: Getty Image
Follow Us:
| Updated on: Sep 20, 2024 | 2:22 PM

নয়া দিল্লি: ইস্পাত থেকে গাড়ি, জামাকাপড় থেকে টেলিকম, কিংবা তথ্য প্রযুক্তি-সর্বত্রই বিরাজ টাটা গোষ্ঠীর। দেশের অন্যতম সফল উদ্যোগপতি রতন টাটা। এবার তিনি বড় এক পদক্ষেপ করলেন। বিপুল অঙ্কে চুক্তি স্বাক্ষর করলেন আন্তর্জাতিক সংস্থার সঙ্গে। আর এই চুক্তির মাধ্যমেই এবার ফাস্টফুডের জগতেও ঢুকে পড়ছে রতন টাটার সংস্থা। জানা গিয়েছে, টাটা গোষ্ঠীর আইটি সংস্থা টাটা কনসালটেন্সি সার্ভিস বা টিসিএস গ্লোবাল ফাস্টফুড চেইন ম্যাকডোনাল্ডসের সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে।

অন্দর মহলের খবর, দুই বছরের জন্য টিসিএসের সঙ্গে ম্যাকডোনাল্ডসের দুই বছরের চুক্তি হয়েছে। এই চুক্তির অধীনে টিসিএস ফিলিপিন্সে ৭৬০টিরও বেশি ম্যাকডোনাল্ডস রেস্তোরাঁর তথ্যপ্রযুক্তির কাজ ডিজিটাইজড করবে। জানা গিয়েছে, টিসিএস ফিলিপিন্সে ম্যাকডোনাল্ডসের বর্তমান যে আইটি সিস্টেম রয়েছে, তা আপগ্রেড করবে।

ফিলিপিন্সে টিসিএসের প্রায় ৫০০০ কর্মী রয়েছে। এই সংস্থার মার্কেট ক্যাপ বর্তমানে ১৫,৭৩,০০০ কোটি টাকা। টিসিএসের এক একটি শেয়ারের দামই ৪৩৪৭ টাকা।

অন্যদিকে, ম্যাকডোনাল্ডস হল বিশ্বের অন্যতম বড় ফাস্টফুড সার্ভিস সংস্থা। ১০০টিরও বেশি দেশে প্রায় ৪২ হাজারেরও বেশি ম্যাকডোনাল্ডসের আউটলেট রয়েছে।